বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > দলবদলের অনিশ্চিয়তার মধ্যেই প্রথম টিমের সঙ্গে এমবাপেকে প্র্যাকটিস করতে দিল না PSG

দলবদলের অনিশ্চিয়তার মধ্যেই প্রথম টিমের সঙ্গে এমবাপেকে প্র্যাকটিস করতে দিল না PSG

কিলিয়ান এমবাপে (ফাইল ছবি) (AP)

এমবাপেকে নিয়ে দড়ি টানাটানি অব্যাহত। বিশ্বের সেরা খেলোয়াড়কে খুব সহজে ছেড়ে দিতে চাইছে না পিএসজি। 

ফরাসি তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপে এবং তাঁর বর্তমান ক্লাব পিএসজির সম্পর্ক যে খারাপ হচ্ছিল তা আগে থেকেই বোঝা গিয়েছিল। এমবাপে এক পা কার্যত বাড়িয়ে রয়েছেন রিয়াল মাদ্রিদের দিকে। গতবছরেই সবকিছু ঠিকঠাক থাকলে স্প্যানিশ জায়ান্টে চলে যাওয়ার কথা ছিল তাঁর। যদি ও বাস্তবে তা ঘটেনি। এই বছরেও পিএসজি তাঁকে চুক্তির মেয়াদ বৃদ্ধির জন্য বলেছিল। যদিও এমবাপে তা মানেননি। ফলে এই বছরে চুক্তি না হলে পরের বছর এমবাপেকে ফ্রি এজেন্ট হিসেবে দলে পেয়ে যেতে পারে যে কোন ক্লাব। আর তা ঘটলে বাস্তবে বিপুল পরিমাণ টাকা ক্ষতি হত পিএসজির। ফলে তারাও ছাড়বার পাত্র নয়‌। এবার তাই ক্লাবের তরফে কার্যত সাময়িকভাবে নিষিদ্ধ করা হল কিলিয়ান এমবাপেকে! প্রথম দলের সঙ্গে তাঁর অনুশীলনে জারি হল নিষেধাজ্ঞা। পাশাপাশি আসন্ন লিগা ওয়ানের শুরুতে প্রথম দুটি ম্যাচে ও পিএসজি দলে রাখা হয়নি তাঁকে!

এমবাপে যখন জানান যে আগামী মরশুম শেষে পিএসজি ছেড়ে চলে যেতে চান তিনি এরপরই তাঁকে আর ক্লাবে রাখতে চাইছেন না পিএসজির কাতারি মালিক। যার কারণে প্রাক-মরশুম স্কোয়াডে রাখা হয়নি তাঁকে। প্রাক-মরশুমের পাশাপাশি আসন্ন মরশুমের প্রথম দুই ম্যাচেও পিএসজির হয়ে খেলতে পারবেন না ফরাসি এই তারকা স্ট্রাইকার। কারণ তাঁকে লিগা ওয়ানের দলেই রাখেনি ক্লাব। আগামী ১২ অগস্ট থেকে শুরু হচ্ছে লিগা ওয়ানের মরশুম। ফরাসি পত্রিকা লেকিপ জানিয়েছে যে লিগা ওয়ানের শুরুর দুই ম্যাচে স্কোয়াডে এমবাপেকে রাখছে না পিএসজি। উল্লেখ্য ২০২৩-২৪ মরশুমে পিএসজি তাদের প্রথম দুই ম্যাচ খেলবে যথাক্রমে লরিয়েন্ট এবং টুলুজের বিপক্ষে।

এত কিছুর পরে ও কিলিয়ান এমবাপেকে ক্লাবে ধরে রাখতে পিএসজি চেষ্টা করেছে এবং এখন ও করে যাচ্ছে। গত মরশুমেও একবার এমবাপেকে নিয়ে এমন দলবদলের নানান জল্পনার খবর সামনে এসেছিল। একটা সময় মনে হয়েছিল রিয়ালেই যোগ দিতে চলেছেন এমবাপে। তবে শেষ পর্যন্ত তা বাস্তবে আর হয়নি। তবে এবার আর তাকে ধরে রাখতে পারবে না পিএসজি বলেই মনে হয়। চলতি দলবদলের উইন্ডোতেই তাকে বিক্রির চেষ্টা করছে লিগা ওয়ানের চ্যাম্পিয়নরা। জাপান, দক্ষিণ কোরিয়া সফরের পরে এমবাপেকে লুই এনরিকের প্রথম একাদশে রাখা হচ্ছে না এমবাপেকে। পাশাপাশি ২৪ বছর বয়সি ফরাসি স্ট্রাইকার এমবাপে বিশ্বরেকর্ড মূল্যে ৩৩২ মিলিয়ন ডলারে আল হিলালে যাওয়ার প্রস্তাবকে ও খারিজ করেছেন। বিশেষজ্ঞরা মনে করছেন প্রথম একাদশ থেকে এমবাপেকে বসিয়ে দিয়ে তাঁর উপর চাপ তৈরি করতে চাইছে ক্লাব যাতে করে তাদের পরিকল্পনার বাস্তবায়ন ঘটে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া ‘RSS-র নিন্দা করেছি, দিল্লির কথায় ভারতে ঢুকতে দেয়নি,’ দাবি অধ্যাপকের, কে নীতাশা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.