বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ISL Transfer News: সাহালের সঙ্গে ৫ বছরের চুক্তি মোহনবাগানের, কেরল তারকা এখন থেকেই ডার্বির ভাবনায় ডুবে

ISL Transfer News: সাহালের সঙ্গে ৫ বছরের চুক্তি মোহনবাগানের, কেরল তারকা এখন থেকেই ডার্বির ভাবনায় ডুবে

সাহাল আব্দুল সামাদ।

কেরালা ব্লাস্টার্স ছাড়া নিয়ে অবশ্য দোটানায় ছিলেন সামাদ। শেষ পর্যন্ত বাগানের প্রস্তাব তিনি ফেরাতে পারেননি। বর্তমানে ভারতীয় ফুটবলের ‘পোস্টার বয়’ সামাদ। দেশের জার্সিতে ৩০টি ম্যাচ খেলেছেন। তিনটে গোল রয়েছে। প্রতিভাবান প্লে-মেকার যোগ দেওয়ায় সবুজ মেরুনের মাঝমাঠের শক্তি আরও বাড়ল।

বেশ কয়েক দিন ধরেই চর্চা চলছিল। আর সিলমোহরও পড়ে গিয়েছিল বৃহস্পতিবারই। প্রীতম কোটাল কেরালা ব্লাস্টার্স যাচ্ছেন। আগামী ৩ বছর তিনি কেরালার হয়েই খেলবেন। অন্যদিকে প্রীতমের বদলে ৫ বছরের চুক্তিতে মোহনবাগান সুপার জায়ান্টে এলেন সাহাল আব্দুল সামাদ। আসলে সোয়াপ ডিলে দুই ফুটবলারের মধ্যে অদলবদল করা হয়েছে।

শুক্রবার সকালেই চুক্তিপত্রে সই করেন কেরলের কান্নুরের ফুটবলার। দিন দুয়েক আগেই ব্যাডমিন্টন তারকা রেজার সঙ্গে বিয়ে হয়েছে সামাদের। জীবনের নতুন অধ্যায় শুরু করার পাশাপাশি এ বার নতুন ক্লাবের জার্সিতেও দেখা যাবে তাঁকে।

সংযুক্ত আরব আমিরশাহির ক্লাব আল এতিহাদ ফুটবল অ্যাকাডেমিতে চার বছর ট্রেনিং নেওয়ার পর কেরল ব্লাস্টার্সে যোগ দেন ২৬ বছরের ফুটবলার। সিনিয়র দলের হয়ে ৯২টি ম্যাচ খেলেছেন। ১০টি গোল করেছেন।

কেরালা ব্লাস্টার্স ছাড়া নিয়ে অবশ্য দোটানায় ছিলেন সামাদ। শেষ পর্যন্ত বাগানের প্রস্তাব তিনি ফেরাতে পারেননি। বর্তমানে ভারতীয় ফুটবলের ‘পোস্টার বয়’ সামাদ। দেশের জার্সিতে ৩০টি ম্যাচ খেলেছেন। তিনটে গোল রয়েছে। প্রতিভাবান প্লে-মেকার যোগ দেওয়ায় সবুজ মেরুনের মাঝমাঠের শক্তি আরও বাড়ল।

চুক্তিতে সই করার পরেই সামাদ বলেছেন, ‘মোহনবাগানের জার্সি পরে খেলবে ভেবেই গর্ব অনুভব করছি। সতীর্থদের কাছে শুনেছি, সবুজ-মেরুন জার্সি পরে খেলার আবেগটাই আলাদা।’ আর মোহনবাগানে সই করেই তিনি কিন্তু ডার্বি নিয়ে নিজের আবেগের কথাও জানিয়ে দিয়েছেন।

সবকিছু ঠিক থাকলে হয়তো ১২ অগস্ট ডুরান্ডের ডার্বি অনুষ্ঠিত হতে চলেছে। মরশুমে প্রথম ডার্বি খেলার জন্য ছটফট করছেন সামাদ। বলেও দেন, ‘কলকাতার ডার্বিকে তো এল ক্লাসিকোর সঙ্গে তুলনা করা হয়। ডার্বির সময়ে স্টেডিয়ামে কী অবস্থা হয় সেটা টিভিতে দেখেছি। কখনও গ্যালারিতে বসে ডার্বি দেখিনি। খেলারও সুযোগ পাইনি। সবুজ মেরুন জার্সিতে সেই ম্যাচ খেলতে নামব ভেবে দারুণ লাগছে। স্টেডিয়াম ভর্তি সমর্থক, আমাদের টিমের জন্য গলা ফাটাবে। মাঠে নেমে জয়ের ভাবনা ছাড়া কখনও কিছু মাথায় আসেনি। আর ডার্বিতেও সেই ভাবনাই ধরে রাখতে চাই।’

দু’দিন আগেই বিয়ে হয়েছে সামাদের। মোহনবাগানে যোগ দেওয়াটা বিয়ের উপহার হিসেবেই দেখছেন তিনি। বলেওছেন, ‘দু’দিন আগেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছি। মোহনবাগানের সঙ্গে এই চুক্তি আমার কাছে বিয়ের সেরা উপহার। মোহনবাগান এ বার দেশের সেরা দল তৈরি করেছে। দু’জন বিশ্বকাপার, একজন ইউরোজয়ী খেলোয়াড়ের সঙ্গে খেলব। জাতীয় দলের পাঁচ-ছ’জন ফুটবলার রয়েছে। দেশের হয়ে এ বছরই তিনটে আন্তর্জাতিক ট্রফি জিতেছি। এখনও আইএসএল জিততে পারিনি। মোহনবাগানের হয়ে আইএসএল জিততে চাই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.