বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: দলে ফিরলেন রোনাল্ডো, ব্রেন্টফোর্ডকে হারিয়ে তিন পয়েন্ট ঘরে তুলল ম্যান ইউনাইটেড
ম্যাচ শেষে ইউনাইটেড অধিনায়ক ম্যাগুয়ারের সঙ্গে ম্যাচ সেরা ব্রুনোর সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচ শেষে ইউনাইটেড অধিনায়ক ম্যাগুয়ারের সঙ্গে ম্যাচ সেরা ব্রুনোর সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

EPL 2021-22: দলে ফিরলেন রোনাল্ডো, ব্রেন্টফোর্ডকে হারিয়ে তিন পয়েন্ট ঘরে তুলল ম্যান ইউনাইটেড

  • ৩৫ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় সাত নম্বরে রয়েছে রেড ডেভিলসরা।

বিগত কয়েক ম্যাচে চোটের কারণে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো খেলতে পারেননি। মহাতারকার অনুপস্থিতিতে ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের পারফরম্যান্সও একেবারেই পাতে দেওয়ার মতো ছিল না। তবে মাঝসপ্তাহে রোনাল্ডো ফিরতেই জয়ের সরণীতে ফিরল রাল্ফ রাংনিকের দলও। ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে ৩-১ জয় পেল রেড ডেভিলসরা।

উলভস এবং অ্যাস্টন ভিলার বিরুদ্ধে পরপর দুই ম্যাচে পয়েন্ট নষ্ট করে ব্রেন্টফোর্ড ম্যাচে বেশ চাপেই ছিল ইউনাইটেড। তবে রোনাল্ডো গোল না করলেও ফর্মে ফেরা ব্রুনো ফার্নান্ডেজের সুবাদে জয় পেল রেকর্ড ইংলিশ চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে ব্রেন্টফোর্ডই তুলনামূলক বেশি ভাল ফুটবল খেলে। তবে ম্যান ইউনাইটেড গোলে ডেভিড দে হেয়ার একাধিক সেভের দৌলতে প্রথম ৪৫ মিনিট শেষে স্কোর গোলশূন্যই থাকে। 

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় রেড ডেভিলসরা। ব্রুনোর ক্রস থেকে রোনাল্ডোর হেডার বারে লেগে ফেরে। তবে তার কিছুক্ষণ পরেই তরুণ উইঙ্গার অ্যান্থনি ইলাঙ্গার হেডার ব্রেন্টফোর্ডের জালে জড়িয়ে যায়। ৬২ মিনিটে ব্রুনোর দুর্ধর্ষ রানের পর পাস থেকে ফাঁকা গোলে বল জড়িয়ে ইউনাইটেডের ব্যবধান দ্বিগুন করেন মেসন গ্রিনউড। গোটা ম্যাচ জুড়েই ম্যান ইউনাইটেডের হয়ে প্লেমেকার ব্রুনোর দাপট চোখে পড়ে। তাঁর অ্যাসিস্ট থেকেই ৭৭ মিনিটে, সাবস্টিটিউট মার্কাস রাশফোর্ডের গোলে ৩-০ এগিয়ে যায় ইউনাইটেড।

ম্যাচে ৭১ মিনিটের পর রোনাল্ডোকে তুলে নেন ইউনাইটেড কোচ রাংনিক। ছবি- রয়টার্স।
ম্যাচে ৭১ মিনিটের পর রোনাল্ডোকে তুলে নেন ইউনাইটেড কোচ রাংনিক। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

৮৫ মিনিটে ব্রেন্টফোর্ডের হয়ে ইভান টনি একটি গোল পরিশোধ করেন বটে, তবে তা সান্ত্বনা ছাড়া আর কিছুই ছিল না। তিন পয়েন্ট পেয়ে ম্যান ইউনাইটেডের মোট পয়েন্ট সংগ্রহ ৩৫ হলেও জয়ের পরেও তারা লিগ তালিকায় সাত নম্বরেই বজায় রইল। অপরদিকে, নাগাড়ে তৃতীয় ম্যাচ হেরে ব্রেন্টফোর্ড ১৪ নম্বরে রয়েছে। তাদের দখলে ২৩ পয়েন্ট।

বন্ধ করুন