বাংলা নিউজ > ময়দান > ফুটবল > পাকিস্তান ফুটবল লিগের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন কিংবদন্তি মাইকেল ওয়েন
মাইকেল ওয়েন।
মাইকেল ওয়েন।

পাকিস্তান ফুটবল লিগের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন কিংবদন্তি মাইকেল ওয়েন

  • ইন্ডিয়ান সুপার লিগ অর্থাৎ আইএসএলের ধাঁচে বেসরকারি বিনিয়োগে পাকিস্তানে চালু হতে চলেছে পাকিস্তান ফুটবল লিগ। আর তার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন মাইকেল ওয়েন।

শুভব্রত মুখার্জি : ১৯৯৮ ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনার বিরুদ্ধে এক অনবদ্য গোল করে গোটা ফুটবল বিশ্বের নজর কেড়েছিলেন মাইকেল ওয়েন। তার পর থেকে তাঁকে ক্যারিয়ারে আর পিছন ফিরে তাকাতে হয়নি। ইংল্যান্ড ফুটবলের অন্যতম কিংবদন্তি ফুটবলারকে এ বার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিয়োগ করল পাকিস্তান ফুটবল লিগ।

উল্লেখ্য ইন্ডিয়ান সুপার লিগ অর্থাৎ আইএসএলের ধাঁচে বেসরকারি বিনিয়োগে পাকিস্তানে চালু হতে চলেছে পাকিস্তান ফুটবল লিগ। আর তার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন মাইকেল ওয়েন। এই লিগের মূল প্রোমোটার বলা যেতে পারে গ্লোবাল সকার ভেঞ্চার। তাদের তরফে এই নিয়োগের ঘোষণার বিষয়টি জানানো হয়েছে।

ফুটবল খেলাকে পাকিস্তানে কী ভাবে জনপ্রিয় করা যায়,কী ভাবে বিস্তার ঘটানো যায় এই বিষয়েও পরামর্শ দেবেন তিনি। আয়োজকদের তরফে জানানো হয়েছে, অক্টোবর মাসে ইংল্যান্ডে বসেই এই পাকিস্তান ফুটবল লিগের লোগো উন্মোচন করবেন ওয়েন। পাকিস্তানে সফর করে ফুটবল বিষয়ক একাধিক 'মাস্টার ক্লাস' নেবেন তিনি। ২০০১ সালে ব্যালন ডি'অর জেতার পাশাপাশি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড,রিয়াল মাদ্রিদ, লিভারপুল এবং নিউক্যাসেলের হয়ে তিনি একাধিক ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন। জিএসভির সিইও জাবে খান জানিয়েছেন প্রতিভাবান পাকিস্তানি ফুটবলারদের বিদেশের মাটিতে প্রশিক্ষণের ও ব্যবস্থা করবেন ওয়েন। এর মধ্যে দিয়ে পাকিস্তান এবং ইংল্যান্ডের সম্পর্ক আর ও দৃঢ় হবে বলে তার ধারণা।

বন্ধ করুন