বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: আবারও ত্রাতা বেঞ্জেমা, দুই গোলে পিছিয়ে পড়েও সেভিয়াকে হারাল রিয়াল মাদ্রিদ
শেষ মুহূর্তে গোল করে রিয়াল মাদ্রিদ সতীর্থদের সঙ্গে উচ্ছ্বাসে ভাসলেন বেঞ্জেমা। ছবি- রয়টার্স। (REUTERS)

La Liga: আবারও ত্রাতা বেঞ্জেমা, দুই গোলে পিছিয়ে পড়েও সেভিয়াকে হারাল রিয়াল মাদ্রিদ

  • লা লিগা দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার থেকে আপাতত ১৫ পয়েন্ট এগিয়ে রইল রিয়াল মাদ্রিদ।

এই মরশুমে রিয়াল মাদ্রিদ জার্সিতে যেন অতিমানব হয়ে উঠেছেন করিম বেঞ্জেমা। একের পর এক ম্যাচ, ভিন্ন ভিন্ন প্রতিযোগিতা, সপ্তাহের পর সপ্তাহ ধরে বেঞ্জেমার কাঁধে চেপেই উতরাচ্ছে রিয়াল। মাঝ সপ্তাহে চেলসির বিরুদ্ধে ৩-০ পিছিয়ে পড়ার  পরেও বেঞ্জেমার সুবাদেই চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে পৌঁছেছিল রিয়াল, এবার লা লিগায়ও একই ছবি ধরা পড়ল।

খেতাবি দৌড়ে রিয়ালকে ধাওয়া করা সেভিয়ার বিরুদ্ধে এ সপ্তাহে মাঠে নেমেছিল বেঞ্জেমারা। ম্যাচের ২৫ মিনিটে বার্সেলোনা প্রাক্তনী ইভান রাকিটিচের সুন্দর ফ্রি-কিক থেকে এগিয়ে যায় সেভিয়া। তার মাত্র চার মিনিট পরেই এরিক লামেলা সেভিয়ার ব্যবধান দ্বিগুণ করেন। প্রথমার্ধ পিছিয়েই শেষ করে রিয়াল। তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ৫০ মিনিটে সাম্বা জাদুতে ম্যাচে ফেরে লস ব্লাঙ্কোস। ভিনিসিয়াস জুনিয়ারের দুরন্ত ব্যাকহিল থেকে ড্যানি কার্ভাহালের পাসে গোল করেন রড্রিগো।

৭৪ মিনিটে ভিনিসিয়াস নিজেও সেভিয়ার জালে বল জড়ান। তবে হ্যান্ডবলের কারণে তাঁর গোল বাতিল করা হয়। রাকিটিচ ফের একবার গোল করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। এরপর ম্যাচের ৮২ মিনিটে নিজের দ্বিতীয় অ্যাসিস্টটি প্রদান করেন কার্ভাহাল। এবার গোল করেন নাচো। এরপরে যখন ম্যাচ মনে হচ্ছিল ড্র হবে, তখনই জ্বলে উঠেন বেঞ্জেমা। রড্রিগোর পাস থেকে গোললাইনে দাঁড়ানো তিন সেভিয়া ডিফেন্ডারকে মাত দিয়ে ৯২ মিনিটে জয়সূচক গোলটি আসে ফরাসি ফরোয়ার্ডের পা থেকেই। 

এই ম্যাচ হেরে গেলে সেভিয়ার এবং রিয়ালের থেকে দুই ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা বার্সা ফের একবার খেতাবি দৌড়ে বেঞ্জেমাদের উপর চাপ তৈরি করতে পারত। তবে এমনটা হয়নি। বর্তমানে ৩২ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে লা লিগা খেতাব জয়ের দিকে এক পা বাড়িয়েই রেখেছে রিয়াল। সেভিয়া সমসংখ্যক ম্যাচ খেলে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। বার্সারও সেভিয়ার সমসংখ্যক পয়েন্ট রয়েছে এবং তারা বর্তমানে লিগ তালিকায় দুইয়ে রয়েছে।

বন্ধ করুন