বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: জল্পনার অবসান, রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যান ইউনাইটেডের জার্সি গায়ে চাপাতে চলেছেন রাফায়েল ভারান
রাফায়েল ভারান। ছবি- গেটি ইমেজেস।
রাফায়েল ভারান। ছবি- গেটি ইমেজেস।

EPL 2021-22: জল্পনার অবসান, রিয়াল মাদ্রিদ ছেড়ে ম্যান ইউনাইটেডের জার্সি গায়ে চাপাতে চলেছেন রাফায়েল ভারান

  • এক দশক আগেও ভারানকে লেন্স থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে নিতে আগ্রহী ছিলেন স্যার অ্যালেক্স ফার্গুসন।

বহুদিন ধরেই রিয়াল মাদ্রিদ তারকা তথা ফ্রান্স বিশ্বকাপজয়ী ডিফেন্ডার রাফায়েল ভারানের ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া নিয়ে জোর জল্পনা চলছিলই। অবশেষে সরকারিভাবে ইউনাইটেডের তরফ থেকে ভারানের দলে যোগ দেওয়ার কথা জানিয়ে দেওয়া হল।

প্রায় এক দশক আগে ভারানের কেরিয়ারের একদম শুরুতেই তাঁকে দলে নিতে আগ্রহী ছিলেন তৎকালীন রেড ডেভিলস ম্যানেজার স্যার অ্যালেক্স ফার্গুসন। কিন্তু তখন তরুণ ভারান ইউনাইটেডের বদলে রিয়াল মাদ্রিদকে বেছে নেওয়ায় সেই স্বপ্ন অধরাই থেকে গিয়েছিল। তবে অবশেষে ইউনাইটেডের বিখ্যাত লাল জার্সি গায়ে চাপতে চলেছে তাঁর।

তারপর কেটে গেছে ১০টা বছর। একাধিক লিগ খেতাবসহ ভারানে ঝুলিতে বর্তমানে রিয়ালের হয়ে জেতা চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও জাতীয় দলের হয়ে জেতা বিশ্বকাপও রয়েছে। ফুটবলার হিসাবে শারীরিক দিক থেকে যেমন নিজের সেরা সময়ে রয়েছেন তিনি, তেমন অভিজ্ঞতাতেও ধনী ২৮ বছর বয়সী ডিফেন্ডার। এমন এক ফুটবলারকে নিয়ে গত মরশুমের নড়বড়ে ডিফেন্স ঠিক করতে বদ্ধপরিকর ইউনাইটেড।

ভারান নিজেও ইউনাইটেডে যোগ দিতে ইচ্ছুক ছিলেন। দুই ক্লাবের মধ্যে ট্রান্সফারের মূল্য নিয়ে কথাবার্তা চললেও তিনি রিয়াল বোর্ডকে আগেই প্রিমিয়র লিগে খেলার অভিজ্ঞতা লাভ করার নিজের ইচ্ছার কথা জানিয়ে দিয়েছিলেন। ইউনাইটেড ও খেলোয়াড়ের মধ্যে ব্যক্তিগত চুক্তি আগেই ঠিক হয়ে গিয়েছিল। সেই চুক্তি অনুযায়ী সম্ভবত ২০২৫ সাল পর্যন্ত চুক্তিতে মাদ্রিদ থেকে ম্যাঞ্চেস্টারে আসছেন ভারান।

তবে চুক্তি এক বছর বাড়ানোরও সুযোগ থাকছে। এই সপ্তাহেই ইংল্য়ান্ডে নিজের মেডিকালের জন্য পৌঁছে যাবেন ভারান। জরুরি নিভৃতবাসে সময় কাটিয়েই ইউনাইটেড মেডিকাল হওয়ার পর তাঁর চুক্তিতে শিলমোহর পড়বে। জেডন স্যাঞ্চোর পর এই মরশুমে দ্বিতীয় বড় খেলোয়াড় হিসাবে ইউনাইটেডে যোগ দিচ্ছেন ভারান।

বন্ধ করুন