বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Champions League: এশিয়ার সেরা প্রতিযোগিতায় জাত চেনালেন CR7, গোল না পেলেও নিশ্চিত করলেন নাসেরের জয়

AFC Champions League: এশিয়ার সেরা প্রতিযোগিতায় জাত চেনালেন CR7, গোল না পেলেও নিশ্চিত করলেন নাসেরের জয়

বল নিয়ে এগিয়ে যাচ্ছেন রোনাল্ডো। ছবি-এপি (AP)

এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই জয় আল নাসেরের। সেই সঙ্গে গোল না করেও রেকর্ড গড়লেন রোনাল্ডো।

এএফসি চ্যাম্পিয়ন্স লিগের শুরুটা দুর্দান্ত ভাবে করল আল নাসের। ইরানের ক্লাব পেরসেপলিসের বিরুদ্ধে খেলতে নামেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। বিপক্ষকে ২-০ গোলে উড়িয়ে দিল আল নাসের। মঙ্গলবার শুরু থেকেই নিজেদের দাপট বজায় রাখে আল নাসের। বিপক্ষককে কোনও রকম সুযোগ দেয়নি। এদিন আল নাসের জিতলেও কোনও গোল করেননি রোনাল্ডো। যদিও এই ম্যাচে বেশ উত্তেজনা দেখা দেয়। দশ জনে খেলতে হয় পেরসেপলিসকে।

ফলে বিপক্ষকে হারাতে খুব একটা ঘাম ঝড়াতে হয়নি আল নাসেরকে। বিপক্ষকে নিয়ে কার্যত ছেলে খেলা করেন তারা। সবচেয়ে বড় বিষয় হল, এই ম্য়াচে পেরসেপলিসের কোনও সমর্থক মাঠে ছিলেন না। ২০২১ সালে পেরসেপোলিস সমর্থকদের এক ম্যাচ নিষিদ্ধ করেছিল এশিয়ান ফুটবল কনফেডারেশন। সেই জন্য আল নাসেরের বিপক্ষে পেরসেপোলিসের কোনও সমর্থককে গ্যালারিতে দেখা যায়নি। যদিও এই ম্য়াচের প্রথমার্ধে কোনও দলই গোল করতে পারেনি।

আল নাসেরও দেখে বুঝে শুনে খেলতে থাকে। ফলে গোল হয়নি। কিন্তু দ্বিতীয়ার্ধ থেকে আক্রমণ বাড়ায় দুই দল। কিন্তু আল নাসেরের সামনে কোনও ভাবে পেরে উঠছিল না পেরসেপলিস। দ্বিতীয়ার্ধের শুরুতেই অর্থাৎ ৫২ মিনিটের মাথায় রোনাল্ডোকে মেরে লাল কার্ড পান পেরসেপলিসের ফুটবলার মিলাদ সার্লক। ১০ জনে হয়ে যায় তারা। আর সেই সুযোগ কাজে লাগায় আল নাসের। যদিও রোনাল্ডোদের প্রথম গোল আসে বিপক্ষের ভুলেই। আত্মঘাতি কোচ করেন ড্যানিয়েল। ফলে ১-০ গোলে এগিয়ে যায় আল নাসের।

প্রথম গোল পেয়ে অক্সিজেন ফিরে পায় রোনাল্ডোর দল। বিপক্ষকে চাপে রাখতে থাকে তারা। ম্যাচে ফিরে আসার মরিয়া চেষ্টা চালায় পেরসেপলিস। কিন্তু কোনও ভাবেই আর তারা ফিরে আসতে পারেনি। বরং উল্টে গোল হজম করতে হয় পেরসেপলিসকে। ৭২ মিনিটের মাথায় গোল করে ব্যবধান বাড়ান মহম্মদ কাসিম। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। আর গোলও করতে পারেনি ইরানের দলটি। ফলে ২-০ ব্যবধানে জিতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ শুরু করল আল নাসের। যদিও ম্যাচের একেবারে শেষের দিকে রোনাল্ডোকে তুলে নেওয়া হয়। এদিন একটি রেকর্ডও গড়েন তিনি। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের অভিষেক ম্যাচে নতুন এক রেকর্ড গড়েন পর্তুগিজ তারকা। হাজার-তম পেশাদার ম্যাচে অপরাজিত রইলেন রোনাল্ডো। নিজ দলের হয়ে ৭৭৬ জয়ের পাশাপাশি ড্র করেছেন ২২৪ ম্যাচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সদ্য বিড়াল এনেছেন বাড়িতে? জেনে নিন কীভাবে নেবেন তার যত্ন ৭ লাখ থেকে ৭ কোটি- আপনার আয় কত হলে কোন কর কাঠামোয় বেশি টাকা বাঁচবে? রইল হিসাব রোগীর মৃত্যুতে চিকিৎসককে হয়রানি, তদন্তে তিন সদস্যের কমিটি ‘গাঁটছড়া’র পর ফিরছেন রিয়াজ, বিপরীতে ‘কমলা’ অয়ন্যা, কোন চ্যানেলে আসছে এই মেগা মূলধনী কর সরল করতে বদল নিয়মে, করদাতাদের পকেট থেকে খসবে বেশি টাকা, নির্মলা বলছেন… পরকীয়ায় বাধা, স্ত্রীকে খুন করতে সালিশি সভায় সুপারি কিলার নিয়ে হাজির স্বামী শ্রাবণ মাসে জলে এই দ্রব্য মিশিয়ে শিবলিঙ্গে নিবেদন করুন, সব কষ্ট হবে দূর বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি জয়ী ত্রিপুরার ৭১ শতাংশ আসনে, পঞ্চায়েত ভোটে বিতর্ক যত তাড়াতাড়ি পারবে… গম্ভীরের সঙ্গে কাজ করার জন্য কোহলি-রোহিতকে নেহরার পরামর্শ বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.