বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ভালো খেলার পরেও ইস্টবেঙ্গল রাখেনি, জেরি যোগ দিলেন পড়শি রাজ্যের ISL ক্লাবে

ভালো খেলার পরেও ইস্টবেঙ্গল রাখেনি, জেরি যোগ দিলেন পড়শি রাজ্যের ISL ক্লাবে

জেরি লালরিনজুয়ালা।

ইস্টবেঙ্গলের হয়ে বেশ ভালো খেলে নজরও কেড়েছিলেন জেরি লালরিনজুয়ালা। তবু ২৪ বছরের ডিফেন্ডারকে এই বছর রাখেনি লাল-হলুদ। শেষ পর্যন্ত জেরি যোগ দিলেন ওড়িশা এশি-তে। ২০২৪ সালের মে মাস পর্যন্ত আপাতত জেরির সঙ্গে এক বছরের চুক্তি করেছে ওড়িশা।

গত বছর লাল-হলুদ জার্সিতে নজর কাড়লেও, এই বছর জেরি লালরিনজুয়ালাকে ছেড়ে দেয় ইস্টবেঙ্গল। কেন জেরির মতো প্লেয়ারকে ছেড়ে দেওয়া হয়েছে, তার কারণ অবশ্য জানা যায়নি। নতুন মরশুমে তিনি নতুন লক্ষ্যে নিয়ে ওড়িশা এফসি-তে যোগ দিলেন। জেরির সঙ্গে এক বছরের চুক্তি হয়েছে ওড়িশার। তবে আরও এক বছর বাড়ানোর পরিকল্পনা রয়েছে ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) ক্লাবটির।

এআইএফএফ এলিট অ্যাকাডেমির স্নাতক জেরি তাঁর ক্যারিয়ারের শুরুর দিকে এফসি মেটজে প্রশিক্ষণ নেওয়ার জন্য ফ্রান্সে গিয়েছিলেন। আক্রমণাত্মক ফুল-ব্যাক হিসেবে তাঁর দক্ষতা রয়েছে। এবং তার জন্যই তিনি বিশষ ভাবে পরিচিত। জেরির লড়াকু ফুটবল মানসিকতার কারণেই তিনি ভারতের হয়ে খেলার সুযোগও পেয়েছিলেন।

২০১৬ সালে চেন্নাইয়িন এফসি খেলোয়াড় হিসাবে জেরি ইন্ডিয়ান সুপার লিগে যোগ দেন। এবং আইএসএলের ইতিহাসে অভিষেকে সর্বকনিষ্ঠ ভারতীয় হিসেবে গোলও করে নজর কাড়েন। তার পর থেকে তাঁর সাফল্যের গ্রাফটা ছিল ঊর্ধ্বমুখী। জেরিকে এর পর আর পিছন ফিরে তাকাতে হয়নি।

আরও পড়ুন: জোড়া গোল করলেন, গোল করালেন, মেসির ছোঁয়ায় ফুল ফোটাচ্ছে ইন্টার মায়ামি

ওড়িশা এফসি-এর স্প্যানিশ কোচ সার্জিও লোবেরা ক্লাবের শেয়ার করা বিবৃতিতে বলেছেন, ‘জেরি আমাদের সিস্টেমে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চলেছে। ও এখন অভিজ্ঞও। ওকে সই করানোয় আমি খুশি এবং ওকে ক্লাবে স্বাগত জানাই। আমি নিশ্চিত যে, আমরা একসঙ্গে সাফল্য অর্জন করব।’

২০২৪ সালের মে মাস পর্যন্ত আপাতত জেরির সঙ্গে এক বছরের চুক্তি করেছে ওড়িশা এফসি। ভুবনেশ্বর-ভিত্তিক ক্লাবে সই করার পরে জেরি বলেছেন, ‘ওড়িশা এফসি একটি বড় ক্লাব। ওদের উচ্চাকাঙ্খা রয়েছে। এবং আমি এই ক্লাবের অংশ হতে পেরে খুবই রোমাঞ্চিত। এই দলের অনেক খেলোয়াড়কেই বহু বছর ধরে চিনি। আমি সকলের সঙ্গে যোগ দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

আরও পড়ুন: আল হিলালের থেকে এমবাপের জন্য রেকর্ড অঙ্কের ট্রান্সফার বিড গ্রহণ করেছে পিএসজি- রিপোর্ট

চেন্নাইয়ের জার্সিতে জেরির খাতায়-কলমে যাত্রা শুরু হয় ২০১৬-২০১৭ মরশুমে। সেখানেই তিনি টানা ছিলেন। তবে চেন্নাইয়িনে থাকার সময়ে প্রথম বছরেই জেরি পুনের ক্লাব ডিএসকে শিবাজিয়ানসে লোনে গিয়েছিলেন। এই ক্লাবটি আই লিগে খেলে। তবে জেরি টানা ২০২১-২০২২ মরশুম পর্যন্ত চেন্নাইয়িনেই ছিলেন। সেখান থেকে ২০২২-২০২৩ মরশুমে জেরি যোগ দেন ইস্টবেঙ্গলে। লাল-হলুদের নিয়মিত সদস্য ছিলেন জেরি। ইস্টবেঙ্গলের হয়ে তিনি ২১টি ম্যাচে খেলেছেন। এবং তিনি নজরও কেড়েছেন। তবু ২৪ বছরের ডিফেন্ডারকে এই বছর রাখেনি লাল-হলুদ।

চেন্নাইয়িনেই জার্সিতে আইএসএল যেমন জিতেছেন, তেমন সেরা উদীয়মান প্লেয়ারের পুরস্কারও পেয়েছেন। ডিএসকে শিবাজিয়ানসে খেলার সময়ে আইলিগেও উদীয়মান প্লেয়ার নির্বাচিত হয়েছিলেন। সব মিলিয়ে ছয় মরশুমে চেন্নাইয়িনের হয়ে ১০৩ ম্যাচ খেলছিলেন জেরি। তাঁর রক্ষণাত্মক ক্ষমতা ছাড়াও, ওভারল্যাপে ওঠা এবং নির্ভুল ক্রসে তাঁর দক্ষতা জেরিকে অ্যাটাকিং থার্ডের গুরুত্বপূর্ণ প্লেয়ার হতে সাহায্য করেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.