বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বার্সেলোনার কোচ হিসাবে কাতালান ক্লাবে প্রত্যাবর্তন ঘটল কিংবদন্তি জাভির
জাভি। ছবি- টুইটার (@FCBarcelona)।
জাভি। ছবি- টুইটার (@FCBarcelona)।

বার্সেলোনার কোচ হিসাবে কাতালান ক্লাবে প্রত্যাবর্তন ঘটল কিংবদন্তি জাভির

  • ২০২৪ সাল পর্যন্ত বার্সা কোচ হিসাবে চুক্তিবদ্ধ হয়েছেন জাভি।

ফুটবলার হিসাবে বার্সেলোনার হয়ে ১৮ বছরে ৭৬৭টি ম্যাচ, ২৫টা ট্রফি, দুইবার ট্রেবল জয়, তিনবার ব্যালন ডি'অরে তৃতীয় স্থান অধিকার করার পর কোচ হিসাবে কাতালান ক্লাবে প্রত্যাবর্তন ঘটল জাভির। শনিবার (ভারতীয় সময় অনুযায়ী) কোচ হিসাবে সরকারিভাবে দলের প্রাক্তন অধিনায়কের নাম ঘোষণা করা হয় ক্লাবের তরফে।

বহুদিন ধরেই জাভির বার্সেলোনা কোচ হওয়া নিয়ে জল্পনা শোনা যাচ্ছিল। রোনাল্ড কোম্যান দলের দায়িত্ব নেওয়ার সময়ই তাঁকে আগে বার্সার কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়। তবে নিজে বার্সা কোচ হওয়ার জন্য সম্পূর্ণরূপে তৈরি নন বলে তখন সেই প্রস্তাব খারিজ করেন জাভি। তবে আল সাদের হয়ে কোচ হিসেবে নিজের অভিজ্ঞতা বাড়াতে থাকেন তিনি। কোচ হিসেবে কোম্যানের বিদায়ের পর আবারও তাঁর নাম উঠে আসলেও মরশুমের মাঝপথে আল সাদ তাঁকে ছাড়তে প্রথমে রাজি হয়নি। তবে অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে নিজের ঘরে ফিরছেন জাভি।

বার্সেলোনা এক বিবৃততে জানায় তারা জাভিকে ২০২৪ সাল পর্যন্ত কোচের পদে চুক্তিবদ্ধ করেছে। এই সপ্তাহান্তেই জাভি বার্সাতে পদার্পন করবেন এবং সোমবার (৮ নভেম্বর) বার্সা কোচ হিসেবে তাঁকে সকলের সামনে আনা হবে। বার্সা বর্তমানে লা লিগায় নয় নম্বরে রয়েছে এবং সাম্প্রতিক সময়ে নিজেদের সব বড় ম্যাচে হেরেছে। জাভির দলকে পুনরুত্থানের কাজটা যে সহজ হবে না, তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয়না।

বন্ধ করুন