বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > EPL-এর শনিবাসরীয় ম্যাচে জয় পেল সিটি-চেলসি-টটেনহ্যামের, গোল করলেন হালান্ড

EPL-এর শনিবাসরীয় ম্যাচে জয় পেল সিটি-চেলসি-টটেনহ্যামের, গোল করলেন হালান্ড

প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার সিটি (ছবি-রয়টার্স)

ম্যাঞ্চেস্টার সিটি গত তিন ম্যাচে ১৪ গোল করেছিল। ফলে সাউদাম্পটন প্রথম থেকেই চাপে ছিল সিটির জয়রথ আটকানোর বিষয়ে। পাশাপাশি ৮ ম্যাচে ১৪ গোল করা নরওয়ের তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ড আবারও গোল করলেন। ফলে তাঁকে আটকানোটাও ছিল বড় চ্যালেঞ্জ। ম্যান সিটি এই ম্যাচে চার গোল করে। যার একটি করেছেন হালান্ড।

শুভব্রত মুখার্জি: শনিবাসরীয় প্রিমিয়ার লিগে জয়ের মুখ দেখল সবকটি বড় দল। জয় পেল চেলসি, ম্যাঞ্চেস্টার সিটি এবং টটেনহ্যাম। প্রিমিয়ার লিগ সাক্ষী থাকল ফের হালান্ডের গোলের। বলা যায় সেই পরিচিত দৃশ্য আবারও ধরা পড়ল ক্যামেরাতে। প্রতিপক্ষ যে দলই হোক, ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলার অভ্যাস ধরে রাখল সিটির ফুটবলাররা। সিটি ৪-০ গোলে বিধ্বস্ত করল সাউদাম্পটনকে। অন্যদিকে ৩-০ গোলে উলভসকে উড়িয়ে দিল চেলসি। ব্রাইটনের বিরুদ্ধে ১-০ গোলে জিতল টটেনহ্যাম।

ম্যাঞ্চেস্টার সিটি গত তিন ম্যাচে ১৪ গোল করেছিল। ফলে সাউদাম্পটন প্রথম থেকেই চাপে ছিল সিটির জয়রথ আটকানোর বিষয়ে। পাশাপাশি ৮ ম্যাচে ১৪ গোল করা নরওয়ের তারকা স্ট্রাইকার আর্লিং হালান্ড আবারও গোল করলেন। ফলে তাঁকে আটকানোটাও ছিল বড় চ্যালেঞ্জ। ম্যান সিটি এই ম্যাচে চার গোল করে। যার একটি করেছেন হালান্ড। অন্য তিনটি গোল করেছেন ফিল ফোডেন, জোয়াও কানসেলো ও রিয়াদ মাহরেজ।

আরও পড়ুন… সুনীলদের জন্য খারাপ খবর, সদ্য প্রকাশিত ফিফা ক্রমতালিকায় দুই ধাপ নামল ভারত

ম্যাচে সিটির প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয়েছিল ২০ মিনিট পর্যন্ত। লিগে সিটির সর্বশেষ ম্যাচে হালান্ডের সঙ্গে হ্যাটট্রিক করেছিলেন ফোডনও‌। সেই ফোডেনের সহায়তায় কানসেলো আজ করেন দলের প্রথম গোল। সিটি দ্বিতীয় গোল পায় ম্যাচের ৩২ মিনিটে। প্রথম গোলে সহায়তা করা ফোডেনই করলেন দ্বিতীয় গোল। এই গোলে তাকে সহায়তা করেন ডি ব্রুইনা। মাহরেজ ম্যাচের ৪৯ মিনিটে দলের হয়ে ফের গোল করেন। তাঁর এই গোলে সহায়তা করেন রদ্রি। নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ড ৬৫ মিনিটে গোল করেন। প্রিমিয়ার লিগে এটি হালান্ডের ৯ ম্যাচে ১৫তম গোল। উল্লেখ্য গত মরশুমে লিগে সিটির সর্বোচ্চ গোলদাতা কেভিন ডি ব্রুইনা করেছিলেন সমসংখ্যক গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে এই মরশুমে এটি হালান্ডের ২০তম গোল।

আরও পড়ুন… মেসি ও রোনাল্ডোর রাজত্বে ইতি! নম্বর 'ওয়ান' হলেন বিশ্বকাপজয়ী এমবাপে

লিগের অন্য ম্যাচে চেলসি উলভসকে হারিয়েছে ৩-০ গোলে। তবে এদিন প্রথম গোল পেতে চেলসিকে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ পর্যন্ত। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+৩) উলভসের বিরুদ্ধে গোল করে দলকে এগিয়ে দেন কাই হাভার্টজ। দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন পুলিসিক। দুটি গোলেই সহায়তা করেন ম্যাসন মাউন্ট। ম্যাচের শেষ মুহূর্তে ৮৯ মিনিটে গোল করে ব্যবধান ৩-০ করেন আর্মান্দো বোরহা। অন্যদিকে ম্যাচের ২২ মিনিটে হ্যারি কেনের করা একমাত্র গোলে টটেনহ্যাম হারিয়েছে ব্রাইটনকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এর আগেও কম বিতর্কে জড়াননি মীর! এবার সোজা মধ্যমা দেখিয়ে ইনস্টায় দিলেন ছবি দীপঙ্করকে বিয়ে করে শারীরিক সম্পর্কে কম্প্রোমাইজ, শ্রীময়ীকে কী উপদেশ দোলনের? বরুণের ৩ উইকেট, ব্যাটে ঝড় নীতীশ রানার, IPL-এর আগে দুরন্ত ছন্দে দুই নাইট তারকা ‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা জেনে নিন বিজয়া একাদশীতে কীভাবে পুজো করলে পাবেন শ্রীহরির কৃপা, হবে মনস্কামনা পূরণ শাহজাহান পুলিশের হেফাজতে থাকলে নষ্ট হতে পারে তথ্য - প্রমাণ, হাইকোর্টে আবেদন ED-র ১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট ফ্রি'তে ৩৬০০ ইউনিট বিদ্যুৎ তো পাবেন, লাভ হবে আরও ১৫,০০০ টাকা- নয়া প্রকল্প মোদীর ছোটবেলার নির্যাতনের ক্ষত ভুলে সাংবাদিক হতে চায় পেখম, আবিরের সাহায্যে পারবে কি? দ্বন্দ্ব–অসন্তোষ মেটাতে হবে, পুরুলিয়ায় মলয় ঘটককে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.