বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > La Liga: আবারও ত্রাতা বেঞ্জেমা, দুই গোলে পিছিয়ে পড়েও সেভিয়াকে হারাল রিয়াল মাদ্রিদ

La Liga: আবারও ত্রাতা বেঞ্জেমা, দুই গোলে পিছিয়ে পড়েও সেভিয়াকে হারাল রিয়াল মাদ্রিদ

শেষ মুহূর্তে গোল করে রিয়াল মাদ্রিদ সতীর্থদের সঙ্গে উচ্ছ্বাসে ভাসলেন বেঞ্জেমা। ছবি- রয়টার্স। (REUTERS)

লা লিগা দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার থেকে আপাতত ১৫ পয়েন্ট এগিয়ে রইল রিয়াল মাদ্রিদ।

এই মরশুমে রিয়াল মাদ্রিদ জার্সিতে যেন অতিমানব হয়ে উঠেছেন করিম বেঞ্জেমা। একের পর এক ম্যাচ, ভিন্ন ভিন্ন প্রতিযোগিতা, সপ্তাহের পর সপ্তাহ ধরে বেঞ্জেমার কাঁধে চেপেই উতরাচ্ছে রিয়াল। মাঝ সপ্তাহে চেলসির বিরুদ্ধে ৩-০ পিছিয়ে পড়ার  পরেও বেঞ্জেমার সুবাদেই চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে পৌঁছেছিল রিয়াল, এবার লা লিগায়ও একই ছবি ধরা পড়ল।

খেতাবি দৌড়ে রিয়ালকে ধাওয়া করা সেভিয়ার বিরুদ্ধে এ সপ্তাহে মাঠে নেমেছিল বেঞ্জেমারা। ম্যাচের ২৫ মিনিটে বার্সেলোনা প্রাক্তনী ইভান রাকিটিচের সুন্দর ফ্রি-কিক থেকে এগিয়ে যায় সেভিয়া। তার মাত্র চার মিনিট পরেই এরিক লামেলা সেভিয়ার ব্যবধান দ্বিগুণ করেন। প্রথমার্ধ পিছিয়েই শেষ করে রিয়াল। তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ৫০ মিনিটে সাম্বা জাদুতে ম্যাচে ফেরে লস ব্লাঙ্কোস। ভিনিসিয়াস জুনিয়ারের দুরন্ত ব্যাকহিল থেকে ড্যানি কার্ভাহালের পাসে গোল করেন রড্রিগো।

৭৪ মিনিটে ভিনিসিয়াস নিজেও সেভিয়ার জালে বল জড়ান। তবে হ্যান্ডবলের কারণে তাঁর গোল বাতিল করা হয়। রাকিটিচ ফের একবার গোল করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। এরপর ম্যাচের ৮২ মিনিটে নিজের দ্বিতীয় অ্যাসিস্টটি প্রদান করেন কার্ভাহাল। এবার গোল করেন নাচো। এরপরে যখন ম্যাচ মনে হচ্ছিল ড্র হবে, তখনই জ্বলে উঠেন বেঞ্জেমা। রড্রিগোর পাস থেকে গোললাইনে দাঁড়ানো তিন সেভিয়া ডিফেন্ডারকে মাত দিয়ে ৯২ মিনিটে জয়সূচক গোলটি আসে ফরাসি ফরোয়ার্ডের পা থেকেই। 

এই ম্যাচ হেরে গেলে সেভিয়ার এবং রিয়ালের থেকে দুই ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা বার্সা ফের একবার খেতাবি দৌড়ে বেঞ্জেমাদের উপর চাপ তৈরি করতে পারত। তবে এমনটা হয়নি। বর্তমানে ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে লা লিগা খেতাব জয়ের দিকে এক পা বাড়িয়েই রেখেছে রিয়াল। সেভিয়া সমসংখ্যক ম্যাচ খেলে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। বার্সারও সেভিয়ার সমসংখ্যক পয়েন্ট রয়েছে এবং তারা বর্তমানে লিগ তালিকায় দুইয়ে রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.