বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2021-22: প্রাক্তন ম্যানেজার কন্তের স্পার্সকে হারিয়ে ঘরের মাঠে জয়ে ফিরল চেলসি

EPL 2021-22: প্রাক্তন ম্যানেজার কন্তের স্পার্সকে হারিয়ে ঘরের মাঠে জয়ে ফিরল চেলসি

জিয়েখের গোলে স্পার্সের বিরুদ্ধে লিড নেওয়ার পর চেলসি ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

লিগ তালিকায় তিন নম্বর স্থান ধরে রাখল চেলসি, সাতে রয়েছে স্পার্স।

ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে পরাজয়ের পর, ঘরের মাঠে লন্ডন ডার্বিতে, প্রাক্তন ম্যানেজার আন্তোনিও কন্তের টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হয়েছিল চেলসি। গোটা ম্যাচে দাপুটে পারফরম্যান্সের সুবাদে, স্পার্সকে ২-০ গোলে পরাজিত করে লিগ তালিকায় তৃতীয় স্থানে নিজেদের দখল মজবুত করল টমাস টুচেলের চেলসি।

ম্যাচের শুরুটা দারুণভাবে করেছিল চেলসি। ব্লুজদের হয়ে প্রথম ১২ মিনিটেই ক্যালাম হাডসন-ওডোয়ের হেডার অল্পের জন্য গোলের বাইরে দিয়ে যায় এবং চমৎকারভাবে হাকিম জিয়েখকে রুখে দেন স্পার্স গোলরক্ষক হুগো লরিস। তবে স্পার্সের তারকা স্ট্রাইকার হ্যারি কেন ম্যাচে প্রথমবার বল জড়াতে সক্ষম হন। কিন্তু বিতর্কিতভাবে থিয়াগো সিলভাকে ফাউল করার জন্য তাঁর গোল বাতিল করা হয়। প্রথমার্ধ গোলশূন্য অবস্থাতেই শেষ হয়।

প্রথমার্ধে গোল না পেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই দুর্ধর্ষ বাঁক খাওয়ানো এক শটে জিয়েখের বাঁ-পা থেকে বল স্পার্সের গোলের টপ কর্ণারে জড়িয়ে যায়। মরোক্কান তারকার গোলের ঠিক সাত মিনিটের মাথায় মেসন মাউন্টের ফ্রি-কিক থেকে থিয়াগো সিলভা হেডারে গোল করে চেলসির ব্যবধান দ্বিগুন করেন। ম্যাচের শেষের দিকে কেপা আরিজাবালাগা কেনের হেডার বাঁচিয়ে দিয়ে স্পার্সকে গোল করা থেকে রুখে দেন। শেষমেশ আর কোনো গোল না হওয়ায় ২-০ ম্যাচ জিতে নেয় চেলসি।

ফ্রি-কিক থেকে থিয়াগো সিলভার গোলমুখী হেডার। ছবি- রয়টার্স।
ফ্রি-কিক থেকে থিয়াগো সিলভার গোলমুখী হেডার। ছবি- রয়টার্স। (REUTERS)

ঘটনাক্রমে, এই নিয়ে ১০ দিনে তৃতীয়বার (লিগ কাপের সেমিফাইনালে দুইবার) কন্তের স্পার্সকে হারাল চেলসি। এই নিয়ে স্পার্সের বিরুদ্ধে এই মরশুমে চারটি ম্যাচই জিতল ব্লুজরা। এটি এই ক্যালেন্ডার বছরে ঘরের মাঠে চেলসির প্রথম লিগ জয়। প্রসঙ্গত, এটি স্পার্স ম্যানেজার হিসেবে কন্তের প্রথম লিগ পরাজয়। এই পরাজয়ের জেরে, ৩৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় সাতেই রইল উত্তর লন্ডনের দলটি। অপরদিকে, দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের থেকে এক ম্যাচ বেশি খেলে এক পয়েন্ট কম, ৪৭ পয়েন্ট রয়েছে চেলসির দখলে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার কি রাস্তা ঝাঁট দিতে বের হব? রেগে ফায়ার মমতা, ম্যানহোলের ঢাকনাও বেচে দিচ্ছে! আগামিকাল কেমন কাটবে আপনার? কিছু ভালো খবর পাবেন? জানুন ২৫ জুনের রাশিফল পর্দার প্রেম গড়িয়েছে বাস্তবে! সুস্মিতা-অনির্বাণের বিচ্ছেদের নেপথ্যে সাহেব? পরপর ২ ম্যাচে একই ভুল করে আউট হন পন্ত,বিরক্তি চাপতে পারেননি কোহলি, দিয়েছেন বকুনি শুভেন্দুর হাতে বিস্ফোরক নথি! রবীন্দ্র সরোবরের একাংশ অভিনেতাকে ভাড়া দিল KMDA ‘জেলে পাঠানো হবে’, ওড়িশায় খণি-মাফিয়াদের নিয়ে হুঁশিয়ারি CM মোহন চরণ মাঝি IND vs AUS T20 WC 2024 Live: শূন্য রানে আউট বিরাট কোহলি, শুরুতেই ধাক্কা খেল ভারত 2 ওভার শেষে India-র স্কোর 6/1 কাজের সূত্রে বিদেশযাত্রার যোগ আসছে! অম্বুবাচী ২০২৪র পর বৃহস্পতির কৃপায় লাকি কারা ‘কচি বউ’ নয়,সাগরপাড়ে কাঞ্চনের প্রায়োরিটি অন্য কেউ! প্রাক-হানিমুনে কোথায় শ্রীময়ী

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.