বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > East Bengal vs Mohun Bagan date and time: ১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ!

East Bengal vs Mohun Bagan date and time: ১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ!

১০ মার্চই হচ্ছে কলকাতা ডার্বি। (ফাইল ছবি, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সুপার জায়ান্টের মহারণ আগামী ১০ মার্চই হচ্ছে। তবে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট থেকে ম্যাচ শুরু হচ্ছে না। আর অত দেরিতে ম্যাচ শুরু হলে সমর্থকরা কীভাবে বাড়ি ফিরবেন, তা নিয়েও একটা উদ্বেগ তৈরি হয়েছে।

আগামী ১০ মার্চই হতে পারে কলকাতা ডার্বি। সরকারিভাবে ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেডের (এফএসডিএল) তরফে সেই বিষয়ে কিছু জানানো না হলেও একটি মহলের তরফে দাবি করা হয়েছে, যেদিন ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সুপার জায়ান্টের মহারণ হওয়ার কথা আছে, সেদিনই কলকাতা ডার্বি হবে। শুধুমাত্র তৃণমূল কংগ্রেসের ‘জনগর্জন’ সভার জেরে ডার্বির কিক-অফ টাইম পিছিয়ে দেওয়া হচ্ছে। সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটের পরিবর্তে রাত ৯ টা থেকে ম্যাচ শুরু হতে পারে। তবে এখনও কিক-অফ টাইম চূড়ান্ত হয়নি। রাত ৮ টা ৩০ মিনিট থেকে ম্যাচ শুরুর করার পক্ষেও জোরালো দাবি শোনা যাচ্ছে। সম্প্রচারকারী সংস্থাও চাইছে যে রাত ৮ টা ৩০ মিনিট থেকে ম্যাচ শুরু হোক।

কিন্তু রাত ৮ টা ৩০ মিনিট থেকে ম্যাচ শুরু হলেও ডার্বি শেষ হতে-হতে রাত ১০ টা ৩০ মিনিট বেজে যাবে। সেক্ষেত্রে যাঁরা বহুদূর থেকে মাঠে আসবেন, তাঁরা কি আদৌও আসবেন? আর যাঁরা বা নিজের প্রিয় দলের জন্য যুবভারতীতে আসবেন, তাঁরা বাড়ি ফিরবেন কীভাবে? সকলের তো আর ব্যক্তিগত গাড়ি নেই বা সকলেই তো গাড়ি ভাড়া করে খেলা দেখতে আসেন না। সেই পরিস্থতিতে ডার্বির জন্য ইস্ট-ওয়েস্ট মেট্রো ও শিয়ালদা-হাওড়া থেকে বাড়তি ট্রেন চালানো হবে কিনা, সেই বিষয়টা নিয়েই উদ্বেগ তৈরি হয়েছে। 

আরও পড়ুন: ISL 2023-24: সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান, অভিযোগ উঠল ফেডারেশনের নিয়মভঙ্গের

যদিও তারইমধ্যে কলকাতায় ডার্বি ম্যাচ হওয়ায় সমর্থকরা স্বস্তি বোধ করেছেন। কেউই চাইছিলেন না যে আইএসএলের ফিরতি লেগের কলকাতা থেকে অন্যত্র সরে যাক। একটি মহলের দাবি, আইন-শৃঙ্খলার কারণ দেখিয়ে ১০ মার্চ ডার্বিতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা যাবে না বলে বিধাননগর কমিশনারেটের তরফে জানানোর পরে জামশেদপুরে ম্যাচটা সরিয়ে নিয়ে যাওয়ার কথা বলেছিল ইস্টবেঙ্গল। কিন্ত পরবর্তীতে ইস্টবেঙ্গলের তরফেও কলকাতায় ডার্বি আয়োজনের পক্ষে সওয়াল করা হয়েছিল বলে ওই মহলের তরফে দাবি করা হয়েছে।

আরও পড়ুন: ISL 2023-24: জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ পেত্রাতেসের, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও

যদিও শেষপর্যন্ত কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনেই ডার্বি আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। ওই মহলের দাবি, এফএসডিএলও সেটাই চায়। বিধাননগর পুলিশ কমিশনারেটের পরামর্শ মতো সোমবার ডার্বি আয়োজন করতে একেবারেই রাজি নয় এফএসডিএল। তাছাড়া আগামী ১৩ মার্চ কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ম্যাচ আছে মোহনবাগানের। সোমবার ম্যাচ হলে কার্যত কোনও বিশ্রাম ছাড়াই কোচির মাঠে সবুজ-মেরুন ব্রিগেডকে কোচির মাঠে নামতে হত। যা আইএসএলের শেষলগ্নে এসে লিগ তালিকার শীর্ষে শেষ করার যে লক্ষ্য নিয়ে যাচ্ছে মোহনবাগান, তাতে বড় ধাক্কা লাগতে পারত।

আরও পড়ুন: AIFF suspends East Bengal: বেশি বয়সের প্লেয়ারদের নামিয়ে ব্যান হল ইস্টবেঙ্গলের U17 দল! লাভ মোহনবাগানের

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো যেন সিনেমা! ১৬ মিলিয়ন ডলারের সোনা ও মুদ্রা চুরি, কানাডায় ধৃত ২ ভারতীয় বংশোদ্ভূত রাত থেকেই তপ্ত, কোচবিহারে অগ্নিপরীক্ষা! বিরাট ব্যবস্থা করছে কমিশন পরকীয়া করছে স্বামী, সন্দেহে ঘুমন্ত অবস্থায় গায়ে গরম জল ঢেলে দিল স্ত্রী লাগেজ ছাড়াই দিল্লি থেকে বাগডোগরায় পৌঁছল বিমান, চরম দুর্ভোগে যাত্রীরা আগামিকাল কামদা একাদশী, আয় বাড়াতে করুন এই সহজ কাজ, বাড়বে রোজগার ব্যবসায় হবে লাভ উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা

Latest IPL News

বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.