বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ঘরোয়া লিগের জন্য IFA আলাদা করে স্লটের আর্জি জানাল নতুন AIFF প্রেসিডেন্টের কাছে
কল্যাণ চৌবেকে সংবর্ধিত করল আইএফএ।

ঘরোয়া লিগের জন্য IFA আলাদা করে স্লটের আর্জি জানাল নতুন AIFF প্রেসিডেন্টের কাছে

  • গত কয়েক বছর ধরেই ঘরোয়া লিগ করতে বেশ সমস্যায় পড়তে হয়েছে রাজ্য ফুটবল সংস্থাকে। বিশেষ করে তিন প্রধানকে রেখে ঘরোয়া লিগ করতে অনেক কাঠখড় পোড়াতে হচ্ছে। সেই সমস্যা মেটাতে এ বার কল্যাণ চৌবের দ্বারস্থ আইএফএ।

ঘরের ছেলে এ বার ফেডারেশনের সভাপতি। তাই নিজেদের সমস্যা নিয়ে কল্যাণ চৌবের দরবারে আর্জি পেশ আইএফএ-র। ঘরোয়া লিগ করার জন্য ফেডারেশন সভাপতির কাছে ৩ মাসের আলাদা স্লট চাইল আইএফএ।

আসলে সোমবার ফেডারেশনের সভাপতি হওয়ার পর প্রথম আইএফএ-র দফতরে গিয়েছিলেন কল্যাণ চৌবে। সেই সময়ে তাঁকে সামনে পেয়ে এই আর্জি করা হয় বাংলা ফুটবলের নিয়ামক সংস্থার তরফে।

এ দিন নতুন প্রেসিডেন্টকে সংবর্ধনাও দিল আইএফএ। পুস্পস্তবক, খাদি পাঞ্জাবি, বিশেষ স্মারক দিয়ে ফেডারেশন সভাপতিকে বরণ করে নিলেন আইএফএ-র কর্তারা। একই সঙ্গে ময়দানের মাটি আর মঙ্গল ঘট দেওয়া হল ফেডারেশন সভাপতিকে। এ ছাড়াও মিষ্টি, আইএফএর চেঞ্জিং ফ্ল্যাগ- এই সব তো ছিলই। ইস্টবেঙ্গলের পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে সম্মানিত করা হয়। আইএফএ-র পর সিআরএ তাঁবু ঘুরে যান ফেডারেশনের নয়া সভাপতি।

আরও পড়ুন: পুরনো টুর্নামেন্ট চালু,মহিলা ফুটবলে জোর, স্কুলের সিলেবাসে ফুটবল-বহু ভাবনা কল্যাণের

গত কয়েক বছর ধরেই ঘরোয়া লিগ করতে বেশ সমস্যায় পড়তে হয়েছে রাজ্য ফুটবল সংস্থাকে। বিশেষ করে তিন প্রধানকে রেখে ঘরোয়া লিগ করতে অনেক কাঠখড় পোড়াতে হচ্ছে। কোভিডের কারণে গত দু’বছর লিগ হয়নি। গত বার শুধু প্রিমিয়ার ‘এ’-র খেলা হয়েছিল। আইএসএলের জন্য ইস্টবেঙ্গল-মোহনবাগানকে রেখে সূচি বানাতে সমস্যার মুখে পড়তে হয়। এ বারও কলকাতা লিগে খেলা নিয়ে টালবাহানা করছে মোহনবাগান। তবে জানা গিয়েছে, সব কিছু ঠিক থাকলে, বুধবার সুপার সিক্সের সূচি ঘোষণা হতে পারে। কিন্তু প্রতি বছর এই কলকাতা লিগ নিয়ে বড় ক্লাবগুলোর টালবাহনায় জেরবার আইএফএ। তাই সমস্যা মেটাতে কল্যাণের দ্বারস্থ হয়েছে তারা।

আরও পড়ুন: ছন্নছাড়া ফুটবল, ১-৩ হেরে AFC Cup থেকে ছিটকে গেল বাগান

আইএফএ চাইছে মে থেকে সেপ্টেম্বর পর্যন্ত ঘরোয়া লিগ করতে। তবে ২০১৯-র পর ডুরান্ড কাপ কলকাতায় হওয়াতয় এক রকম সমস্যায় পড়তে হয়েছে আইএফএ-কে। মাঠ সমস্যা থেকে শুরু করে তিন বড় ক্লাবকে পাওয়া নিয়েও বিস্তর সমস্যায় পড়তে হয়েছে। জেলা লিগ করতে আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্তকে বিশেষ উদ্যোগ নেওয়ার কথা বলেন ফেডারেশন সভাপতি। প্রয়োজনে জেলার কয়েকটি ক্লাবকে মার্জ করে লিগ শুরুর প্রস্তাবও দিয়েছেন কল্যাণ। বিভিন্ন রাজ্যের লিগ চ্যাম্পিয়ন দলগুলোকে নিয়ে জাতীয় লিগ করার একটা প্রস্তাব দিয়েছেন আইএফএ চেয়ারম্যান। পরিকাঠামোগত দিক দিয়ে আইএফএ-কে সাহায্যের আশ্বাস ফেডারেশন সভাপতির।

বন্ধ করুন