বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > শুধু হেডেই ১৪৫টি গোল সিআরসেভেনের, গার্ড মুলারের রেকর্ড ভেঙে বড় নজির রোনাল্ডোর

শুধু হেডেই ১৪৫টি গোল সিআরসেভেনের, গার্ড মুলারের রেকর্ড ভেঙে বড় নজির রোনাল্ডোর

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

হেডে গোল করেই অসাধারণ রেকর্ড গড়ে ফেলেছেন পর্তুগালের তারকা রোনাল্ডো। এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হেডে রোনাল্ডো ১৪৫তম গোল করে ফেললেন। ভেঙে দিলেন তারকা ফুটবলার গার্ড মুলারের রেকর্ড।

অবশেষে গোলে ফিরলেন সিআরসেভেন। তিনি যেন মাঝে গোল করাই ভুলে গিয়েছিলেন। আল নাসেরে আসার পর থেকে সময়টা মোটেও ভালো কাটছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। প্রতিযোগিতামূলক ও প্রীতি ম্যাচ মিলিয়ে শেষ ৬টি ম্যাচে মাত্র একটি গোল করেছেন। আল নাসের তার মধ্যে ১টিতে জিতেছে। ৩টি ম্যাচ ড্র করেছে, হেরেছি বাকি ২টিতে।

এই ৬ ম্যাচে আল নাসের প্রতিপক্ষের জালে ৭ বার বল পাঠিয়েছে। অথচ পর্তুগিজ তারকার পায়ে ছিল শুধুই খরা। অবশেষে সেই গোলের খরা কাটালেন রোনাল্ডো। সেই সঙ্গে আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপে তিউনিসিয়ার ক্লাব মোনাস্তিরের বিপক্ষে ৪-১ গোলে জিতল আল নাসেরও। ৭৪ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেছেন রোনাল্ডো।

আরও পড়ুন: নতুন ভূমিকায় মোহনবাগানে যোগ দিচ্ছেন ক্লিফোর্ড

আর এই গোলের হাত ধরেই অসাধারণ একটি রেকর্ডও গড়ে ফেলেছেন পর্তুগালের তারকা। গোলটি তিনি করেছেন ডান প্রান্ত থেকে উড়ে আসা একটি ক্রস ধরে। দুর্দান্ত হেডে তিনি গোলটি করেন। আর রেকর্ডটা করেছেন এখানেই। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হেডে রোনাল্ডো ১৪৫তম গোল করে ফেললেন। হেড থেকে এত গোল এর আগে কেউ কখনও করতে পারেননি।

হেড থেকে সবচেয়ে বেশি গোল করায় রেকর্ড বইয়ে রোনাল্ডো পেছনে ফেলেছেন জার্মানির কিংবদন্তি ফুটবলার গার্ড মুলারকে। জার্মানির ১৯৭৪ বিশ্বকাপজয়ী দলের সদস্য মুলার সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হেড থেকে করেছেন ১৪৪টি গোল। আর হেডে পেলে করেছিলেন ১২৪টি গোল।

আরও পড়ুন: মণিপুরের হিংসায় বাড়ি পুড়ে ছাই, স্বপ্নও ভেঙে চুরমার তারকা ফুটবলারের

আরব ক্লাব চ্যাম্পিয়নস কাপের এই আসরে আল নাসরের এটি ছিল প্রথম জয়। এর আগে গত শুক্রবার সৌদি ক্লাব আল শাবাবের সঙ্গে গ্রুপ ‘সি’তে নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছিল আল নাসের। এ দিন সেই ম্যাচের শুরুর একাদশে রোনাল্ডোকে রাখাই হয়নি। ৬১ মিনিটে বদলি হিসেবে মাঠে নেমেই করলেন বাজিমাত। রোনাল্ডো তাঁর গোলের ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। ক্যাপশনে লিখেছেন, ‘গুড উইন। গোল করতে পেরে ভালো লাগছে। আমাদের গ্রুপে শীর্ষে রয়েছি।’

আল নাসেরের হয়ে প্রথম গোলটি করেন টালিস্কা। খেলার বয়স তখন ৪২ মিনিট। দ্বিতীয়ার্ধে ইউএস মোনাস্তির সমতা ফেরায়। আলি লাজামি আত্মঘাতী গোল করে বসেন। ৭৪ মিনিটে রোনাল্ডো ২-১ করেন। শেষ লগ্নে জোড়া গোল করে আল নাসের ব্যবধান বাড়ায়। ম্যাচ জিতে নেয় ৪-১ গোলে।

এদিনের জয়ের পর ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে চলে গেল আল নাসের। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে আল শাবাব। তৃতীয় স্থানে থাকা মিশরীয় ক্লাব জামালেকের পয়েন্ট ৩। ২ ম্যাচের ২টিতেই হেরেছে মোনাস্তির।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.