বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > নেইমার-ভিনিসিয়াসদের নয়া কোচ দোরিভাল জুনিয়র, নিশ্চিত করল ব্রাজিল ফুটবল ফেডারেশন

নেইমার-ভিনিসিয়াসদের নয়া কোচ দোরিভাল জুনিয়র, নিশ্চিত করল ব্রাজিল ফুটবল ফেডারেশন

দোরিভাল জুনিয়র। ছবি-এএফপি (AFP)

অবশেষে নেইমারদের নতুন কোচ ঠিক হয়ে গেল। ব্রাজিল দলের দায়িত্ব দেওয়া হল দোরিভাল জুনিয়রকে।

শুভব্রত মুখার্জি:- সাম্প্রতিক সময়ে বেশ খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ব্রাজিলের সিনিয়র ফুটবল দল। গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যায় তারা। চলতি বিশ্বকাপ কোয়ালিফায়ারের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বেও তাদের পারফরম্যান্স যথেষ্ট খারাপ। এমন কঠিন পরিস্থিতিতেই ব্রাজিলের জাতীয় ফুটবল দলের নয়া হেড কোচের নাম ঘোষনা করা হয়েছে দেশের ফুটবল ফেডারেশনের তরফে। নেইমার-ভিনিসিয়াসদের কোচের দায়িত্ব দেওয়া হয়েছে দোরিভাল জুনিয়রকে।

দোরিভাল জুনিয়র যে ব্রাজিল সিনিয়র দলের কোচ হতে পারেন তা একপ্রকার নিশ্চিত ছিল। সংবাদমাধ্যম তা আগেই নিশ্চিত করেছিল। আর বৃহস্পতিবার সেই বিষয়টিতেই লাগল আনুষ্ঠানিকতার ছোঁয়া। তাঁকে কোচ হিসেবে দায়িত্ব দেওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। ব্রাজিলের প্রখ্যাত ক্লাব সাও পাওলো ছেড়ে জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন দোরিভাল। সিবিএফ বিবৃতিতে জানিয়েছে, 'আজ দরিভালকে নেইমার–ভিনিসিয়াসদের কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে।' তবে সিবিএফ এই চুক্তির বিষয়ে খুব বেশি খোলসা করেনি। কি কি কাজ করতে হবে? কত দিনের জন্য দরিভালকে কোচ করা হয়েছে, তা নিশ্চিত করেনি সিবিএফ। তবে ব্রাজিলের সংবাদমাধ্যমগুলোর খবর ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত ব্রাজিলের কোচ থাকছেন দোরিভাল।

দায়িত্ব পাওয়ার পরে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে করা পোস্টে দোরিভাল লিখেছেন, ‘এই ডাক উপেক্ষা করা অসম্ভব। নিজের দেশ, নিজের দল এবং নিজের সমর্থকদের হয়ে লড়াই করার সুযোগ পাওয়াটা আমার জন্য আলাদা সম্মানের। এটা স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার। আশা করি, এটা হবে একটি সুন্দর গল্পের শুরু।’ ব্রাজিল ফুটবল কনফেডারেশনের এক্স অ্যাকাউন্টে দোরিভালকে কোচ করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ব্রাজিল জাতীয় দলের কোচ পদে ফার্নান্দো দিনিজের জায়গাটি পেলেন দোরিভাল। গত বছর জুলাইয়ে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন দিনিজ।

গত শুক্রবার দিনিজকে ছাঁটাই করেন এদনালদো রডরিগেজ। প্রসঙ্গত দিনিজের অধীনে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে টানা তিন ম্যাচ হেরেছে ব্রাজিল। এর মধ্যে গত নভেম্বরে আর্জেন্টিনার বিপক্ষে ঘরের মাঠে ১–০ গোলের হারের পর থেকেই বেশ কথা উঠেছে পারফরম্যান্স নিয়ে। ব্রাজিলের বাজে পারফরম্যান্সের সমালোচনা হয়েছে প্রচুর। এমন আবহেই জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন ৬১ বছর বয়সী দোরিভাল। যিনি গত বছর সাও পাওলোকে কোপা ব্রাজিল ট্রফি জিতিয়েছেন। ২০২২ সালে এই এক শিরোপা জিতেছিলেন ফ্ল্যামেঙ্গোর হয়ে। এর পাশাপাশি জিতিয়েছেন কোপা লিবার্তেদোরেসও। ব্রাজিলের কোচ হিসেবে আগামী মার্চে অভিষেক হবে দোরিভালের। স্পেন ও ইংল্যান্ডের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ওরা নিরুদ্দেশ হলে তো…', বং গাই-বাঁকুড়া মিমসের সঙ্গে গোল বাঁধল বিটকেল বাঙালির! কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব ‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই ৬ জুন শনি জয়ন্তী, সাড়ে সাতি থেকে রেহাই পেতে অবশ্যই করুন এই ব্যবস্থাগুলি

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.