বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL 2023: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ২-০ হারিয়ে নতুনের শুরু করল হ্যারি কেন বিহীন টটেনহ্যাম

EPL 2023: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ২-০ হারিয়ে নতুনের শুরু করল হ্যারি কেন বিহীন টটেনহ্যাম

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারাল টটেনহ্যাম হটস্পার (ছবি-রয়টার্স)

চলতি দলবদলে টটেনহ্যাম হটস্পার হারিয়েছে তাদের সবচেয়ে বড় তারকাকে। হ্যারি কেন দল ছেড়ে চলে গিয়েছেন। ক্লাবের ইতিহাসে সবচেয়ে বেশি গোলের মালিক হ্যারি কেন পাড়ি জমিয়েছেন জার্মানির বায়ার্ন মিউনিখে। তাই বলা যায় নতুন একটা যুগের সূচনা করেছে টটেনহ্যাম হটস্পার।

চলতি দলবদলে টটেনহ্যাম হটস্পার হারিয়েছে তাদের সবচেয়ে বড় তারকাকে। হ্যারি কেন দল ছেড়ে চলে গিয়েছেন। ক্লাবের ইতিহাসে সবচেয়ে বেশি গোলের মালিক হ্যারি কেন পাড়ি জমিয়েছেন জার্মানির বায়ার্ন মিউনিখে। তাই বলা যায় নতুন একটা যুগের সূচনা করেছে টটেনহ্যাম হটস্পার। প্রিমিয়ার লিগে এদিন তারা নিজেদের মাঠে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল। এরিক টেন হ্যাগের দলকে হারিয়ে যেন নতুন অধ্যায় বা নতুন যুগের শুরু করল অ্যাঙ্গে পস্তেকগ্লুর ছেলেরা।

ডাগআউটে নতুন কোচ। ক্লাবের সেরা তারকা ও অধিনায়ক ক্লাব ছেড়ে চলে গিয়েছেন। এমন বাস্তবতায় সেই ক্লাব কিছুটা হলেও ব্যাকফুটেই থাকবে। তবে এই ম্যাচে সেটা দেখা গেল না। শক্তিশালী দলের বিরুদ্ধে স্নায়ুচাপটা জয় করে রোমাঞ্চকর ফুটবল খেলে জয় ছিনিয়ে নিল টটেনহ্যাম হটস্পার। হ্যারি কেন ক্লাব ছেড়ে যাওয়ার পরে নতুন কোচ পস্তেকগ্লুর অধীনে প্রথম জয়ের স্বাদ পেল তারা। শনিবার (১৯ অগস্ট) হোয়াইটহার্ট লেনে সফরকারী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক টটেনহ্যাম হটস্পার।

ক্লাবের রেকর্ড গোলদাতাকে ছাড়া প্রথম ম্যাচে ব্রেন্টফোর্ডের সঙ্গে ড্র করেছিল টটেনহ্যাম হটস্পার। শনিবার তারা নতুন যুগের প্রথম জয় পেলো ম্যান ইউকে হারিয়ে। খেলার ফল ২-০। আর উলভসকে হারিয়ে প্রিমিয়ার লিগ শুরু করা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এদিন হারের তিক্ত স্বাদ পেল। এদিনের ম্যাচের প্রথমার্ধে আক্রমণাত্মক ফুটবল খেলেও গোল করতে পারেনি টটেনহ্যাম। দুবার অবশ্য ইউনাইটেডের পোস্ট কাঁপিয়েছিল টটেনহ্যাম। গোলের সুযোগ পেয়েছিল ইউনাইটেডও। ক্যাসেমিরো ও ব্রুনো ফার্নান্দেজকে হতাশ করেছেন স্বাগতিকদের নতুন গোলরক্ষক গিলেমো ভিকারিও। এদিন ইউনাইটেডের অধিনায়ক ফাঁকা পোস্ট পেয়েও বাইরে হেড করে বসেন।

এদিন পেনাল্টির আবেদন করেও হতাশ হয়েছে দুদলই। টটেনহ্যামের সেন্টারব্যাক ক্রিস্টিয়ান রোমেরোর হ্যান্ডবলের দাবিতে পেনাল্টির আবেদন করে ইউনাইটেড। কিন্তু সে দাবি নাকচ করে দেন রেফারি। পরে অবশ্য তিনি টটেনহ্যামকেও হতাশ করেন। রোমেরোকে ডিবক্সে ফেলে দিলে পেনাল্টির আবেদন করেছিল টটেনহ্যাম। ম্যাচের ৪৯ মিনিটে সেনেগালের ডিফেন্ডার মাতার সার গোল এনে দেন টটেনহ্যামকে। আর ৮৩ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন ইউনাইটেডের আর্জেন্তাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজ। ইভান পেরিসিচের ক্রস নিজেদের জালে জড়িয়ে দেন মার্টিনেজ। চলতি লিগে এটি টটেনহ্যামের প্রথম জয়। এর আগে লিগের প্রথম ম্যাচে ড্র করেছিল পস্তেকগ্লুর ছেলেরা। অন্যদিকে প্রথম ম্যাচে জয় পাওয়া এরিক টেন হ্যাগ দ্বিতীয় ম্যাচেই দেখল হারের মুখ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন। অক্ষয়, অজয়, ধোনি থেকে জুকেরবার্জ মেতেছেন আনন্দে, দেখুন জামনগরে আম্বানি বাড়ির টুকরো ছবি শিবরাত্রিতে ৭২ বছর পর শুভ যোগ! রাশি অনুযায়ী পুজো এই উপায়ে করলে মিলবে সৌভাগ্য শিবরাত্রির দিন চার প্রহরের পুজোতে কী কী নিবেদন করা শুভ, জেনে নিন 'সিএএ হয়ে গিয়েছে...', মোদী কিছু না বললেও বড় মন্তব্য সুকান্তদের খারাপ সময়কে সকলের সম্মান করা উচিত- পৃথ্বী-শ্রেয়স-নিজেকে নিয়ে মুখ খুললেন রাহানে ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.