বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ব্রাইটনের কাছে লজ্জার হার ইউনাইটেডের, ম্যাচে প্রত্যাবর্তন করে দুরন্ত জয় সিটি, লিভারপুলের

ব্রাইটনের কাছে লজ্জার হার ইউনাইটেডের, ম্যাচে প্রত্যাবর্তন করে দুরন্ত জয় সিটি, লিভারপুলের

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারিয়ে সেলিব্রেশন ব্রাইটনের।

ব্রাইটনের কাছে লজ্জাজনক ভাবে হেরে বসে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এদিকে পিছিয়ে পড়েও ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন করে জয় পেল ম্যাঞ্চেস্টার সিটি এবং লিভারপুল। ম্যান সিটি এবং লিভারপুল লিগ তালিকার এক এবং দুইয়ে রয়েছে। ১২-তে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

শুভব্রত মুখার্জি: চলতি মরশুমটা একেবারেই ভালো যাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। প্রিমিয়র লিগে একের পর এক ম্যাচে তাদের হারের সম্মুখীন হতে হয়েছে। শনিবারও ব্রাইটন অ্যান্ড‌ অ্যালবিয়ন হোভের কাছে ৩-১ গোলে বিধ্বস্ত হতে হল‌ তাদের। চলতি মরশুমে এটা তৃতীয় হার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। ইউনাইটেডের হারের দিনে কিন্তু বেশ উজ্জ্বল প্রতিবেশি ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি এবং লিভারপুল। দুই জনপ্রিয় ক্লাব এদিন ম্যাচে পিছিয়ে থেকেও দুরন্ত কামব্যাক করে জয় ছিনিয়ে নিল।

এদিন শুরুটা দারুণ করে এরিক টেন হাগের প্রশিক্ষণাধীন ইউনাইটেড। শুরু থেকেই তারা চাপ বাড়ায় ব্রাইটনের রক্ষণের উপরে। তবে খেলার গতির বিপরীতে প্রথম গোলটা পেয়ে যায় ব্রাইটন। ম্যাচের ২০ মিনিটে এগিয়ে যায় তারা। গোল করেন প্রাক্তন ইউনাইটেড তথা ইংলিশ ফুটবলার ড্যানি ওয়েলবেক। প্রিমিয়র লিগে এটি ইউনাইটেডের বিপক্ষে ওয়েলবেকের চতুর্থ গোল। ম্যাচের ৪০ মিনিটে রাশফোর্ডের সহায়তায় গোল পেয়ে গিয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দল। গোল করেছিলেন রাসমুস হালুন্দ। তবে ভিএআরে বাতিল হয় গোলটি। বল টাচলাইনের বাইরে আগেই বেরিয়ে গিয়েছিল। ফলে ভিএআরে গোল বাতিল হয়। ১-০ ব্যবধানে এগিয়েই বিরতিতে যায় ব্রাইটন।

বিরতির পর দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে রক্ষণের ভুলে ফের গোল হজম করে ইউনাইটেড। ব্রাইটনের হয়ে গোল করেন প্যাসকাল গ্রোস। ২-০ গোলে এগিয়ে দেন দলকে। ৭১ মিনিটে আরও একটি গোল হজম করে রেড ডেভিলসরা। ব্রাইটনের হয়ে গোল করেন ব্রাজিলের জোয়াও পেদ্রো। ফলে ৩-০ গোলে এগিয়ে গিয়ে ম্যাচ জয় নিশ্চিত করে বলেন লে ব্রাইটন। ইউনাইটেড ম্যাচে একটি গোল করতে সমর্থ হয়। যা ছিল সান্ত্বনা গোল। তৃতীয় গোল খাওয়ার দুই মিনিট পর গোল করে ইউনাইটেড। গোলটি করেন তরুণ মিডফিল্ডার হ্যানিবাল মেজব্রির।এই ম্যাচে হারের ফলে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার ১২ নম্বরে থাকল ইউনাইটেড।

