বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL 2023-24: কোথায় দেখা যাবে মোহনবাগান, ইস্টবেঙ্গলের সব ISL ম্যাচ? হল রহস্য উদঘাটন

ISL 2023-24: কোথায় দেখা যাবে মোহনবাগান, ইস্টবেঙ্গলের সব ISL ম্যাচ? হল রহস্য উদঘাটন

জিও সিনেমাতে দেখা যাবে আইএসএল।

এবার থেকে জিও সিনেমা এবং স্পোর্টস ১৮-য়ে দেখা যাবে আইএসএল। এতদিন স্টার স্পোর্টস আইএসএল সম্প্রচার করত। 

সব ঠিক ঠাক থাকলে সেপ্টেম্বরের শেষ সপ্তাহ বা অক্টোবরের প্রথম সপ্তাহ থেকে শুরু হতে চলেছে এবারের আইএসএল। তবে আনুষ্ঠানিকভাবে এই সময়সূচি প্রকাশ করা হয়নি এখনও। তবে এবারের আইএসএল-এর খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ এবং জিও সিনেমাতে। আনুষ্ঠানিকভাবে এই কথা ঘোষণা করা হয়েছে আইএসএলের পক্ষ থেকে। ইতিমধ্যেই জিও সিনেমাতে আইপিএল সম্প্রচারিত হয়।

এই বছর আইএসএল লিগে অংশগ্রহণ করবে মোট ১১টি দল। এই টুর্নামেন্টে ভারতীয় ফুটবলারদের পাশাপাশি বিদেশি ফুটবলাররাও থাকবেন। আন্তর্জাতিক ভারতীয় ফুটবলারদের মধ্যে সুনীল ছেত্রী, গুরপ্রীত সিং সান্ধু এবং সন্দেশ ঝিঙ্গানের মতো ফুটবলাররা নিজেদের দলের হয়ে প্রতিনিধিত্ব করবেন। এছাড়াও জাতীয় দলে না খেলা ভারতীয় ফুটবলাররাও রয়েছেন। এই টুর্নামেন্টের যে সকল ভক্তরা রয়েছেন তারা যাতে ঘরে বসে মোবাইলের মাধ্যমেও এই টুর্নামেন্ট দেখতে পারেন তার জন্য এই ব্যবস্থা করা হয়েছে।

গত মরশুমে আইএসএল চ্যাম্পিয়ন হয় মোহনবাগান। এই বছর তারা তাদের নামও পরিবর্তন করেছে। মোহনবাগান সুপার জায়েন্ট নামে খেলবে তারা। অন্যদিকে তাদের চিরপ্রতিদন্তি ইস্টবেঙ্গল আগের বছরের হতাশা জনক পারফরম্যান্স ঝেড়ে ফেলে এই বছর নতুন উদ্যামে লাফাতে চলেছে। মোহনবাগান তাদের কোচ বদল না করলেও ইস্টবেঙ্গল নতুন কোচ এনেছে। মোহনবাগান এ বছর বিশ্বকাপ খেলা অস্ট্রেলিয়ান ফুটবলার জেসন কামিংসকে দলে সই করিয়েছে।

অন্যদিকে ভারতীয় দলের এশিয়ান টুর্নামেন্ট থাকায় আইএসএল মাঝে বন্ধ থাকতে পারে বলে জানা গিয়েছে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট টুর্নামেন্টে ভালো করার জন্য অনেক আগে থেকেই জাতীয় দলের ফুটবলারদের ভারতীয় শিবিরে তুলে নিতে চাইছে। জানুয়ারি মাসে অনুষ্ঠিত হবে এশিয়ান কাপ টুর্নামেন্ট। সেই সময় স্বাভাবিকভাবেই বন্ধ রাখা হবে আইএসএল। কারণ ভারতীয় দল এশিয়ান কাপে অংশ নেবে। ফলে একগুচ্ছ ফুটবলারকে পাবে না দলগুলি।

শুধু তাই নয়, ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচও জানিয়েছেন টুর্নামেন্টের আগে ৪ সপ্তাহ প্রস্তুতি চান। ফলে এই লম্বা সময় আইএলএল বন্ধ রাখা হবে কিনা তা নিয়ে চলছে জল্পনা। এখন এটাই আইএসএলের আয়োজকরা ভারতীয় দলের এই দাবি মেনে নেয় কিনা । এতদিন ২০১৪ সাল থেকে স্টার স্পোর্টসে সম্প্রচারিত হত আইএসএল। এবার থেকে ভায়াকম ১৮ অর্থাৎ স্পোর্টস ১৮-তে দেখা যাবে এই টুর্নামেন্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রুক্মিণী থেকে নুসরত অনন্ত ও রাধিকার 'মঙ্গল উৎসব'-এ কারা কারা এলেন? রইল ছবি ১১৯ দিন পর আজ ডিএ মামলায় 'বড় বদল', তাহলে কি মুখে হাসি ফুটবে সরকারি কর্মীদের? সরে দাঁড়াচ্ছেন সাউথগেট? ইউরোর ফাইনালে হারের পর ইংরেজ কোচের কথায় তেমনই জল্পনা কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল '৩১% হারে দিতে হবে মহার্ঘ ভাতা…', ডিএ মামলায় ৬-১ ব্যবধানে এগিয়ে সরকারি কর্মীরা রাজ্যের খরচ হবে ৪১৭৭০ কোটি, ডিএ মামলায় জয় পেলে কার পকেটে ঢুকবে কত? বুঝুন হিসেব মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল হাত দেখিয়ে পাপারাজ্জিদের কী বলল আরাধ্যা? যদিও তৈমুর-জেহর মতো ‘বদমেজাজ’ দেখাল না

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.