বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ইস্টবেঙ্গলকে টেক্কা দিয়ে লোবেরাকে কোচ করল ওড়িশা এফসি, এবার দলে আসছে নামজাদারা

ইস্টবেঙ্গলকে টেক্কা দিয়ে লোবেরাকে কোচ করল ওড়িশা এফসি, এবার দলে আসছে নামজাদারা

ওড়িশা এফসির নতুন হেড কোচ সার্জিও লোবেরা

জল্পনা ছিল, আশঙ্কাও ছিল। আর সেই সব কিছুকে সত্যি প্রমাণিত করে ওড়িশা এফসির হেড কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন সার্জিও লোবেরা। ইস্টবেঙ্গলের সমর্থকদের রীতিমতো হতাশ করেই ওড়িশার পথে চলে গিয়েছিলেন এই সেলিব্রিটি কোচ।

জল্পনা ছিল, আশঙ্কাও ছিল। আর সেই সব কিছুকে সত্যি প্রমাণিত করে ওড়িশা এফসির হেড কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন সার্জিও লোবেরা। ইস্টবেঙ্গলের সমর্থকদের রীতিমতো হতাশ করেই ওড়িশার পথে চলে গিয়েছিলেন এই সেলিব্রিটি কোচ। অনেকের মতে ইস্টবেঙ্গলকে ধোঁকা দিয়েছিলেন লোবেরা। কথাবার্তা এগিয়েও শেষমেশ ইস্টবেঙ্গলকে অথৈ জলে ফেলে দিয়েছিলেন তিনি। শূন্যস্থান অবশ্য বেশি দিন ফাঁকা থাকেনি ইস্টবেঙ্গলে। কয়েক দিনের মধ্যেই ইমামি কর্তারা কার্লেস কুয়াদ্রাতকে হেড কোচ করে নিয়ে এসেছেন। তবে সেই সময়ে না করলেও এতদিন পর শেষমেশ ওড়িশা এফসি সরকারিভাবে সার্জিও লোবেরার সঙ্গে চুক্তি সম্পন্ন করার কথা ঘোষণা করল। বুধবারই ওড়িশা এফসিতে স্প্যানিশ কোচের আগমনের কথা জানিয়ে দেওয়া হল।

আরও পড়ুন… শেষ হল ৯ বছরের অপেক্ষা! জীবনের প্রথম IPL ফিফটি করে প্রতিপক্ষ ক্রিকেটারের প্রশংসায় রিলি রসৌ

গত মে মাসেই তিনি চিনা ক্লাব সিচুয়ান জিয়ানের থেকে রিলিজ নিয়ে নেন সার্জিও লোবেরা। সিচুয়ান জিয়ানে আর কোচিং করাতে চাইছিলেন না লোবেরা। জানা গিয়েছে চিনা ক্লাবে কোচিং করানোর মাঝেই উরুগুয়ের ক্লাব মন্তেভিডিও টর্ক, ইস্টবেঙ্গল এবং ওড়িশা এফসির সঙ্গে কথাবার্তা চালাচ্ছিলেন তিনি। ইস্টবেঙ্গল নাকি লোবেরার সমস্ত আর্থিক প্রতিশ্রুতি, বিদেশি চয়নের জন্য বাজেট মেনেও নিয়েছিল। তবে শেষ মূহূর্তে ইস্টবেঙ্গলকে না করে ওড়িশা এফসিতে যোগ দেন তিনি। ইমামি ইস্টবেঙ্গলের কর্তারা জানতে পারেন লোবেরার সঙ্গে ওড়িশা এফসির কথা প্রায় চূড়ান্ত। ইস্টবেঙ্গলের দল গঠনে বিলম্ব ঘটিয়ে লোবেরা শেষমেশ পাড়ি দিয়েছিলেন ওড়িশায়। এদিকে ওড়িশা আপাতত শক্তিশালী দল গঠন করতে চায়। লোবেরাকে ছিনিয়ে নেওয়ার পর সেরা দল গঠনের কাজে লেগে পড়েছে ওড়িশা। গত মাসে সুপার কাপে দুরন্ত ফলাফলের সৌজন্যে এএফসি কাপেও খেলবে তারা। তাই দেশি-বিদেশি বাছাইয়ের ক্ষেত্রে কোনও কার্পণ্য করছেন না ওড়িশা কর্তারা।

আরও পড়ুন… ঘরের মাঠে যদি এমন ধারাবাহিকতা দেখাতে পারতাম- পঞ্জাবকে হারিয়েও ওয়ার্নারের গলায় আফসোসের সুর

শোনা যাচ্ছে লোবেরা নাকি এফসি গোয়া এবং মুম্বই সিটিকে চ্যাম্পিয়ন করা একাধিক তারকাকে ওড়িশাতে নিয়ে আসার চেষ্টা করছেন। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে। লোবেরার এই তালিকায় রয়েছেন মরোক্কান মিডফিল্ডার আহমেদ জাহু, সেনেগালিজ ডিফেন্ডার মুর্তাদা। ভারতীয় ফুটবলারদের মধ্যে রয়েছেন মন্দার রাও দেশাই, লেনি রদ্রিগেজ। এই তারকাদের টার্গেট করছে ওড়িশা। চিনে সের্জিও লোবেরার কোচিংয়েই ছিলেন এডু গার্সিয়া। দাবি করা হচ্ছে তিনিও সম্ভবত ফিরতে পারেন ভারতে। সূত্রের খবর, লোবেরার হাতে এক নক্ষত্রখচিত দল তুলে দিতে চায় ওড়িশা এফসি-র কর্তারা। এবার দেখার দল গঠন পূর্ণ হওয়ার পরে ওড়িশা এফসি প্রতিপক্ষকে কতটা চ্যালেঞ্জ দিতে পারে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.