বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2021: ৫৫ বছর আগের স্মৃতিতে ডুবে রানি, সাউথগেটদের জন্য লিখলেন বিশেষ বার্তা
রানি দ্বিতীয় এলিজাবেথের শুভেচ্ছা।
রানি দ্বিতীয় এলিজাবেথের শুভেচ্ছা।

Euro 2021: ৫৫ বছর আগের স্মৃতিতে ডুবে রানি, সাউথগেটদের জন্য লিখলেন বিশেষ বার্তা

  • ১৯৬৬ সালে একবারই বিশ্বকাপ ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। সে বার তারা ওয়েস্ট জার্মানিকে হারিয়েছিল। তার পর থেকে বা তার আগে, কখনও কোনও বড় টুর্নামেন্টের ফাইনালে ওঠেনি ইংল্যান্ড। এই বছর আবার ইউরোর ফাইনালে উঠেছে গ্যারেথ সাউথগেটের টিম।

৫৫ বছর পর কোনও বড় কোনও টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ইংল্যান্ড। ১৯৬৬ সালে একবারই বিশ্বকাপ ফাইনালে উঠেছিল। সে বার তারা ওয়েস্ট জার্মানিকে হারিয়েছিল। তার পর থেকে বা তার আগে, কখনও কোনও বড় টুর্নামেন্টের ফাইনালে ওঠেনি ইংল্যান্ড। এই বছর আবার ইউরোর ফাইনালে উঠেছে গ্যারেথ সাউথগেটের টিম। গোটা দেশের মতোই উচ্ছ্বসিত ইংল্যান্ডের রানি দ্বিতীয় এলিজাবেথও। তিনি প্লেয়ারদের জন্য খুবই সুন্দর বার্তা লিখেছেন। যা মন ছুঁয়ে গিয়েছে সবার।

রানি দ্বিতীয় এলিজাবেথ উইন্ডসোর ক্যাসেলের লেটারহেডে লিখেছেন, ‘৫৫ বছর আগে আমি বিশ্বকাপ ফাইনালে উপস্থিত থাকার সুযোগ পেয়েছিলাম। এবং দেখেছিলাম, ববি মোরের (ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক) টিমের প্লেয়ার, ম্যানেজমেন্ট এবং সাপোর্ট স্টাফেদের জয়। গুরুত্বপূর্ণ আন্তজার্তিক টুর্নামেন্টের ফাইনালে জয় পেয়েছিল তারা।’

রানি আরও লিখেছেন, ‘ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছানোর জন্য আমি আপনাদের শুভেচ্ছা জানাই। আমার পরিবারের সবাই ফাইনালে উপস্থিত থাকবে। ফাইনালে জন্য আমার শুভকামনা রইল। ফাইনালে শুধুমাত্র ইতিহাস রচনাই হবে না , দলের স্পিরিট, প্রতিশ্রুতি, গর্ব সবটাই কিন্তু রেকর্ডে থাকবে, আর সেই প্রত্যাশা থেকেই সকলকে আমি শুভেচ্ছা জানাচ্ছি।’ রানির এই বার্তা নিঃসন্দেহে হ্যারি কেনদের উৎসাহিত করবে। হয়তো আজ রাতেই নতুন ইতিহাস রচনা করবে ইংল্যান্ড।

বন্ধ করুন