বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: সাউদাম্পটনকে মাত দিল লিভারপুল, শেষ ম্যাচ অবধি চলবে খেতাবি লড়াই
সাউদাম্পটনের বিরুদ্ধে গোলের পর লিভারপুল তারকাদের উচ্ছ্বাস। ছবি- রয়টার্স।  (REUTERS)

EPL 2021-22: সাউদাম্পটনকে মাত দিল লিভারপুল, শেষ ম্যাচ অবধি চলবে খেতাবি লড়াই

  • সিটি যদি ভিলার বিরুদ্ধে ৬-০ হারে এবং লিভারপুল যদি শেষ ম্যাচ ৫-৫ ড্র করে, তাহলে একটি প্লে-অফ ম্যাচের মাধ্যমে চ্যাম্পিয়ন নির্ধারিত হবে।

প্রিমিয়র লিগের খেতাবি দৌড় প্রত্যাশামতোই একেবারে শেষ ম্যাচ পর্যন্ত গড়াল। এক ম্যাচ বাকি থাকতে লিভারপুল এবং ম্যাঞ্চেস্টার সিটির মধ্যে পয়েন্ট পার্থক্য মাত্র এক। সাউদাম্পটনকে তাদেরই ঘরের মাঠে হারিয়ে এখনও মরশুম শেষে নিজেদের চর্তুমুকুটের আশা জিইয়ে রাখল লিভারপুল।

সপ্তাহের শেষে ম্যাঞ্চেস্টার সিটি ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ড্র করলেও, সাউদাম্পটনের কাজে হারলেই প্রিমিয়র লিগ খেতাব জয়ের আশা শেষ হয়ে যেত লিভারপুলের। ম্যান সিটির সমর্থকদের মনে আশা জাগিয়ে মাত্র ১৩ মিনিটেই লিভারপুলের বিরুদ্ধে এগিয়ে যায় সাউদাম্পটন। একদিকে দিয়োগো জোটার বিরুদ্ধে করা ফাউল নিয়ে লিভারপুল খেলোয়াড়রা বিরোধ জানালেও, সেইদিকে কর্ণপাত না করে প্রায় আধা মাঠ দৌড়ে বাঁক খাওয়ানো এক শটে দুর্দান্ত গোল করেন ন্যাথন রেডমন্ড। তবে সেন্টসরা এগিয়ে গেলেও, ম্যাচে আগাগোড়াই লিভারপুলের দাপট বজায় ছিল। ম্যাচের ২৭ মিনিট আরেকটি দুর্ধর্ষ ফিনিশে লিভারপুলকে সমতায় ফেরান তাকুমি মিনামিনো।

দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি আরও বাড়ায় লিভারপুল। বল দখলের বিচারেও তারা অনেকটাই এগিয়ে ছিল। শুরুর দিকেই গোল করার বেশ ভাল সুযোগও পান জোটা এবং হার্ভে এলিয়ট। তবে দুইজনেই অল্পের জন্য নিজেদের শট গোলের বাইরে মারেন। অবশেষে কিছুটা ভাগ্যের সহায়তায়ই ৬৭ মিনিটে এক কর্ণার থেকে বল বক্সে জোয়েল মাটিপের কাছে চলে আসে। লিভারপুল ডিফেন্ডার হেডারে বল জালে জড়িয়ে লিভারপুলকে লিড এনে দেন। ম্যাচে আর কোনও গোল না হওয়ায় ২-১ বিজয়ী হয় লিভারপুল। 

সপ্তাহের শেষে এফএ কাপ ফাইনাল পেনাল্টি পর্যন্ত গড়ানোর পর, এদিন সেই ম্যাচের প্রথম ১১ থেকে নয়টি বদল করেছিলেন জুরগেন ক্লপ। তবে তুলনামূলক দ্বিতীয় সারির দল নিয়েও ম্যাচ জিতে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রেডসরা। সিটির বর্তমান পয়েন্ট ৯০ ও লিভারপুলের ৮৯। দুই দলই নিজেদের ঘরে মরশুমের শেষ ম্যাচ খেলবে। লিভারপুলের প্রতিপক্ষ উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। সিটি খেলবে প্রাক্তন লিভারপুল অধিনায়ক স্টিভেন জেরার্ডের ম্যানেজ করা দল অ্যাস্টন ভিলার বিরুদ্ধে। প্রসঙ্গত, কল্পনার বাইরে হলেও, সিটি যদি ভিলার বিরুদ্ধে ৬-০ হারে এবং লিভারপুল যদি শেষ ম্যাচ ৫-৫  ড্র করে, তাহলে একটি প্লে-অফ ম্যাচের মাধ্যমে চ্যাম্পিয়ন নির্ধারিত হবে।

বন্ধ করুন