বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Asian Games Football: সৌদির বিরুদ্ধে কঠিন নকআউট ম্যাচের আগে টিম গেমের কথা বললেন সুনীল, আত্মবিশ্বাসী স্টিম্যাচ

Asian Games Football: সৌদির বিরুদ্ধে কঠিন নকআউট ম্যাচের আগে টিম গেমের কথা বললেন সুনীল, আত্মবিশ্বাসী স্টিম্যাচ

এশিয়ান গেমসের প্রি-কোয়ার্টারে সুনীলদের সামনে কঠিন চ্যালেঞ্জ। 

এশিয়ার পঞ্চম বৃহত্তম দেশ সৌদি আরব। ভারতের থেকে তারা অনেকটা এগিয়ে রয়েছে। ভারতের সঙ্গে পাঁচ সাক্ষাতে ১৮ গোল করেছে সৌদি। অন্যদিকে ভারতের গোল সংখ্যা মাত্র দুই। এশিয়ান গেমসের মঞ্চে শেষ বার ১৯৮২ সালে মুখোমুখি হয় দুই দেশ। নয়াদিল্লিতে কোয়ার্টার ফাইনালে এক গোলে জিতেছিল সৌদি।

এশিয়ান গেমসের রাউন্ড-১৬-তে ভারতী ফুটবল দলের সামনে বড় চ্যালেঞ্জ। বৃহস্পতিবার প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচে তারা সৌদি আরবের মুখোমুখি হবে। ফিফা ব়্যাঙ্কিংয়ে ৫৭ নম্বরে থাকা দলের বিরুদ্ধে লড়াইটা যে সহজ হবে না, সেটা ভালো করেই জানেন ইগর স্টিম্যাচ। যে কারণে তিনি সতর্ক।

সৌদির বিরুদ্ধে ভারতের ট্র্যাক রেকর্ড একেবারেই ভালো নয়। কিন্তু নিজেদের ফোকাস থেকে একটুকু সরছেন না সুনীল ছেত্রীরা। হুয়াংলং স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে শেষ ষোলোর বাধা পেরোনোর জন্য নিজেদের উজাড় করে দিতে তৈরি ভারতীয় দল। সুনীলের বিশ্বাস, স্ট্র্যাটেজি মেনে টিম হিসাবে লড়াই করলে, ফল পেতে বাধ্য তাঁরা। সুনীল বলেওছেন, ‘আমাদের কোচ সৌদি আরবের প্রচুর ভিডিয়ো দেখিয়েছে। শুধু এশিয়ান গেমসের ম্যাচগুলো নয়, আগের ভিডিয়ো দেখানো হয়েছে। বিভিন্ন পদ্ধতিতে ওদের আটকানোর চেষ্টা করতে হবে। সৌদি দারুণ দল। উইথ দ্য বল খুব ভালো। কোয়ালিটি প্লেয়ার আছে। আমাদের একটা ইউনিট হিসেবে আক্রমণ এবং ডিফেন্ড করতে হবে।’

সৌদির বিরুদ্ধে খেলতে নামার আগেই আবার শোনা যাচ্ছে, সুনীলদের জাতীয় দলের কোচ ইগর স্টিম্যাচের কাছে প্রস্তাব এসেছে ইউরোপের প্রথম সারির দলের থেকে। জানা গিয়েছে, স্টিম্যাচকে জাতীয় দলের কোচ করতে আগ্রহী বসনিয়া। যা সুনীলদের হেডস্যরের কাছে নিঃসন্দেহে বড় প্রস্তাব। ‘মেরিডিয়ান স্পোর্ট’ নামক বসনিয়ার এক সংবাদমাধ্যম দাবি করেছে, ইগর স্টিম্যাচ এবং প্রাক্তন সার্বিয়া ফরোয়ার্ড সাভো মিলোসেভিচকে কোচ করার জন্য প্রাথমিক ভাবে শর্টলিস্ট করেছে বসনিয়া। যদিও ইগরের সঙ্গে বসনিয়া এখনও যোগাযোগ করেছে কিনা, সেটা জানা যায়নি। ইগর নিজেও এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন। তিনি শুধুই সৌদি ম্যাচ নিয়ে নিজের ভাবনার কথাই বলেছেন। তবে কোচের নীরবতা জল্পনা আরও বাড়াচ্ছে।

এই জল্পনার প্রভাব কি ভারতের খেলায় পড়বে? এর উত্তর সময়ই দেবে। তবে সৌদি ম্যাচের আগে ইগর স্টিম্যাচ দাবি করেছেন, ‘ভারতের হেড কোচ হিসাবে আমার কাছে বড় চ্যালেঞ্জ। তবে আমি সব চ্যালেঞ্জ সাদরে গ্রহণ করি। সৌদির বিরুদ্ধে আমাদের ট্র্যাকরেকর্ড যাই থাকুক না কেন, আমরা চমক দিতে পারি।’ এশিয়ার পঞ্চম বৃহত্তম দেশ সৌদি আরব। ভারতের থেকে তারা অনেকটা এগিয়ে রয়েছে। ভারতের সঙ্গে পাঁচ সাক্ষাতে ১৮ গোল করেছে সৌদি। অন্যদিকে ভারতের গোল সংখ্যা মাত্র দুই। এশিয়ান গেমসের মঞ্চে শেষ বার ১৯৮২ সালে মুখোমুখি হয় দুই দেশ। নয়াদিল্লিতে কোয়ার্টার ফাইনালে এক গোলে জিতেছিল সৌদি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ব্যাঙ্কে ঢুকে তৃণমূল নেতার দাদাগিরি, ম্যানেজারকে ডাম্পার দিয়ে পিষে মারার হুমকি মুখে কাপড় বেঁধে রাস্তায় খুদেদের সঙ্গে গুলি খেললেন পন্ত! ভাইরাল ভিডিয়ো MRP-র অর্থ হল ‘মিনিমাম রিটেল প্রাইস’! রাহুলের কথায় হাসির রোল নেটপাড়ায়- ভিডিয়ো সন্দেশখালিতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির কাছে মহিলারা বারবার বললেন শিবু হাজরার কথা বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী 'পসেসিভ' সৌরভের পছন্দের শাড়িতেই দিদি নম্বর ওয়ানে ডোনা! বললেন, ‘TRP-এর জন্য…’ মাত্র ৪০ বছর বয়সেই প্রয়াত রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য পরপর ম্যাচ, রঞ্জিতে বিশ্রাম মিলছে না, চোট বাড়ছে, BCCI-কে বললেন শার্দুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.