বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AIFF Suspend East Bengal: বেশি বয়সের প্লেয়ারদের নামিয়ে ব্যান হল ইস্টবেঙ্গলের U17 দল! লাভ মোহনবাগানের

AIFF Suspend East Bengal: বেশি বয়সের প্লেয়ারদের নামিয়ে ব্যান হল ইস্টবেঙ্গলের U17 দল! লাভ মোহনবাগানের

সাসপেন্ড ইস্টবেঙ্গলের ইয়ুথ দল।

ইস্টবেঙ্গলকে ব্যান করল সর্ব ভারতীয় ফুটবল সংস্থা। অনূর্ধ্ব-১৭ যুব লিগে বয়স ভাঁড়িয়ে খেলানোর অভিযোগে কড়া শাস্তির মুখে পড়ল কলকাতার এই প্রধান।

ক্রিকেট হোক কি ফুটবল, ময়দানে বয়স ভাঁড়ানোর অভিযোগ নতুন কিছু নয়। এবার ফের একবার এই রকম গুরুতর অভিযোগ উঠল কলকাতা ময়দানে। তাও আবার ইস্টবেঙ্গল ক্লাবের মতো দলের বিরুদ্ধে। হ্যাঁ, ঠিকই শুনছেন। আজতক বাংলার প্রতিবেদন অনুযায়ী এমনটাই জানা গিয়েছে। সেই প্রতিবেদনে বলা হয়েছে আধার কার্ড জালিয়াতি এবং বয়স ভাঁড়ানোর অভিযোগে এআইএফএফের অনূর্ধ্ব-১৭ আই লিগ খেলতে পারবে না ইস্টবেঙ্গল। বলা ভালো ব্যান করে দেওয়া হল কলকাতার এই প্রধানকে। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে বড় পদক্ষেপ নিল সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন।

ঘটনার সূত্রপাত অনূর্ধ্ব-১৭ আইলিগের ডার্বিতে। ইস্টবেঙ্গলের কাছে ০-৪ গোলে হারতেই এআইএফএফের কাছে অভিযোগ জানায় মোহনবাহান। বেশ কিছু নথি দিয়ে তারা ফেডারেশনের কাছে চিঠি পাঠায়। মোহনবাগানের করা অভিযোগ পরই তদন্ত শুরু করে এআইএফএফ। আর তাতেই ফেডারেশন কর্তাদের চোখ কপালে ওঠে। এক নয়, একাধিক ফুটবলারের আধার কার্ডে জালিয়াতি করা হয়েছে। সেই সঙ্গে বয়স কমিয়ে ফুটবলারদের খেলানো হয়েছে।

সব দিক বিবেচনা করার পরই ইস্টবেঙ্গলকে ব্যান করার সিদ্ধান্ত নিল ফেডারেশন। শুধু তাই নয়, যে সব ক্লাব ইস্টবেঙ্গলের বিরুদ্ধে পয়েন্ট হারিয়েছে, তাদেই সেই পয়েন্ট ফিরিয়ে দেওয়া হল। পাশাপাশি ৬ ফুটবলারকে চার বছরের জন্য সাসপেন্ড করল ফেডারেশন। এমন ঘটনা শোরগোল ফেলে দিয়েছে ভারতীয় ফুটবল মহলে। কারণ অনূর্ধ্ব-১৭ এবং অনূর্ধ্ব-১৯ এখান থেকেই নতুন ফুটবলার উঠে আসে। আর সেখানেই জালিয়াতি। তাই ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবকে বড় শাস্তি দিতে একবারের জন্যও দ্বিধাবোধ করেনি তারা। বড়সড় লজ্জার মুখে পড়তে হল ইমামি ইস্টবেঙ্গলকে।

এই প্রসঙ্গে ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার জানিয়েছেন, 'আমাদের সাসপেন্ড করা হয়েছে। সেই সঙ্গে বলা হয়েছে ১০ দিনের মধ্যে আবেদন করতে হবে। আবেদন করার পর সুবিচার না পেলে আইনি পথে হাঁটব।' বয়স ভাঁড়ানোর জন্য শুধু ইস্টবেঙ্গল নয়, একই সঙ্গে সাসপেন্ড করা হয়েছে মুথুট ফুটবল অ্যাকাডেমিকেও। তবে যাই হোক না কেন বেশ চাপে পড়ল লাল-হলুদ।

একদিকে আইএসএল ডার্বি নিয়ে দোটানার মধ্যে পড়েছে ইস্টবেঙ্গল। কারণ আগামী ১০ মার্চ শাসক দল তৃণমূল ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছে। ফলে সেদিন ডার্বি ম্যাচের জন্য নিরাপত্তা দেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছে বিধান নগর পুলিশ কমিশোনারেট। এই পরিস্থিতিতে ডার্বি কবে হয় সেই দিকে তাকিয়ে রয়েছে ফুটবলপ্রেমীরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.