বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: বিশ্বকাপ যোগ্যতাপর্বে অংশগ্রহণ না করায় অ্যালিসনদের ওপর ধার্য ব্যান তুলে নিল FIFA
প্রিমিয়র লিগ ট্রফি। ছবি- প্রিমিয়র লিগ।
প্রিমিয়র লিগ ট্রফি। ছবি- প্রিমিয়র লিগ।

EPL 2021-22: বিশ্বকাপ যোগ্যতাপর্বে অংশগ্রহণ না করায় অ্যালিসনদের ওপর ধার্য ব্যান তুলে নিল FIFA

  • বিশ্বকাপ যোগ্য়তাপর্বে একগুচ্ছ ফুটবলারদের প্রিমিয়র লিগ ক্লাবগুলি না ছাড়ায় পাঁচ দিনের ব্যান জন্য করা হয়েছিল ফুটবলারদের।

এই সপ্তাহে প্রিমিয়র লিগের ম্যাচগুলিতে অ্যালিসন, থিয়াগো সিলভা, রাউল হিমিনেজ, অ্যালমিরনের মতো তারকাদের খেলা নিয়ে ঘোরতর সংশয় তৈরি হয়েছিল। ফিফার ব্যানের কারণে, তাঁদের সকলকেই বাইরে বসতে হত। তবে অবশেষে নিজেদের সিদ্ধান্তে বদল ঘটিয়ে ব্রাজিল, প্যারাগুয়ে, চিলি ও ম্যাক্সিকান ফুটবলারদের ম্যাচে অংশগ্রহণের অনুমতি দিয়ে দিল ফিফা।

এবারের বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচগুলি নিয়ে নাটকের অন্ত নেই। মাঝপথে করোনাবিধি ভঙ্গ করায় ব্রাজিল আর্জেন্তিনা ম্যাচ বাতিল হলেও করোনাবিধির কথা মাথায় রেখে একগুচ্ছ খেলোয়াড়দের প্রিমিয়র লিগ ক্লাবরা না ছাড়ায় পাঁচ দিনের জন্য ব্যান করা হয়েছিল সেইসব ফুটবলারকে। ব্রাজিল, চিলি, প্যারাগুয়ের পাশপাশি মেক্সিকো ফেডারেশনও আবারও এই পরিস্থিতি এড়াতে কঠোর শাস্তির দাবি করেছিল। তবে অবশেষে স্বস্তির নিঃস্বাস।

তবে বিস্তর আলাপ আলোচনার পর অবশেষে উক্ত দেশের ফুটবলারদের থেকে ব্যান তুলে নিয়ে তাঁদের খেলতে দিতে রাজি হয়ে যায় সবকটি দেশের ফেডারশনই। ফিফা এক বিবৃতিতে জানায়, ‘অক্টোবরের আন্তর্জাতিক উইন্ডোকে কেন্দ্র করে ফিফার সঙ্গে যুক্তরাজ্য সরকারে ইতিবাচক কথাবার্তার পর ফিফার পরামর্শে ব্রাজিল, চিলি, ম্যাক্সিকো এবং প্যারাগুয়ের ফেডারেশন ইংল্যান্ডে খেলা ফুটবলারদের বিরুদ্ধে নিজেদের অভিযোগ তুলে নিতে রাজি হয়েছে, কারণ করোনাবিধি এবং সেই সংক্রান্ত কোন বিষয়েই ফুটবলারদের হাতে কিছুই নেই।’ ফলস্বরূপ এই ম্যাচ ডে-তে অ্যালিসন, থিয়াগো সিলভারা পুণরায় নিশ্চিন্তে খেলতে পারবেন।

বন্ধ করুন