বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24: মুম্বই-ওড়িশা ম্যাচ ড্র, পয়েন্ট টেবলে বড় সুবিধে পেল মোহনবাগান

ISL 2023-24: মুম্বই-ওড়িশা ম্যাচ ড্র, পয়েন্ট টেবলে বড় সুবিধে পেল মোহনবাগান

দিয়াজের গোলে হার বাঁচাল মুম্বই।

দিয়াজের শেষ মুহূর্তের গোলে শেষ পর্যন্ত ওড়িশার বিরুদ্ধে হার বাঁচায় মুম্বই। এই ম্যাচ ড্র হওয়ায় সুবিধে হল মোহনবাগানের। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষেই থাকল জুয়ান ফেরান্দোর টিম। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ওড়িশা। ২ ম্যাচ খেলে ওড়িশার সমান পয়েন্ট নিয়ে তিনে রয়েছে মুম্বই।

ওড়িশা এফসি এবং মুম্বই এফসি ম্যাচ ড্র হওয়ায় সুবিধে পেয়ে গেল মোহনবাগান। বৃহস্পতিবার নিজেদের ঘরের মাঠে মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে আটকে গেল ওড়িশা। তিন পয়েন্ট পেল না মুম্বইও। কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ফল ২-২। দু'বার এগিয়ে গিয়েও পুরো পয়েন্ট না নিয়েই মাঠ ছাড়লেন রয় কৃষ্ণরা। এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলে দুই দলকে।

আইএসএলের শুরুটা অবশ্য ওড়িশা দুরন্ত করেছিল। তাদের প্রথম ম্যাচে চেন্নাইয়িন এফসিকে ২-০ গোলে হারিয়েছিল। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচেই আটকে গেল তারা। এদিকে মুম্বই এফসি-ও তাদের প্রথম ম্যাচে নর্থইস্টকে ২-১ হারিয়েছিল। তবে ওড়িশার কাছে তারাও এদিন আটকে গিয়েছে।

আরও পড়ুন: ডার্বি খেলতে মুখিয়ে রয়েছি- কলকাতায় আসার আগে হুঁশিয়ারি লাল-হলুদের নয়া ডিফেন্ডারের

আইএসএলে মুম্বই এফসি নিঃসন্দেহে যে কোনও দলের কাছেই শক্ত গাঁট। স্বাভাবিক ভাবেই গত মরশুমে লিগ শিল্ড জয়ী দলের বিরুদ্ধে জয় পাওয়াটা নিঃসন্দেহে কঠিন। এবার ওড়িশাও শক্তিশালী দল তৈরি করেছে। কোচ হিসেবে রয়েছেন সার্জিও লোবেরা। দলে রয়েছেন দিয়েগো মোরিসিও, রয় কৃষ্ণের মতো বিদেশি ফুটবলাররা। তারুণ্য এবং অভিজ্ঞতা মিলিয়ে বেশ ব্যালেন্সড দল ওড়িশা। দুই দলের মধ্যেই তাই লড়াইটা শেয়ানে শেয়ানেই হল।

ম্যাচের শুরু থেকে অবশ্য আক্রমণাত্মক মেজাজে ছিল ওড়িশা। মুম্বইয়ের দুই উইং দিয়ে মূলত বিপিং সিং এবং ছাংতে আক্রমণে ওঠেন। সেটা বন্ধ করেই বাজিমাত করতে চেয়েছিলেন লোবেরা। হিসেব মতো এগোচ্ছিল ওড়িশা। প্রথমার্ধে তারা ১-০ এগিয়েও গিয়েছিল। কিন্তু শেষ রক্ষা হয় না।

আরও পড়ুন: রোনাল্ডোর সতীর্থের জোড়া গোলেই নাস্তানাবুদ, হেরে এশিয়ান গেমস থেকেই ছিটকে গেলেন সুনীল ছেত্রীরা

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে জেরির গোলে ১-০ করে ওড়িশা। এক গোলে পিছিয়ে থেকেই দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে মুম্বই। তারাও গোলশোধের জন্য মরিয়া হয়ে উঠেছিল। ফলে আক্রমণের রাস্তায় হাঁটে মুম্বই। তার ফলও অবশ্য দ্বিতীয়ার্ধে শুরুতেই পায় তারা। ম্যাচের ৪৭ মিনিটের মাথায় সমতা ফেরায় মুম্বই। রোস্টিন গ্রিফিথসের গোলে ১-১ করে মুম্বই। এর পর ম্যাচের ৭৫ মিনিট পার হতে না হতেই ২-১ করে ফেলে ওড়িশা। ম্যাচের ৬৩ মিনিটে পরিবর্তে নামা রয় কৃষ্ণ পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি।

১-২ পিছিয়ে পড়ে ফের গোলের জন্য মরিয়া হয়ে ঝাঁপায় মুম্বই। একটা সময়ে মনে হচ্ছিল, ম্যাচে ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়বে ওড়িশা। কিন্তু শেষ মুহূর্তে ৮৮ মিনিটে সমতা ফেরায় মুম্বই। বিপিন সিংয়ের পাস থেকে গোল করে মুম্বইয়ের হার বাঁচান জর্জে পেরেইরা দিয়াজ। সাত মিনিট অতিরিক্ত সময় দেওয়া হলেও আর কোনও গোল হয়নি। শেষ পর্যন্ত ম্যাচটি ২-২ শেষ হয়।

এই ম্যাচ ড্র হওয়ায় সুবিধে হল মোহনবাগানের। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষ স্থান ধরে রাখল জুয়ান ফেরান্দোর টিম। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ওড়িশা। ২ ম্যাচ খেলে ওড়িশার সমান পয়েন্ট নিয়ে তিনে রয়েছে মুম্বই। তবে এখনও অনেক ম্যাচ বাকি। পয়েন্ট টেবলের সাপ-লুডোর লড়াইও চলতে থাকবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না মদ্যপান করে বিমানে উঠে অভব্য আচরণ, কলকাতা বিমানবন্দরে বিশৃঙ্খলা সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.