বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Uruguay vs Korea Republic: চমকে দিল এশিয়ার আর এক দল, আটকে দিল উরুগুয়েকে

Uruguay vs Korea Republic: চমকে দিল এশিয়ার আর এক দল, আটকে দিল উরুগুয়েকে

উরুগুয়েকে আটকে দিল কোরিয়া (Selección Uruguaya Twitter)

গ্রুপ-এইচের প্রথম ম্যাচে, এশিয়ান জায়ান্ট কোরিয়া রিপাবলিকের চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল দুইবারের বিশ্বকাপ জয়ী দল উরুগুয়ে। তবে এদিন দুই দলই কোনও গোল করতে পারেনি। ফিফা র‌্যাঙ্কিংয়ে ২৮তম স্থানে থাকা কোরিয়া রিপাবলিক, ১৪তম র‌্যাঙ্কের উরুগুয়েকে ০-০ গোলে ড্র করে আটকে দিল।

২৪ নভেম্বর ফিফা বিশ্বকাপের গ্রুপ-এইচ রাউন্ডের ম্যাচের খেলা চলছে। গ্রুপ-এইচের প্রথম ম্যাচে, এশিয়ান জায়ান্ট কোরিয়া রিপাবলিকের চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল দুইবারের বিশ্বকাপ জয়ী দল উরুগুয়ে। তবে এদিন দুই দলই কোনও গোল করতে পারেনি। ফিফা র‌্যাঙ্কিংয়ে ২৮তম স্থানে থাকা কোরিয়া রিপাবলিক, ১৪তম র‌্যাঙ্কের উরুগুয়েকে ০-০ গোলে ড্র করে আটকে দিল।

ফিফা বিশ্বকাপের এইচ গ্রুপে থাকা কোরিয়া প্রজাতন্ত্র ও উরুগুয়ের ম্যাচটি গোলশূন্য ড্র হয়ে শেষ হয়। পুরো সময় পেরিয়ে গেলেও কোনও গোল করতে পারেনি দুই দল। একটি করে পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দুই দলকেই। এই গ্রুপের দ্বিতীয় ম্যাচটি শুরু হয়ে গিয়েছে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল দল ও ঘানা মুখোমুখি।

আরও পড়ুন… নিজের পছন্দের একাদশ বেছে প্রশ্নের মুখে জাফর! পিছু ছাড়ছে না পন্ত-সঞ্জুর বিতর্ক

উরুগুয়ের দল এখন ২৮ নভেম্বর পর্তুগালের বিরুদ্ধে এবং একই দিনে ঘানার বিরুদ্ধে খেলবে কোরিয়ার দল। এবারের বিশ্বকাপে অষ্টম ম্যাচ ড্র করল উরুগুয়ে। এটি এই টুর্নামেন্টে যে কোনও দলের তৃতীয় সর্বোচ্চ। শুধুমাত্র ইংল্যান্ড (১১) এবং ব্রাজিল (৯) উরুগুয়ের চেয়ে বেশি ড্র ম্যাচ খেলেছে। উরুগুয়ের দুটি শট গোলপোস্টে লেগে যায়। ১৯৯০ সালের পর এই প্রথম উরুগুয়ের সঙ্গে এমন ঘটনা ঘটল। ১৯৯০ সালেও কোরিয়া রিপাবলিকের বিরুদ্ধে উরুগুয়ে দুটি শট গোল পোস্টে আঘাত করেছিল।

এদিনের ম্যাচে দুটি দলই কিছু সহজ সুযোগ হাতছাড়া করে ছিল। পরিসংখ্যানের দিকে তাকালে, ম্যাচ চলাকালীন উরুগুয়ে গোলে ১০টি শট চেষ্টা করেছিল। এর মধ্যে মাত্র একটি শট ছিল লক্ষ্যে। তবে কোনও গোল করতে পারেনি দলটি। একই সময়ে কোরিয়া সাতটি শটের চেষ্টা করে ছিল। তবে দলের কোনও শটই লক্ষ্যে থাকেনি। উরুগুয়ের বল দখল ছিল ৫৬ শতাংশ এবং কোরিয়ার ৪৪ শতাংশ। দুই দলের একজন খেলোয়াড় হলুদ কার্ড পান। উরুগুয়ের মার্টিন ক্যাসেরেস এবং কোরিয়ার চো গে সুং হলুদ কার্ড দেখেছেন।

আরও পড়ুন… Switzerland vs Cameroon: এম্বোলোর গোলে ক্যামেরুনকে ১-০ হারাল সুইৎজারল্যান্ড

কোরিয়া রিপাবলিক ও উরুগুয়ে দল হাফ টাইম পর্যন্ত একটিও গোল করেনি। প্রথমার্ধে বেশ কিছু সহজ সুযোগ হাতছাড়া করেছিল দুই দলই। ৩৪তম মিনিটে উরুগুয়ের ডি-এর বাইরে থেকে গোল করার সহজ সুযোগ ছিল কোরিয়ার হোয়াং ইউই-জো, কিন্তু তার শট পোস্টের ওপর দিয়ে চলে যায়। এরপর ৪৪তম মিনিটে পেনাল্টি কর্নারে হেডারের সাহায্যে গোল মিস করেন উরুগুয়ে অধিনায়ক ডিয়েগো গোডিন। গডিনের হেডার কোরিয়ান গোলপোস্টে আঘাত করলে লিড মিস করে উরুগুয়ে। দ্বিতীয়ার্ধে কোরিয়া ও উরুগুয়ে উভয়েই দ্রুত গোল করে এগিয়ে যেতে চেয়েছিল। দ্বিতীয়ার্ধে আঁকড়ে ধরেছে উরুগুয়ের দল। বল দখলে রেখে ছিল নিজেদের দখলে। ৬৪ মিনিটে লুইস সুয়ারেজের বিকল্প হিসেবে এডিনসন কাভানিকে পাঠানো হয়। তবে শেষ পর্যন্ত দুই দলই কোনও গোল করতে পারেনি।

 

বন্ধ করুন