বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > খরা কাটালেন লেওয়ানডস্কি, মন জিতেও পোল্যান্ডের কাছে হার সৌদির

খরা কাটালেন লেওয়ানডস্কি, মন জিতেও পোল্যান্ডের কাছে হার সৌদির

হারের পর ভেঙে পড়েছেন সৌদি সমর্থকরা (AFP)

চার পয়েন্ট পেয়ে পরের রাউন্ডে যাওয়ার পথে পোল্যান্ড

 আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচ জিতে দুর্দান্তভাবে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করেছিল সৌদি আরব। তবে দ্বিতীয় ম্যাচে এসেই থমকে যেতে হল সৌদি আরবকে। এদিন গোটা ম্যাচে আক্রমণে দাপট দেখিয়েছে সৌদি আরব। একাধিক সুযোগও তৈরি করে তারা। তবে কাজের কাজটি করতে পারেনি। উল্লেখ্য ম্যাচে পেনাল্টি পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হল সৌদি আরব। তাঁদের রক্ষণ এদিন একেবারেই ভালো খেলেনি। বিশ্বকাপে এদিন নিজের প্রথম গোলের দেখা পেলেন রবার্ট লেওয়ানডস্কি। গোলমেশিন লেওয়ানডস্কির করা গোলে ভর করে দারুণ জয়ে শেষ-১৬তে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল পোল্যান্ড।

প্রসঙ্গত কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে বিশ্বকাপের ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল পোল্যান্ড এবং সৌদি আরব। ম্যাচে ২-০ গোলে জিতেছে পোলিশরা। এদিন পিওটর জেলিনস্কি পোল্যান্ডকে ম্যাচে এগিয়ে দেন।এরপর ব্যবধান বাড়ান পোল্যান্ডের রেকর্ড গোলদাতা লেওয়ানডস্কি। ম্যাচে সৌদির পেনাল্টি সেভ করে বড় অবদান রাখেন পোলিশ গোলরক্ষক ভয়চেক স্ট্যাসনি।

উল্লেখ্য পোল্যান্ড প্রথম ম্যাচে মেক্সিকোর সঙ্গে গোলশূন্য ড্র করেছিল। ৩৯তম মিনিটে এগিয়ে যায় পোল্যান্ড। ডানপ্রান্ত থেকে সতীর্থের পাস বক্সে পান লেওয়ানডস্কি।বাইলাইনের কাছাকাছি থেকে লেওয়ার কাটব্যাকে জোরাল শটে গোল করেন জেলিনস্কি।প্রথম গোল যখন হয় তখন পুরোপুরি খেলার রাশ ছিল সৌদির হাতে। কিছুটা এগেস্ট দ্য রান অফ প্লে এই গোল করে পোল্যান্ড। কিন্তু তাতে দমে যায়নি সৌদিরা। প্রবল আক্রমণে কাঁপতে থাকে পোলিশ ডিফেন্স।  

এর কিছুক্ষণ পরেই পোল্যান্ডের বেলিকের ফাউলে সৌদি আরবের আল-শেহরি পড়ে যান ডিবক্সে। ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। স্পট-কিক থেকে সেলিম আল-দাওসারির শট ডান দিকে ঝাঁপিয়ে আটকে দেন স্ট্যাসনি। ফিরতি বলে শট নিয়েছিলেন মহম্মদ আল-বুরাইক।সেই বল গোলরক্ষক স্ট্যাসনির হাত ছুঁয়ে ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়।

৮২তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন লেওয়ানডস্কি। বক্সের সামনে থেকে আলগা বল পেয়ে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করে বার্সেলোনা স্ট্রাইকার‌ ব্যবধান দ্বিগুণ করেন। ফলে দেশের হয়ে তাঁর গোল সংখ্যা দাঁড়াল ৭৭।কাতার বিশ্বকাপে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থাকল পোল্যান্ড। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকল সৌদি আরব। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা? ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.