বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL: হাবাস নন, মুম্বইকে ISL জেতানো স্প্যানিশ কোচের উপরই ভরসা রাখল ইস্টবেঙ্গল

ISL: হাবাস নন, মুম্বইকে ISL জেতানো স্প্যানিশ কোচের উপরই ভরসা রাখল ইস্টবেঙ্গল

আন্তোনিও লোপেজ হাবাস নন, ইস্টবেঙ্গলের নতুন কোচ হতে চলেছেন সের্জিয়ো লোবেরা।

পেপ গুয়ার্দিওলার ফুটবল দর্শনে বিশ্বাসী লাল-হলুদের নতুন কোচ। আইএসএলে তাঁর সাফল্যও নজর কাড়া। অনেক ভেবেচিন্তেই স্প্যানিশ কোচের হাতেই দায়িত্ব তুলে দিচ্ছে ইস্টবেঙ্গল।

স্টিফেন কনস্ট্যান্টাইকে যে সরানো হচ্ছে, তা আগে থেকেই স্থির হয়ে গিয়েছিল। আইএসএল শেষ হওয়ার পর থেকেই লাল-হলুদের নতুন কোচ নিয়ে জল্পনা চলছিল। আন্তোনিও লোপেজ হাবাস, বেঙ্গালুরু এফসির প্রাক্তন কোচ কুয়াদ্রাতের পাশাপাশি নাম উঠেছিল সের্জিয়ো লোবেরারও।

তবে নতুন কোচ নিয়োগ করার ব্যাপারে লোবেরাই প্রথম পছন্দ ছিল ইস্টবেঙ্গলের। তাঁকে প্রস্তাবও পাঠানো হয়েছিল অনেক দিন আগেই। কিন্তু সরাসরি প্রস্তাবে রাজি হননি লোবেরা। ভাবার জন্যে কিছু দিন সময় নিয়েছিলেন। পাশাপাশি তাঁর বিরাট অঙ্কের দাবি ছিল। সেটাও ক্লাবের কাছে ভাবার বিষয় ছিল। তবে শেষ পর্যন্ত সব কিছু মিটিয়ে লাল-হলুদের কোচ হওয়ার জন্য লোবেরা সম্মতি দিয়ে দিয়েছেন বলেই ক্লাবসূত্রের খবর। সূত্রের খবর, ইস্টবেঙ্গলের চুক্তিতে মৌখিক ভাবে সম্মতি দিয়েছেন সের্জিয়ো লোবেরা। অতীতে এফসি গোয়া এবং মুম্বই সিটি এফসি-র কোচ ছিলেন তিনি। আইএসএলের সফলতম কোচ হিসেবে তাঁর নাম উপরের সারিতে রয়েছে। ট্রফির বিচারে তাঁর ধারেকাছে আর কেউ নেই।

আরও পড়ুন: বাড়তি ২ কোটির জরিমানা এড়াতে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিল কেরালা ব্লাস্টার্স

২০১৭ সালে গোয়ার কোচ হিসাবে আইএসএলে যোগ দিয়েছিলেন তিনি। তিন বছর গোয়াকে কোচিং করিয়েছেন। পরের বছর সুপার কাপ জেতান গোয়াকে। সাফল্য সেখানেই শেষ হয়নি। ২০১৯-২০ সালে প্রথম বার আইএসএলে চালু হয় লিগ-শিল্ড। প্রথম বছরই গোয়াকে সেই খেতাব জেতান তিনি।

গোয়ার কর্তাদের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তিনি পরের বছর, অর্থাৎ ২০২০-তে যোগ দেন মুম্বই সিটিতে। সেই ক্লাবেও সাফল্যের ধারা বজায় রাখেন। শক্তিশালী দল গড়ে মুম্বইকে লিগ-শিল্ড এবং প্রিমিয়ারশিপ, দু’টি ট্রফিই জেতান। আইএসএলে এই নজির আর কারও নেই।

আরও পড়ুন: এএফসি এশিয়ান কাপে শেষ বার দেশের হয়ে খেলবেন সুনীল- দাবি জাতীয় দলের কোচ স্টিমাচের

বর্তমানে চিনের ক্লাব সিচুয়া জিনিউ-এ কোচিং করান লোবেরা। অতীতে বার্সেলোনার কোচিং টিমেও ছিলেন। ফুটবল দর্শনে তিনি অনুসরণ করেন ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলাকে। সব মিলিয়ে প্রায় ২৫ বছরের বেশি কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে।

ইস্টবেঙ্গল গত মরসুমেও শুরুতে বিনিয়োগকারী নিয়ে সমস্যায় পড়েছিল। তাদের আইএসএলে খেলাই অনিশ্চিত হয়ে পড়েছিল। শেষ মুহূর্তে বিনিয়োগকারী হিসেবে ইমামির সঙ্গে চুক্তি হয়। কিন্তু সময় কম থাকায় দল গুছিয়ে উঠতে পারেনি। এ বার তাই অনেক আগে থেকেই কোচ এবং দল গোছানোর কাজ শুরু করে দিল ইস্টবেঙ্গল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মমতার সরকারের কোচিং সেন্টারে পড়েই UPSC পাশ ৭ জনের, কার কত ব়্যাঙ্ক হল? সম্পর্কের মধ্যে আনতে পারেন নতুনত্ব, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল রাশিচক্র অনুসারে রামায়ণ থেকে কী শিখবেন আপনি! জেনে নিন আজই আদিদেব ‘মোটা’, তুলনা টানা হল সৎ দাদা আকাশের সঙ্গে! ট্রোলে কড়া জবাব সুদীপার তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি? ভগবান রামকে স্মরণ করে শুভেচ্ছা জানান প্রিয়জনদের! দিনটা শুভ হবে, কী লিখবেন জানুন কত আসন পাবে BJP? ভবিষ্যদ্বাণী করে 'INDIA সরকারে' নিজের ভূমিকা বাতলে দিলেন মমতা

Latest IPL News

ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.