বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কাপ ইতিহাসে সবথেকে বড় পরাজয় বায়ার্নের, গ্ল্যাডবাকের হাতে পাঁচ গোলে পর্যদুস্ত হলেন মুলাররা
ম্যাচের মাঝে হতাশ বায়ার্ন ফুটবলাররা। ছবি- টুইটার (@FCBayernEN)।

কাপ ইতিহাসে সবথেকে বড় পরাজয় বায়ার্নের, গ্ল্যাডবাকের হাতে পাঁচ গোলে পর্যদুস্ত হলেন মুলাররা

  • ২০১২ সালের পর এই প্রথম জার্মান কাপে পাঁচ গোল খেল রেকর্ড জার্মান চ্যাম্পিয়নরা।

মরশুমের শুরুটা ঠিকঠাক করলেও এবার সেভাবে নিজেদের দাপট দেখাতে পারছে না রেকর্ড জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। তারকাখচিত বায়ার্ন সচরাচর তাদের প্রতিপক্ষকে বিশাল বিশাল ব্যবধানে মাত দেয়। তবে মাঝ সপ্তাহে জার্মান কাপে বরুসিয়া মুনচেনগ্ল্যাডব্যাকের কাছে পর্যদুস্ত হতে হল জুলিয়েন নাগেলসম্যানের দলকে।

গ্ল্যাডব্যাক আগুনে গতিতে ম্যাচ শুরু করে মাত্র দুই মিনিটেই গোল করে বায়ার্নকে ব্যাকফুটে ঠেলে দেয়। গ্ল্যাডব্যাকের হয়ে বল জালে জড়ান কোয়াদিও কোনে। এরপর রামি বেনস্যাবায়িনি ১৫ ও ২১ মিনিটে পেনাল্টি থেকে নিজের দলকে তিনি গোলের লিড এনে দেন। সাধারণত পিছিয়ে পড়লে তেড়েফুড়ে কামব্যাক করার প্রচেষ্টায় দেখা বায়ার্নকে। তবে এদিন যেন অন্য বায়ার্নকে দেখা গেল। তবে তা তো চোখে পড়েইনি উল্টো প্রথমার্ধে আরও দুই গোল দিতে পারত গ্ল্য়াডব্যাক।

দ্বিতীয়ার্ধে লিয়ন গোরেটসকার শট গ্ল্যাডব্যাকের সুইস কিপার ইয়ান সোমার দারুণভাবে বাঁচিয়ে দেন। তবে তারপরেই আরেক সুইস ব্রিল এমবোলে জোড়া গোল ৫-০ পিছিয়ে পড়ে বায়ার্ন। ম্যাচে আর কোনো গোল হয়নি। ২০১২ সালের পর এই প্রথম জার্মান কাপে পাঁচ গোল খেল রেকর্ড জার্মান চ্যাম্পিয়নরা। যদিও সেইবার ফাইনালে বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে দুই গোল শোধ দিয়েছিল বাভেরিয়ানরা। তবে এই ম্যাচে তা হয়নি। ঘটনাক্রমে, কাপের ইতিহাসের এটা বায়ার্নের সবচেয়ে বড় হার।

বন্ধ করুন