বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > La Liga- নতুন শক্তির উত্থান! রিয়াল মাদ্রিদ-বার্সেলোনাকে পিছনে ফেলে শীর্ষে জিরোনা

La Liga- নতুন শক্তির উত্থান! রিয়াল মাদ্রিদ-বার্সেলোনাকে পিছনে ফেলে শীর্ষে জিরোনা

বার্সেলোনাকে ৪-২ গোলে হারাল জিরোনা (ছবি-AFP)

দুই বছর আগেও স্প্যানিশ ক্লাব ফুটবলের দ্বিতীয় স্তরে ছিল জিরোনা। গতবার লিগে ফিরে ৪৯ পয়েন্ট তুলে মরশুমে শেষ করে দশম হয়ে। এবার সেই জিরোনাই বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদকে টেক্কা দিচ্ছে। রবিবার সেই জিরোনার কাছেই ঘরের মাঠে ২-৪ গোলে হেরে গেল বার্সেলোনা।

চলতি মরশুমের শুরু থেকেই সকলকে চমকে দিচ্ছেন মিকেল ও তাঁর শিষ্যরা। একের পর এক জয়ে লিগে উপরের দিকে ছিল বলেই শুধু নয়, খেলার ধরনেও দলটি সকলকে মুগ্ধ করছে। প্রতিপক্ষ যেই হোক না কেন, আক্রমণাত্মক ফুটবল খেলছে তারা। ছোট দল বলে রক্ষণে ব্যস্ত থেকে প্রতি আক্রমণকে অস্ত্র মানে না দলটা। বরং যতটা সম্ভব বলের দখল রাখতে চাইছে জিরোনা। বার্সেলোনার বিরুদ্ধেও সেটাই করল তারা। দুই বছর আগেও স্প্যানিশ ক্লাব ফুটবলের দ্বিতীয় স্তরে ছিল জিরোনা। গতবার লিগে ফিরে ৪৯ পয়েন্ট তুলে মরশুমে শেষ করে দশম হয়ে। এবার সেই জিরোনাই বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদকে টেক্কা দিচ্ছে। রবিবার সেই জিরোনার কাছেই ঘরের মাঠে ২-৪ গোলে হেরে গেল বার্সেলোনা। এদিন জিরোনার কাছে ২-৪ গোলে হেরে গেল বার্সা। রিয়াল মাদ্রিদকে সরিয়ে জিরোনা চলে গেল স্প্যানিশ লিগের শীর্ষস্থানে। লা লিগায় অখ্যাত এই ক্লাবের আচমকা উত্থান দেখে সকলেই অবাক হয়েছে। ঘরের মাঠে বার্সেলোনা চার গোল খাবে, এটা অনেকেই হয়তো আশা করেননি। তবে এদিনের ম্যাচের সেটাই করে দেখাল জিরোনা।

এদিনের জয়ের ফলে লা লিগার পয়েন্ট টেবিলেও বেশ চমক দেখা গিয়েছে। তালিকার শীর্ষে থাকা রিয়ালের থেকে এবার দু’পয়েন্টে এগিয়ে গেল জিরোনা। ফলে এখন শীর্ষস্থান দখল করল জিরোনা। এদিকে বেটিসের সঙ্গে ১-১ ড্র করে রিয়াল মাদ্রিদ তালিকার দুই নম্বরে নেমে গেল। অন্যদিকে এদিনের ম্যাচ হেরে বার্সেলোনা নেমে গেল চতুর্থ স্থানে। জিরোনার থেকে সাত এবং রিয়ালের থেকে পাঁচ পয়েন্টে পিছিয়ে রয়েছে বার্সা। এদিকে আলমেরিয়াকে ২-১ হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠে টানা ১৭ ম্যাচে জিতেছে তারা। বার্সেলোনার সঙ্গে পয়েন্ট সমান থাকলেও একটি ম্যাচ কম খেলেছে তারা।

এদিনের বার্সেলোনা বনাম জিরোনার ম্যাচ নিয়ে বলতে গেলে, ম্যাচের শুরুটাও হয়েছে দারুণ। তবে রক্ষণে বার্সেলোনার খারাপ পারফরম্যান্সে ১০ মিনিটের মধ্যে জিরোনার দুবার এগিয়ে যাওয়ার সম্ভাবনা জাগিয়েছিল। ইনাকি পেনিয়ার গ্লাভস এক দফা বাঁচিয়েছে বার্সেলোনাকে। ইউক্রেনের দুই ফুটবলার আর্তেম ডোভবিক এবং ভিক্টর সিগানকভ জুটি বেধে প্রথম গোলের দরজা খোলেন। ডোভবিকইয়ের গোলে ম্যাচের ১২ মিনিটেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। ১৯ মিনিটে সেই গোল শোধ করে দেন রবার্ট লেয়নডস্কি। তখনও ভাবা যায়নি জিরোনা এই ম্যাচ জিততে পারবে। ম্যাচের ৪০ মিনিটে জিরোনাকে এগিয়ে দেন মিগুয়েল গুতিয়েরেস। দ্বিতীয়ার্ধে ৮০ মিনিটে গোল করেন ভালেরি ফের্নান্দেস। ইনজুরি টাইম ইলখাই গুন্ডোয়ান একটি গোল শোধ করার পর বার্সেলোনা সমতা ফেরাতে পারবে বলে আশা করা হয়েছিল। সমর্থকেরাও আশায় ছিলেন। তবে শেষ পর্যন্ত সেটা আর হয়নি। তার বদলে ইনজুরি টাইমে জিরোনার হয়ে চতুর্থ গোল করেন ক্রিশ্চিয়ান স্টুয়ানি। এর ফলে ৪-২ গোলে ম্যাচ জেতে জিরোনা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি? কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের সিদ্ধান্ত বৈধই, একগুচ্ছ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টের সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা?

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.