বাংলা নিউজ > ময়দান > ফুটবল > La Liga: ভিনিসিয়াসের গোলে শীর্ষে দখল মজবুত করল রিয়াল, হেরে পিছিয়ে পড়ল অ্যাটলেটিকো মাদ্রিদ
মরশুমের ১০ম লা লিগা গোল করে সতীর্থদের সঙ্গে ভিনিসিয়াস জুনিয়ারের সেলিব্রেশন। ছবি- টুইটার। (@LaLigaEN)

La Liga: ভিনিসিয়াসের গোলে শীর্ষে দখল মজবুত করল রিয়াল, হেরে পিছিয়ে পড়ল অ্যাটলেটিকো মাদ্রিদ

  • রিয়াল মাদ্রিদের তারকা ফরোয়ার্ড ১৭ মিনিটেই আহত হয়ে মাঠ ছাড়তে বাধ্য হন।

রিয়াল মাদ্রিদের এখনও অব্ধি গোটা মরশুমটাই দুই ফরোয়ার্ডের জাদুতে দৌড়াচ্ছে। তাঁদের মধ্যে একজন করিম বেঞ্জেমা রিয়াল সোসিয়াদাদের বিরুদ্ধে ১৭ মিনিটেই চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হলেও ফের গোল করে জ্বলে উঠলেন আরেক তারকা ভিনিসিয়াস জুনিয়ার। ছন্দে থাকা সোসিয়াদাদকে হারিয়ে লিগ শীর্ষে নিজেদের স্থান মজবুত করল লস ব্লাঙ্কোস।

সোসিয়াদাদ মরশুমের শুরুর দিকে বেশ খানিকটা সময় শীর্ষে ছিল এবং লা লিগা খেতাবের জন্য কড়া দাবিও জানাচ্ছিল। ম্যাচে দুই দলই কেউ কাউকে ছেড়ে কথা বলার মুডে ছিল না। উচ্চ মানের ফুটবল সম্বন্বিত দুই দলের ম্যাচে শেষ পর্যন্ত রিয়ালের সাহসিকতা এবং ভিনিসিয়াসের ব্যক্তি দক্ষতাই পার্থক্য গড়ে দিল। প্রথমার্থে দারুণ ডিফেন্সিভ দক্ষতা দেখিয়ে দুই দলই একে অপরকে গোল করা থেকে বিরত রাখে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দরজা খুলে যায়।

ম্যাচের ৪৭ মিনিটে ভিনিসিয়াস জুনিয়ার এ মরশুমে লা লিগায় নিজের দশম গোলটি করে রিয়ালকে এগিয়ে দেন। বেঞ্জমার পরিবর্তে মাঠে নামা লুকা জোভিচ অ্যাসিস্ট প্রদান করেন। এর আগে মাত্র ৭৩ মিনিট লা লিগায় খেলেছেন জোভিচ। তবে এদিন ম্যাচে সাবস্টিটিউট হিসেবে মাঠে নেমে তিনিও জ্বলে উঠেন। অ্যাসিস্টের পর ৫৭ মিনিটে তিনি গোল করে রিয়ালের হয়ে ব্যবধান দ্বিগুন করেন। সোসিয়াদাদ বেশ কয়েকটি ভাল সুযোগ পেলেও এডের মিলিটাওয়ের দুরন্ত ডিফেন্ডিং তা বিফল করে দেয়।

রিয়ালের জয়ের দিনে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ এগিয়ে গিয়েও মায়োকার কাছে পরাজিত হয়। প্রথমার্ধে ইয়ান ওব্ল্যাক দুরন্তভাবে মায়োকার আক্রমণ প্রায় একা হাতেই প্রতিহত করে ম্যাচ গোলশূন্য রাখেন। তবে ৬৮ মিনিটে ম্যাথিয়াস কুনিয়ার গোলে লিড নেয় অ্যাটলেটি। তবে ম্যাচে দুরন্ত খেলা মায়কো পিছিয়ে পড়েও হাল ছাড়তে নারাজ ছিল। ৮০ মিনিটে ফ্রাঙ্কো রুসো মায়োকাকে সমতায় ফেরান।

মায়োকার হয়ে ম্যাচ জেতানো গোল করে কুবোর সেলিব্রেশন। ছবি- রয়টার্স।
মায়োকার হয়ে ম্যাচ জেতানো গোল করে কুবোর সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

এরপর ম্যাচের ইনজুরি টাইমে রিয়াল মাদ্রিদ থেকেই লোনে আসা তাকেফুসা কুবো দুরন্ত গোল করে অ্যাটলেটিকোকে পরাজিত করে। ফলে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের থেকে এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট পিছনে ২৯ পয়েন্ট নিয়ে লিগ তালকায় পাঁচ নম্বরে রইল অ্যাটলেটিকো।

বন্ধ করুন