বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘আমার থেকে কেউ বেশি সাফল্য পায়নি’, ব্যালন ডি'অর জিততে চান জর্জিনহো
ইউরো খেতাব হাতে জর্জিনহো। ছবি- উয়েফা ইউরো।
ইউরো খেতাব হাতে জর্জিনহো। ছবি- উয়েফা ইউরো।

‘আমার থেকে কেউ বেশি সাফল্য পায়নি’, ব্যালন ডি'অর জিততে চান জর্জিনহো

  • এ মরশুমে ইতালির সঙ্গে ইউরো খেতাব জয়ের পাশাপাশি চেলসির হয় চ্যাম্পিয়ন্স লিগও জিতেছেন জর্জিনহো।

ইউরো জয়ের মধ্যে দিয়ে জর্জিনহোর এক চুড়ান্ত সফল মরশুমের পরিসমাপ্তি ঘটেছে। চেলসির চ্যাম্পিয়ন্স লিগ জয়যাত্রার পাশাপাশি এফএ কাপ ফাইনালে পৌঁছনোর ক্ষেত্রেও মাঝমাঠে ধারাবাহিকভাবে ভাল খেলেছেন বছর ২৯-র ব্রাজিলজাত ইতালিয়ান তারকা। 

এরপরেই তাঁর ব্যালন ডি'অর জেতার দাবিতে সোচ্চার হয়েছে চেলসি সমর্থকদের একাংশ। দক্ষতার দিক থেকে মেসি-রোনাল্ডোর সমতুল্য না হলেও সেরা ফুটবলার হওয়ার আশায় বুক বাঁধছেন জর্জিনহো নিজেও। ওয়েম্বলিতে ঐতিহাসিক খেতাব জয়ের পর SporTV-কে দেওয়া এক সাক্ষাৎকারে সেই কথা স্পষ্ট করে দেন তিনি।

জর্জিনহো বলেন, ‘আমাদের সকলেরই কিছু স্বপ্ন থাকে। তবে সত্যি বলতে কীসের ওপর ভিত্তি করে এই পুরস্কার দেওয়া হবে তার ওপর অনেক কিছু নির্ভর করে। দক্ষতার দিক থেকে বিচার করতে গেলে আমি জানি আমি সেরাদের তালিকায় আসব না। তবে যদি খেতাবের দিক থেকে বিচার করা হয়,তাহলে এই মরশুমে আমার থেকে বেশি কেউ সাফল্য পায়নি। মেসি, নেইমার বা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে তো আমি তুলনায় যেতে পারি না। ওদের খেলার ধরন ভিন্ন। তবে আবারও আমি বলব সবটাই নির্ভর করছে কীসের ভিত্তিতে পুরস্কার প্রদান করা হবে তার ওপর।’

সঠিকভাবে ভাবনাচিন্তা করলে জর্জিনহো যে অবিলম্বে এই মরশুমে ফ্রান্স ফুটবলের দেওয়া সেরা পুরস্কার জয়ের মজবুত দাবিদার, সেই বিষয়ে কোন সন্দেহ নেই। গত বছর এই পুরস্কার বিতরণ বাতিল করা হয়। তবে গতবারের সবচেয়ে বড় দাবিদার রবার্ট লেওয়ানডোস্কি এবারেও তাঁর নজির সৃষ্টিকারী মরশুমের জন্য দৌড়ে সামিল। পাশাপাশি কোপা আমেরিকা জিতে পুরস্কারের দাবি জোরালো করেছেন লিওনেল মেসিও। তাই জর্জিনহোর পক্ষে জয় সহজ হবে না।

বন্ধ করুন