বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রাশিয়ার উইঙ্গারকে সই করিয়ে দলের শক্তি বাড়াল আই লিগ চ্যাম্পিয়ন হতে মরিয়া মহমেডান

রাশিয়ার উইঙ্গারকে সই করিয়ে দলের শক্তি বাড়াল আই লিগ চ্যাম্পিয়ন হতে মরিয়া মহমেডান

ইভজেনি কোজলভ।

ইভজেনি কোজলভ সম্ভবত ফ্রি ফুটবলার হিসেবেই যোগ দিচ্ছেন কলকাতার সাদা-কালো ব্রিগেডে। ২৮ বছর বয়সী ইভজেনি কোজলভ মূলত উইংয়ে খেলেন। ডান ও বাঁ-দিক- দুই উইংয়েই খেলতে তিনি স্বচ্ছন্দ। যদিও ক্লাবের পক্ষ থেকে এখনও সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

আই লিগ জিততে মরিয়া মহমেডান স্পোর্টিং। তাদের আসল লক্ষ্য, আইলিগ চ্যাম্পিয়ন হয়ে আইএসএল খেলা। তার জন্য মরিয়া মহমেডান নতুন করে দল সাজাচ্ছে। জানা গিয়েছে, জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে তারা একজন বিদেশি ফুটবলার সই করিয়ে ফেলেছে, যাতে আই লিগ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হয়ে যায়।

মঙ্গলবার সকালে মহমেডান সূত্রে জানা গিয়েছে, রাশিয়ার অনূর্ধ্ব-২১ দলে খেলা এক ফুটবলারকে দেখা যাবে কলকাতার ক্লাবের জার্সিতে। রাশিয়ার ইভজেনি কোজলভকে তাঁরা সই করিয়ে বলে খবর। ট্রান্সফার মার্কেট ওয়েব সাইট অনুযায়ী, এই বিদেশি ফুটবলারের দাম আকাশছোঁয়া। ভারতীয় বাজারমূল্যে ২ কোটি টাকার কিছু বেশি। মূলত আক্রমণের জোর বাড়াতেই ইভজেনি কোজলভকে সই করিয়েছে মহমেডান, এমনটাই খবর। ইতিমধ্যে একাধিক দেশের বিভিন্ন ক্লাবে খেলে ফেলেছেন এই তরুণ। অভিজ্ঞ উইঙ্গার মহমেডান স্পোর্টিংয়ে প্রচুর জ্ঞান এবং দক্ষতা নিয়ে আসে এবং তাঁর সাদা-কালো ব্রিগেডে যোগ দেওয়াটা মহমেডানের জন্য প্লাস পয়েন্ট হয়ে গেল বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Serie A-তে রোমার খারাপ পারফরম্যান্সের জের, চাকরি গেল মোরিনহোর, নতুন কোচের নাম ঘোষণা ক্লাবের

ইভজেনি কোজলভ সম্ভবত ফ্রি ফুটবলার হিসেবেই যোগ দিচ্ছেন কলকাতার সাদা-কালো ব্রিগেডে। ২৮ বছর বয়সী ইভজেনি কোজলভ মূলত উইংয়ে খেলেন। ডান ও বাঁ-দিক- দুই উইংয়েই খেলতে তিনি স্বচ্ছন্দ। যদিও ক্লাবের পক্ষ থেকে এখনও সরকারি ভাবে কিছু জানানো হয়নি।

এবার আই লিগ জিততে মরিয়া হয়ে রয়েছে মহামেডান স্পোর্টিং ক্লাব। দলকে চ্যাম্পিয়ন করতে অভিজ্ঞ রাশিয়ান কোচকে ফিরিয়ে আনা হয়েছে। মরশুমের শুরু থেকে ভালো ফর্মে রয়েছে ক্লাব। আই লিগের ১১টি ম্যাচ খেলে পয়েন্ট টেবলের শীর্ষ স্থান ধরে রেখেছে সাদা-কালো ব্রিগেড। ১১ ম্যাচে তারা ২৭ পয়েন্ট সংগ্রহ করেছে। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল কাশ্মীরের থেকে সাত পয়েন্ট এগিয়ে সাদা-কালো ব্রিগেড। এখনও পর্যন্ত চলতি আই লিগের একটি ম্যাচেও হারেনি মহামেডান স্পোর্টিং। জিতেছে আটটি ম্যাচ। আর তিনটি ম্যাচ ড্র করেছে তারা।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার মতো না হলেও, উজবেকিস্তান বেশ শক্তিশালী- ৩৪ ধাপ এগিয়ে থাকা দল নিয়ে সমীহের সুর সুনীলের গলায়

বছরের শেষে সাময়িক বিরতি ছিল মহমেডান ফুটবলারদের। সেই ছুটি কাটিয়ে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে ফের অনুশীলনে যোগ দিয়েছেন তাঁরা। তাঁদের লক্ষ্যে এখন একটি, দ্বিতীয় লেগে অপরাজিত থাকার রেকর্ড ধরে রেখে শিরোপা জেতা। সেই লক্ষ্যে অবশ্য মহমেডান এখন অনেকটাই এগিয়ে রয়েছে।

মহমেডান আইএসএল খেললে, কলকাতা থেকে তিন ক্লাবই ভারতের এক নম্বর টুর্নামেন্টে অংশ নিতে পারবে। সেক্ষেত্রে ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডান- তিন ক্লাব বহু দিন পর দেশের এক নম্বর টুর্নামেন্টে অংশ নেবে। তবে তার আগে সাদা-কালো ব্রিগেডকে আই লিগ চ্যাম্পিয়ন হতে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ‘৩০টি আসন পেলেই তোষণ বন্ধ করা হবে’ ইমাম ভাতা নিয়ে মমতাকে হুঁশিয়ারি অমিত শাহের ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন নন্দীগ্রামে বিজেপির ওপর হামলা, খুন মহিলা কর্মী, প্রতিবাদে আগুন জ্বালিয়ে বিক্ষোভ সোনা চোরাচালান সংক্রান্ত দ্বন্দ্বের জেরেই কি সাংসদ খুন? তদন্তে চাঞ্চল্যকর তথ্য ঘূর্ণিঝড়ের চোখ রাঙানি দক্ষিণবঙ্গে, কলকাতাসহ জেলায় জেলায় চরম দুর্যোগের পূর্বাভাস লিফটের ভিতরে অতিরিক্ত খোলামেলা পোশাকে আবেদনময়ী, ক্যামেরায় ধরা পড়লেন প্রিয়াঙ্কা রিয়েলিটি শোর মঞ্চে জাহ্নবীর প্যানিক অ্য়াটাক, এমনকী দেখানো হয় শ্রীদেবীকে নিয়ে? সন্দেশখালির অডিয়ো ক্লিপ ফাঁস, ষষ্ঠ দফার নির্বাচনের আগে আরও বেকায়দায় বিজেপি ‘‌নির্বাচন কমিশন মারাত্মকভাবে ভুল করেছে’‌, অগ্নিবীর নিয়ে কড়া জবাব চিদম্বরমের

Latest IPL News

IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.