বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > 'কুল' সুনীল, দুর্ধর্ষ গুরপ্রীত- কীভাবে লেবাননকে পেনাল্টিতে হারিয়ে সাফ ফাইনালে ভারত? দেখুন ভিডিয়ো

'কুল' সুনীল, দুর্ধর্ষ গুরপ্রীত- কীভাবে লেবাননকে পেনাল্টিতে হারিয়ে সাফ ফাইনালে ভারত? দেখুন ভিডিয়ো

গোট আটকাচ্ছেন গুরপ্রীত। ছবি- পিটিআই  (PTI)

দুর্দান্ত সুনীল ছেত্রী এবং গুরপ্রীত সিং। পেনাল্টিতে লেবাননকে হারিয়ে সাফ কাপের ফাইনালে ভারত। দেখুন সেই ভিডিয়ো।

রুদ্ধশ্বাস। অবিশ্বাস্য। অসাধারণ‌। এই শব্দগুলি ভারত ও লেবাননের ম্যাচের পরিস্থিতি বর্ণনা করতে পারে। লেবাননকে হারিয়ে সাব চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে ভারতীয় দল। গোলরক্ষক গুরপ্রীত সিংহ সাধুর নজরকারা পারফরম্য়ান্স ট্রাইবেকারে ম্যাচ জিতে নেয় সুনীল ছেত্রীরা। ৪-২ ব্যবধানে জয় ছিনিয়ে নেয় ইগর স্টিমাচের দল। এ নিয়ে লেবাননকে দুইবার হারালো তারা। এর আগে ওড়িশায় ইন্টারকন্টিনেন্টাল কাপে জয়লাভ করে ভারত।

ম্যাচের শুরু থেকেই বোঝা যাচ্ছিল এই দুই দলের মধ্যে কঠিন লড়াই হতে চলেছে। ওড়িশার ম্যাচ থেকে শিক্ষা নিয়ে প্রথম থেকে ভারত অধিনায়ক সুনীল ছেত্রী সহ অন্যান্য ফুটবলারদের স্বাভাবিক খেলা খেলতে দেয়নি লেবানন। বিভিন্ন সময়ে গোলের মুখে ভারতীয় দল পৌঁছে গেলেও গোল করতে ব্যর্থ হয়েছে। অন্যদিকে লেবাননও খেলা শুরু হওয়ার প্রথম মিনিটেই সুযোগ পেয়ে এগিয়ে গেলেও গোল করতে পারেনি। ভারতের প্রীতম কোটালও একটি গোল ফসকান। প্রথমার্ধ থেকে দ্বিতীয়ার্ধে খেলা গড়ালেও গোলশূন্যভাবেই শেষ হয় ৯০ মিনিট। এরপর অতিরিক্ত সময়তেও গোল করতে পারেনি কোনও পক্ষই। স্বাভাবিকভাবেই খেলা গড়ায় ট্রাইবেকারে।

ট্রাইবেকার মানেই গোলকিপারের হাতে ম্যাচ। যে দলের গোলরক্ষক ভালো করবে ম্যাচ নিয়ে যাবে সেই দল। হলেও তাই। প্রথম পেনাল্টি বাঁচাতে এসে লেবাননের শট বাঁচিয়ে দেন ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত। লেবাননের প্রথম শটে পিছিয়ে যাওয়ার দুর্বলতার সুযোগ নিয়ে সুনীল ছেত্রীরাও ঝাঁপিয়ে পড়েন। চারটি শটেই গোল করে তারা। অধিনায়ক সুনীল ছেত্রী, আনোয়ার আলি, মহেশ সিং এবং উদন্তা সিং পেনাল্টিতে গোল করেন। অন্যদিকে প্রথম পেনাল্টি শট আটকে যাওয়ার পর আরও একটা শট ফসকায় লেবানন। তাদের স্কোর গিয়ে দাঁড়ায় ২। ফলে পেনাল্টিতে ৪-২তে জিতে সাফ কাপের ফাইনালে ভারত।

৪ জুলাই ফাইনাল ম্যাচে কুয়েতের মুখোমুখি হবে ভারত। অন্য দিক থেকে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে উঠেছে কুয়েত। সাফ চ্যাম্পিয়নশিপে ভারত আটবার খেতাব জিতেছে। সাফ চ্যাম্পিয়নশিপের ইতিহাসে সবচেয়ে ধারাবাহিক দল তারা। নবম খেতাব জয়ের লক্ষে থাকা দল ১৩ বার ফাইনাল খেলেছে। সামগ্রিকভাবে ছন্দেই রয়েছে ভারতীয় দল। তবে বিশেষজ্ঞরা মনে করছেন অতিরিক্ত সুনীল নির্ভরতা কাটাতে হবে দলকে। এছাড়াও আরও একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে লাল কার্ড দেখে মাঠের বাইরে থাকা ভারতের প্রধান কোচ ইগর স্টিমাচ। বর্তমানে তার জায়গায় মাঠে দায়িত্ব সামলাচ্ছেন মহেশ গাউলি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘ফিরে আসতে বলার উপায় নেই, স্বপ্নে এসো’, মায়ের জন্য পোস্ট টলি গায়িকার, বলুন তো কে IND vs ENG: জুরেল তো পরবর্তী ধোনি! গাভাসকরের প্রশংসায় কী বলছেন ভারতের নয়া তারকা সব থেকে কম বয়সে টেস্টে পাঁচ উইকেট নেওয়া ব্রিটিশ বোলারদের তালিকায় শোয়েব বশির করোনার পরে নতুন উদ্বেগের নাম জম্বি ডিয়ার ডিজিজ! কতটা বিপজ্জনক এই রোগ, কী হয় এতে মঙ্গলে দেখা দিতে পারে অমঙ্গলের মেঘ, বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়েতে বরযাত্রী অক্ষয়-টাইগার, অন্য মেজাজে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ Summer Travel Plans: দুর্দান্ত গরমে বেড়াতে যান পশ্চিমবঙ্গের এই সব জায়গায়! প্রাকৃতিক শোভা মুগ্ধ করবে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.