বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: ইনজুরি টাইমে গোল! ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে নাটকীয় জয় আর্সেনালের

Premier League: ইনজুরি টাইমে গোল! ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে নাটকীয় জয় আর্সেনালের

গোলের পর আর্সেনালের ফুটবলাররা। ছবি- এপি (AP)

প্রিমিয়র লিগে দুর্দান্ত পারফরম্যান্স আর্সেনালের। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে রুখে দিলেন ডেকলান রাইসরা।

শুভব্রত মুখার্জি: রবিবার অর্থাৎ ৩ সেপ্টেম্বরের দিনটি ছিল ভারত তথা বাংলার ক্রীড়াপ্রেমীদের কাছে নাটকীয়তায় পূর্ণ দিন। যেখানে সন্ধ্যাবেলাতেই ১০ জনে খেলেও ডুরান্ডের ফাইনালের ডার্বি জিতে নিল মোহনবাগান। সবুজ মেরুনের নাটকীয় জয়ের দিনই প্রিমিয়র লিগেও এক নাটকীয় ম্যাচের সাক্ষী থাকল দর্শকরা। প্রিমিয়র লিগের চলতি মরশুমের চতুর্থ দিনে মুখোমুখি হয় আর্সেনাল এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে এদিন ম্যাচে প্রথমে লিডও নেয় ইউনাউটেড। তবে পরমুহূর্তেই সমতা ফেরায় আর্সেনাল। একটা সময়ে যখন মনে হয়েছিল ম্যাচ ড্র হয়ে যাবে ঠিক সেই সময়ে স্টপেজ টাইম অর্থাৎ ম্যাচের অতিরিক্ত সময়ে পরপর দুটি গোল করে দলকে নাটকীয় জয় এনে দেন ডেকলান রাইস এবং গ্যাব্রিয়েল জেসুস।

ম্যাচের ২৭ মিনিটে লিড নেয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কাউন্টার অ্যাটাকে দলের হয়ে গোল করেন মার্কাস রাশফোর্ড। তবে বেশিক্ষণ এই লিড স্থায়ী হয়নি। এক মিনিট পরেই সমতা ফেরায় আর্সেনাল। মার্টিন ওডেগার্ডের গোলে ম্যাচে ১-১ ফলে সমতা ফেরায় আর্সেনাল। ম্যান ইউয়ের লিড স্থায়ী হয় মাত্র ১১০ সেকেন্ড। বিরতির সময়ে ও স্কোর ছিল ১-১। দ্বিতীয়ার্ধে দুই দল সুযোগ পেলে ও সেই ভাবে গোলের মুখ খুলতে পারেনি কোনও দল। একটা সময়ে মনে হচ্ছিল ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছে।

ইউনাইটেড কোচ এরিক টেন হাগও অনেকটা সেইরকম ভাবনা চিন্তা শুরু করেন। না হলে ম্যাচের ৮৪ মিনিটে কেন তিনি নর্দান আয়ারল্যান্ডের ডিফেন্ডার জনি ইভান্সকে নামাবেন? ৩৫ বছর বয়সী এই ডিফেন্ডার এই মরশুমে ফিরে এসেছেন ইউনাইটেডে। ওই সময়ে তাঁকে নামানোই হয় যাতে দল ডিফেন্সকে মজবুত করে গোলটি ধরে রেখে বিপক্ষের মাঠ থেকে মূল্যবান পয়েন্ট কেড়ে নিয়ে যেতে সক্ষম হয়। তবে টেন হাগের ভাগ্য একেবারেই সুপ্রসন্ন ছিল না। আর্সেনাল অন্যদিকে তাদের ক্লাব ইতিহাসে রেকর্ড অর্থ ব্যয় করে ডেকলান রাইসকে দলে নিয়েছে। সেই অর্থের প্রতি এদিন যেন সুবিচার করলেন তিনি।

ম্যাচের অতিরিক্ত সময়ের ছয় মিনিটের মাথায় কর্নার থেকে একটি বল পান রাইস। মিডফিল্ডার বলটিকে তাঁর বুকে নিয়ে নিয়ন্ত্রণ করে ডানপায়ের একটি জোরালো শট মারেন। সেই বল ইভান্সের পায়ে লেগে কাছের পোস্ট দিয়ে আন্দ্রে ওনানাকে পরাস্ত করে জালে জড়িয়ে যায়। এর কয়েক মিনিটে পরে জেসুস দলের হয়ে তৃতীয় গোলটি করে দলের নাটকীয় জয় নিশ্চিত করেন। ৮৯ মিনিটে কাই হাভার্টজকে ফাউল করার অপরাধে পেনাল্টি দেওয়া হয়েছিল আর্সেনালকে। তবে ভিএআর দেখে রেফারি সেই সিদ্ধান্ত বাতিল করেন। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে করা রাইস এবং গ্যাব্রিয়েল জেসুসের গোলেই ম্যাচে ইউনাইটেডের বিরুদ্ধে নাটকীয় জয় ছিনিয়ে নেয় সমর্থকদের আদরের 'গানার্স'রা অর্থাৎ আর্সেনাল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘গাঁটছড়া’র পর ফিরছেন রিয়াজ, বিপরীতে ‘কমলা’ অয়ন্যা, কোন চ্যানেলে আসছে এই মেগা মূলধনী কর সরল করতে বদল নিয়মে, করদাতাদের পকেট থেকে খসবে বেশি টাকা, নির্মলা বলছেন… পরকীয়ায় বাধা, স্ত্রীকে খুন করতে সালিশি সভায় সুপারি কিলার নিয়ে হাজির স্বামী শ্রাবণ মাসে জলে এই দ্রব্য মিশিয়ে শিবলিঙ্গে নিবেদন করুন, সব কষ্ট হবে দূর বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি জয়ী ত্রিপুরার ৭১ শতাংশ আসনে, পঞ্চায়েত ভোটে বিতর্ক যত তাড়াতাড়ি পারবে… গম্ভীরের সঙ্গে কাজ করার জন্য কোহলি-রোহিতকে নেহরার পরামর্শ বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা বুধেই লক্ষ্মীদেবীর কৃপা হলুদ ধাতুর ওপর, বাজেটের পরদিন সোনার রেটে ৩ হাজারি ধস মাথায় উকুন! পা চুলকাতে চুলকাতে রান্না,নোংরা শিবানীর সঙ্গে কৃতিকা ঝগড়া, হাতাহাতি 5 ওভার শেষে Bangladesh Women-র স্কোর 40/0

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.