অন্যদিকে প্রিমিয়র লিগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে বড় জয় পেল ম্যাঞ্চেস্টার সিটি। ম্যাচে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক করে তারা। ম্যাচে সিটির হয়ে একটি গোল করেছেন আর্লিং হালান্ড। বর্তমান চ্যাম্পিয়নরা অ্যাওয়ে ম্যাচে ওয়েস্ট হামকে হারিয়েছে ৩-১ গোলে। পিঠের অস্ত্রোপচারের কারণে দুই ম্যাচ ডাগআউটে ছিলেন না পেপ গুয়ার্দিওলা। এদিন ফের ডাগ আউটে ফিরেছেন তিনি। প্রথমার্ধে সিটির ফরোয়ার্ডরা যেন গোল মিসের ‘প্রদর্শনী’ করছিলেন। ম্যাচে সিটির রক্ষণের ভুল কাজে লাগিয়ে প্রথম গোলটা পায় ওয়েস্ট হ্যাম। জেমস ওয়ার্ড প্রস ম্যাচের ৩৬ তম মিনিটে হেডে গোল করে দলকে এগিয়ে দেন। ম্যাচের ৪২ মিনিটে সহজতম সুযোগ নষ্ট করেন হালান্ড। জেরেমি ডোকুর বাড়ানো বল ফাঁকা পোস্টের সামনে পেয়েও জালে জড়াতে পারেননি হালান্ড।১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় পেপ গুয়ার্দিওলার দল।

বিরতি থেকে ফিরেই ৪৬ মিনিটে গোল করেন ডোকু। উল্লেখ্য আন্ডারলেখট থেকে ৭৬৫ কোটি টাকায় কেনা সেই ডোকু। অনবদ্য গোল করেন তিনি।।‌ বক্সে ঢুকে পড়েন এই বেলজিয়ান। এর পর তাঁর বাঁকানো শটে বল জালে জড়ালে সমতায় ফেরে সিটি। সিটির দ্বিতীয় গোলেও অবদান ছিল আলভারেজের। ডি–বক্সের বাইরে থেকে তাঁর ভাসানো বলে গোল করেন দলকে লিড এনে দেন বার্নাদো সিলভা। ম্যাচের ৮৬ মিনিটে গোল করে জয় নিশ্চিত করেন হালান্ড। ৩-১ গোলে জয় পায় সিটি। টানা পাঁচ ম্যাচ জয়ের ফলে আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

অপর ম্যাচে সিটির মতন কামব্যাক ঘটিয়ে ৩-১ ফলে উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্সকে হারায় লিভারপুল। এদিনের ম্যাচে শুরুটা দারুণ করে উলভারহ্যাম্পটন। মাত্র ৭ মিনিটের মধ্যে এগিয়ে যায় তারা। পেড্রো নেটোর দুরন্ত একটি দৌড়ের ফলে তৈরি হয় সুযোগ । সেখান থেকেই হঙ্গ-হি-চান গোল করতে ভুল করেননি। বিরতিতে যাওয়ার সময়ে ১-০ তে পিছিয়ে ছিল লিভারপুল। ম্যাচের ৫৫ মিনিটে মহম্মদ সালাহর পাস থেকে গোল করে দলকে সমতায় ফেরান কোডি গ্যাকপো। এই ম্যাচে দলকে নেতৃত্ব দেন অ্যান্ডি রবার্টস। ঘটনাচক্রে এটি আবার তাঁর ২০০তম প্রিমিয়র লিগ ম্যাচ ছিল। ৮৫ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান এই অ্যান্ডি রবাটস। এই ক্ষেত্রে ও অ্যাসিস্ট ছিল সালাহর। ম্যাচে লিভারপুলের তৃতীয় গোলটি অবশ্য একটি আত্মঘাতী গোল। গোলটি করেন হুগো বুয়েনো। ফলে ৩-১ ফলে ম্যাচ জেতে লিভারপুল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জাম্পার ঘুর্ণিতে দ্বিতীয় T20I-তেও উড়ে গেল কিউয়িরা,সিরিজ পকেটে পুড়ল অস্ট্রেলিয়া ফের আসন রফাসূত্র নাকচ তৃণমূলের, তবুও আশায় বুক বেঁধে রয়েছে কংগ্রেস মনে হচ্ছে সন্দেশখালির পুলিশ কর্মীদের বাড়িতে মা - বোন নেই: লকেট চট্টোপাধ্যায় বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’ মাঘ পূর্ণিমায় তৈরি হচ্ছে ধন লাভের যোগ, লক্ষ্মীর কৃপাদৃষ্টি বর্ষাবে এই রাশির উপর মমতার পা ছুঁয়ে প্রণাম, দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রীকে পেয়ে কী বলছেন রচনা? ‘ওই অধ্যায় শেষ হয়ে গিয়েছে…’ নিজের সবচেয়ে জনপ্রিয় ছবি নিয়ে একী বললেন প্রিয়দর্শন! ১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে ‘খুব সহজ নয়…’, কেমন ICSE-র ইংরেজি লিটারেচারের প্রশ্ন? জানালেন শিক্ষক ও পড়ুয়ারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.