বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > 2026 World Cup qualifier: সেই মেসি! দুরন্ত গোল করে বিশ্বকাপ কোয়ালিফায়ারে হারালেন ইকুয়েডরকে

2026 World Cup qualifier: সেই মেসি! দুরন্ত গোল করে বিশ্বকাপ কোয়ালিফায়ারে হারালেন ইকুয়েডরকে

গোলের পর মেসি। ছবি- এএফপি (AFP)

২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ইকুয়েডরকে হারাল আর্জেন্তিনা। দুর্দান্ত গোল করলেন মেসি।

মেসি ম্যাজিকে ইকুয়েডরকে হারাল আর্জেন্তিনা। ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে হারাল লিওনেল মেসির দল। এই ম্যাচে একটি মাত্র গোল হয়েছে। সেই গোলটিই করেছেন মেসি। গত বিশ্বকাপের পরই একটা জল্পনা দেখা দেয়, অনেকেই ধরে নেন কাতার বিশ্বকাপই শেষ বিশ্বকাপ হতে চলেছে মেসির। যদিও তিনি পরের বিশ্বকাপ খেলবেন কিনা সেই নিয়ে নিশ্চিত ভাবে কিছু না জানালেও পরের বারও তিনি যে খেলতে পারেন সেটার একটা আভাস পাওয়া যায়।

সেই আবহেই ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে মাঠে নামলেন মেসি। করলেন গোলও। বুয়েনস আইরেসে বিশ্বকাপের যোগ্যতা অর্জব পর্বের ম্যাচে ইকুয়েডরের বিরুদ্ধে খেলতে নেমে প্রথমার্ধে দুই দলই গোলের মুখ দেখতে পারেনি। হেভিওয়েট আর্জেন্তিনার বিরুদ্ধে দুর্দান্ত খেলতে থাকে ইকুয়েডর। বলা ভালো মেসিকে রুখে দিতে ডিফেন্সিভ ফুটবলের কৌশল নেন তারা। তাতে প্রথমার্ধে সফল হলেও দ্বিতীয়ার্ধে সেই কৌশল ধোপে টেকেনি।

কারণ দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকেন আর্জেন্তাইনরা। ফলে যা হওয়ার ঠিক তাই হয়। ইকুয়েডরের ডিফেন্সকে ভেঙে গুড়িয়ে দেন আর্জেন্তিনার ফুটবলাররা। চাপে পড়তে থাকে ইকুয়েডর। এরই মধ্যে ইকুয়েডরের মিডফিল্ডার কাইদাসো ৭৭ মিনিটে নিজেদের বক্সের সামনে লাওতারো মার্টিনেজকে ফাউল করেন। ফলে ফ্রিকিক পায় আর্জেন্টিনা। প্রায় ২০ গজ দূর থেকে শট নেন লিও মেসি। তাঁর বাঁকানো ফ্রিকিক ইকুয়েডরের গোলকিপারের নাগালে আসেনি। বরং তাঁর চোখের সামনে বল গিয়ে জড়ায় জালে।

সেই গোলের পর আর কোনও গোল হয়নি ঠিকই। গোল হজম করার পর ইকুয়েডর আর কোনও ভাবেই ম্যাচে ফিরে আসতে পারেনি। যদিও ৮৯ মিনিটের মাথায় লিওনেল মেসিকে মাঠ থেকে তুলে নেন আর্জেন্তাইন কোচ। শেষ পর্যন্ত স্কোরলাইন ১-০ থাকে। মেসির একমাত্র গোলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ২০২২ কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়নরা। ১৩ সেপ্টেম্বর ফের দেশের হয়ে খেলবেন মেসি। ভারতীয় সময় অনুসারে আগামী বুধবার গভীর রাতে বলিভিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্য়তা অর্জন পর্বের ম্যাচ খেলবে আর্জেন্তিনা।

ম্যাচ শেষে মেসি সাংবাদিকদের বলেন, ‘এই ম্যাচটা মোটেই সহজ ছিল না। ইকুয়েডর অনেক বড় এবং শক্তিশালী দল। আমাদের এই ম্যাচ জিততে অনেক পরিশ্রম করতে হয়েছে। ইকুয়েডরে অনেক ভালো ফুটবলার রয়েছে। প্রত্যেকেই তরুণ। ফলে ভালো ফুটবল ম্যাচ হয়েছে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? তুলা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল জানেন প্রথম কোন দেশে শুরু হয়েছিল ফাদার্স ডে উদযাপন? কেনই বা শুরু হয়েছিল এই দিন হোটেলে বাসন মাজতেন, সইফ-করিনার বিয়েতে ঢুকতে দেওয়া হয়নি ‘পঞ্চায়েত’ খ্যাত আসিফকে! কন্যা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম সিংহ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? বংলায় লোকসভা ভোটে কেন শুকিয়ে গেল পদ্ম? কারণ খুঁজতে জোন ধরে ধরে সমীক্ষা

T20 WC 2024

আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.