বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Intercontinental Cup 2023: এশিয়ান কাপের প্রস্তুতি শুরু, জাতীয় শিবিরে ডাক পেলেন একাধিক বাঙালি-সহ ৪১ জন

Intercontinental Cup 2023: এশিয়ান কাপের প্রস্তুতি শুরু, জাতীয় শিবিরে ডাক পেলেন একাধিক বাঙালি-সহ ৪১ জন

ভারতীয় ফুটবল দল। ছবি- পিটিআই। (PTI)

ইন্টার কন্টিনেন্টাল কাপের প্রস্তুতি শিবিরের জন্য ৪১ জন ফুটবলারকে বেছে নিলেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ।

আগামী মাসেই কন্টিনেন্টাল কাপের আসর বসতে চলেছে ভুবনেশ্বরে। সেই টুর্নামেন্টকে সামনে রেখে প্রস্তুতি পর্বের জন্য প্রাথমিকভাবে ৪১ জনের দল ঘোষণা করলেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ। এই দলে সিনিয়র ফুটবলারদের সঙ্গে সঙ্গে অনেক জুনিয়রদের সুযোগ দেওয়া হয়েছে। অধিনায়ক সুনীল ছেত্রীর সঙ্গে সঙ্গে প্রীতম কোটাল এই শিবিরে থাকবেন। গোলরক্ষক হিসেবে দলে জায়গা পেয়েছেন গুরপ্রীত সিং, অমরিন্দর সিং, বিশাল কাইথ ও ফুরবা টেম্পা। ডিফেন্সে রয়েছে প্রীতম কোটাল, শুভাশিস বোস, আশিস রাই, আনোয়ার আলি, আকাশ মিশ্ররা। ফরোয়ার্ড হিসাবে রয়েছেন সুনীল ছেত্রী, মনবীর সিং, শিবশক্তি নারায়ন, রহিম আলি এবং ইশান পণ্ডিতিয়া।

কয়েক মাস আগেই মনিপুরে ত্রিদেশীয় টুর্নামেন্ট হওয়ার পর এই বছর ওড়িশার ভুবনেশ্বরে অনুষ্ঠিত হবে কন্টিনেন্টাল কাপ। ৯ থেকে ১৮ই জুন বসবে এই টুর্নামেন্টের আসর। লেবানন, মঙ্গোলিয়া এবং ভানুয়াতু এই টুর্নামেন্টে অংশ নেবে। ভারত আয়োজক দেশ হিসাবে রয়েছে।‌ ২০১৯ -এর পর করোনার জন্য দুই বছর এই টুর্নামেন্ট বন্ধ ছিল। এবার ফের শুরু হতে চলেছে এই টুর্নামেন্ট।

চারদলীয় এই টুর্নামেন্টে ভারত একমাত্র দল যারা শুরু থেকেই এই টুর্নামেন্ট খেলছে। ২০১৮ সালে উদ্বোধনী মরশুমে ভারত কেনিয়াকে হারিয়ে এই কাপ নিজেদের ঘরে নিয়ে আসে। ২০১৯ -এর পর করোনার জন্য দুই বছর এই টুর্নামেন্ট বন্ধ ছিল। এবার ফের শুরু হতে চলেছে এই টুর্নামেন্ট। তার পাশাপাশি ভুবনেশ্বর এই প্রথমবার কোনও আন্তর্জাতিক সম্পূর্ণ ফুটবল ম্যাচের আয়োজক হতে চলেছে। এর আগে অনূর্ধ্ব-১৮ মহিলাদের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল। তবে এই প্রথমবার ভারতীয় দলের খেলা হতে চলেছে সেখানে। এর সঙ্গে সঙ্গে ভারত এই টুর্নামেন্টে প্রথমবার মঙ্গোলিয়া এবং ভানুয়াতুর বিপক্ষে খেলতে নামবে।

কন্টিনেন্টাল কাপ শুরু হতে এখনও হাতে একমাস থাকলেও দেরি করতে চাইছেন না ভারতীয় দলের প্রধান কোচ ইগর। সকল ফুটবলারদের পরখ করে নিতে চাইছেন তিনি। এখন প্রাথমিকভাবে ৪১ জনের দল ঘোষণা করা হলেও পরে এর থেকে প্রধান দল বেঁছে নেওয়া হবে।

এই টুর্নামেন্টের প্রস্তুতি শিবিরে সুযোগ পেয়েছেন-

গোলরক্ষক: গুরপ্রীত সিং সিন্ধু, অমরিন্দর সিং, বিশাল কাইথ ও ফুরবা টেম্পা।

ডিফেন্ডার: শুভাশিস বোস, প্রীতম কোটাল, আশিস রাই, আনোয়ার আলি, আকাশ মিশ্র, সন্দেশ ঝিঞ্জান, রোশন সিং, গ্লেন মার্টিন্স, কোনশাম, নেহেতাব সিং, রাহুল বেকে, নরেন্দ্রর।

মিডফিল্ডার: লিস্টন কোলাসো, আশিক কুরুনিয়ান, সুরেশ সিং, রোহিত কুমার, উদান্তা সিং, অনিরুদ্ধ থাপা, নওরেম সিং, নিখিল পূজারী, ইয়াসির মহম্মদ, ঋত্বিক দাস, জ্যাকসন সিং, আব্দুল সামাদ, রাহুল কেপি, রালতে, ছাঙতে, বিপিন সিং, রোওলিন ব্রডগেস, বিক্রম প্রতাপ সিং, নন্ধা কুমার, জেরি।

ফরোয়ার্ড: সুনীল ছেত্রী, মনবীর সিং, শিবশক্তি নারায়ন, রহিম আলি এবং ইশান পণ্ডিতিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.