বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > চার বছর পর ফের সন্তোষ ট্রফিতে বাংলার কোচ নির্বাচিত হলেন রঞ্জন চৌধুরী

চার বছর পর ফের সন্তোষ ট্রফিতে বাংলার কোচ নির্বাচিত হলেন রঞ্জন চৌধুরী

সন্তোষ ট্রফির জন্য বাংলার কো হলেন রঞ্জন চোধুরী।

২০১৮ সালের সন্তোষ ট্রফিতে বাংলাকে ফাইনালে তুলেছিলেন রঞ্জন চৌধুরী। তবে ফাইনাল ম্যাচে টাইব্রেকারে কেরলের কাছে হেরে গিয়েছিল বাংলা। বর্তমানে ভবানীপুর দলের হয়ে যথেষ্ট ভালো কাজ করছেন রঞ্জন। ঘরোয়া ফুটবলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে। তাই তাঁকেই কোচ হিসেবে বেছে নেওয়া হয়।

চার বছর বাদে ফের একবার বাংলার সন্তোষ ট্রফি দলের কোচ হলেন রঞ্জন চৌধুরী। এর আগে ২০১৮ সালে সন্তোষ ট্রফিতে বাংলার কোচের দায়িত্ব পালন করেছিলেন রঞ্জন চৌধুরী। এবার নতন চ্যালেঞ্জ নিয়ে নিলেন পুরনো দায়িত্ব।

ইস্টবেঙ্গল-মোহনবাগানের প্রাক্তন সহকারী কোচ চলতি মরশুমে ভবানীপুরের কোচ হিসেবে রয়েছেন। সোমবার অর্থাৎ ১১ সেপ্টেম্বর আইএফএ অফিসে কোচেস কমিটির বৈঠকে রঞ্জনকে সন্তোষের জন্য বাংলার কোচ করার সিদ্ধান্ত নেওয়া হয়। আইএফএ অফিসে রঞ্জনের হাতে দায়িত্ব তুলে দেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত।

এবার আর আইএফএ নিজে থেকে কোচ বেছে নেয়নি। সেই নিয়মের এবার বদল ঘটেছিল। নয়া নিয়মে, বাংলা দলের কোচ হতে গেলে আইএফএ – র কাছে আবেদন করতে হত। সন্তোষ ট্রফির কোচ নির্বাচনের জন্য বাংলার ফুটবলনিয়ন্ত্রক সংস্থা তাই আবেদন চেয়েছিল। রঞ্জনও আবেদন করেছিলেন। তিনি ছাড়াও একাধিক আবেদনপত্র জমা পড়েছিল। তার মধ্যে থেকে রঞ্জন চৌধুরীকে বেছে নেওয়া হয়।

আবেদনের ক্ষেত্রে আবার আইএফএ দু'টি শর্তও বেঁধে দিয়েছিল- ১) আবেদনকারীর সর্বোচ্চ পর্যায়ে অন্তত পাঁচ বছরের কোচিং করার অভিজ্ঞতা থাকতে হবে। ২) আবেদনকারী কোচের ‘এ’ লাইসেন্স থাকাটা বাধ‍্যতামূলক। এই দুটি শর্ত মেনেই বাংলার কোচ হওয়ার জন‍্য আইএফএ-এর কাছে আবেদন করেছিলেন আগ্রহী কোচেরা। আবেদন পত্র জমা হওয়ার পর চূড়ান্ত ভাবে কোচ নির্বাচন করে আইএফএ-এর নির্বাচক কমিটি।

আগের বছর সন্তোষ ট্রফির কোচ বাছাই নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছিল। পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল বিশ্বজিৎ ভট্টাচার্য এবং রঞ্জন ভট্টাচার্যের বিরুদ্ধে। তাই এবার কোচ বাছাইয়ের আগে বিজ্ঞপ্তি দিয়ে অবেদন করতে বলা হয়েছিল।

২০১৮ সালের সন্তোষ ট্রফিতে বাংলাকে ফাইনালে তুলেছিলেন রঞ্জন চৌধুরী। তবে ফাইনাল ম্যাচে টাইব্রেকারে কেরলের কাছে হেরে গিয়েছিল বাংলা। বর্তমানে ভবানীপুর দলের হয়ে যথেষ্ট ভালো কাজ করছেন রঞ্জন। ঘরোয়া ফুটবলের সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে। তাই তাঁকেই কোচ হিসেবে বেছে নেওয়া হয়।

দল নির্বাচনে কোচকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে। অক্টোবরে পঞ্জাবের অমৃতসরে হবে সন্তোষের যোগ্যতা অর্জন পর্বের খেলা রয়েছে। সেখানেই বাংলার প্রথম পরীক্ষা। এদিন বৈঠকে কমিটির চেয়ারম্যান মনোরঞ্জন ভট্টাচার্য এবং সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন আইএফএর দুই সহ সভাপতি সৌরভ পাল, স্বরূপ বিশ্বাস, সহ সচিব সুফল রঞ্জন গিরি, রাকেশ ঝাঁ , শুভাশিস সরকার এবং নজরুল ইসলাম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আমার রোলটা ছিল উইকেটে টিকে থেকে স্ট্রাইক রোটেট করা- হরমনপ্রীত কৌর বাজেটের আগে এই ৮ সংস্থার মার্কেট ক্যাপিটালাজেশন একলাফে বেড়েছে ২.১০ লাখ কোটি! ডিম-ভাতের লোভে ২১ জুলাই ভিড় জমে? ধারণা ভেঙে নচিকেতা কী বললেন? প্রত্যেকের মৃত্যুর তদন্তে কমিশন গঠন! হিংসার মূলে BNP ও জামাত, দাবি হাসিনার ছেলের ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? রইল আজকের রাশিফল 13 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 79/5 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.