বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > MBSG: কেন ব্যর্থতা? ফেরান্দোকে কারণ দর্শাতে বলল মোহনবাগান টিম ম্যানেজমেন্ট

MBSG: কেন ব্যর্থতা? ফেরান্দোকে কারণ দর্শাতে বলল মোহনবাগান টিম ম্যানেজমেন্ট

মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। ছবি- টুইটার

এএফসি কাপে ব্যর্থতা এবং আইএসএলে টানা দুই ম্যাচে হার। হঠাৎ কেন ছন্দ পতন মোহনবাগানের? কোচের কাছে জানতে চাইল টিম ম্যানেজমেন্ট।

শুভব্রত মুখার্জি:- এএফসি কাপে খেলার কারণে একটা ছোট বিরতির পরে ফের আইএসএলে ফিরেছে মোহনবাগান সুপার জায়ান্টস দল। তবে তাদের পারফরম্যান্সে রয়েছে ধারাবাহিকতার অভাব। বিরতির পর একটি ম্যাচ ড্র এবং একটি ম্যাচে জয়ের পরপরেই ঘটেছে ছন্দপতন। পরপর দুটি ম্যাচে হেরেছে মোহনবাগান দল। মুম্বই এফসির বিরুদ্ধে লড়াই করে হারতে হয়েছে তাদের। তবে শেষ ম্যাচে গোয়ার বিরুদ্ধে একেবারে উড়ে গিয়েছে তারা। ৪-১ গোলের বিরাট ব্যবধানে জুয়ান ফেরান্দো বাহিনীকে হারিয়ে দিয়েছে এফসি গোয়া। আর এই লজ্জাজনক হারের পরেই এবার ফেরান্দোর কাছে কারণ দর্শাতে বলা হয়েছে টিম ম্যানেজমেন্টের তরফে।

ঘরের মাঠে এফসি গোয়ার কাছে কি কারণে লজ্জাজনক হারের সম্মুখীন হতে হয়েছে সেই কারণ নাকি ব্যাখ্যা করেছেন ফেরান্দো। মুম্বই এফসি ম্যাচে একাধিক রেড কার্ড দেখা এবং দলের একাধিক ফুটবলারের চোট আঘাতের কারণে তাদের পারফরম্যান্সে প্রভাব পড়েছে বলে মত ফেরান্দোর। ঘটনাচক্রে টানা সাত ম্যাচে আইএসএলে অপরাজিত ছিল মোহনবাগান দল। মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ দিয়েই তাদের ছন্দপতনের শুরু। গোয়ার বিরুদ্ধে ম্যাচে তা হতাশায় রুপ নিয়েছে। কার্ড সমস্যার জন্য গোয়ার বিরুদ্ধে ম্যাচে মোহনবাগান পায়নি লিস্টন কোলাসো, আশিষ রাই এবং হেক্টর ইউয়েস্তাদের। মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচে আবার চোটের কারণে পায়নি আব্দুল সামাদকে।

পাশাপাশি টানা ম্যাচ খেলার ধকলকে ও তুলে ধরেছেন ফেরান্দো। শেষ ১০ দিনে মোহনবাগান দল তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলেছে। আর টানা ম্যাচ খেলার ধকল এবং ক্লান্তি থেকে দলকে রেহাই দিতে রবিবার ফুটবলারদের অনুশীলন থেকে ছুটি দিয়েছেন জুয়ান ফেরান্দো। বুধবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ম্যাচ রয়েছে মোহনবাগানের। তার আগে ব্রেন্ডন হামিলের হ্যামস্ট্রিংয়ের চোট ও ভাবাচ্ছে ফেরান্দোকে। গোয়ার বিরুদ্ধে ম্যাচে চোট পান হামিল। ফলে ৭৩ মিনিটে তুলে নিতে হয়েছিল তাঁকে। আর গোয়ার বিরুদ্ধে ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে ও যাওয়া হয়নি মোহনবাগানের। ফলে যে কোন মূল্যে বুধবার কেরালার বিরুদ্ধে ম্যাচ জিততে মুখিয়ে রয়েছেন ফেরান্দো।

তবে গত ম্যাচ শেষে যুবভারতীতে গো ব্যাক স্লোগান শুনতে হয় ফেরান্দোকে। আইএসএল জয়ূী কোচকে হঠাৎ কেন পরিস্থিতির মধ্য়ে পড়তে হল, প্রশ্ন উঠছে। তবে বাগান কর্তা দেবাশিস দত্ত সমর্থকদের উদ্দেশ্যে মাঠ ছাড়ার আগে বলেন, এখনও অনেক ম্যাচ বাকি রয়েছে, ফলে চিন্তা করার কিছু নেই। কিন্তু তারপরই দলের এই পরিস্থিতির জন্য কোচের কাছে কারণ জানতে চাইল বাগান টিম ম্যানেজমেন্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোনা চোরাচালান সংক্রান্ত দ্বন্দ্বের জেরেই কি সাংসদ খুন? তদন্তে চাঞ্চল্যকর তথ্য ঘূর্ণিঝড়ের চোখ রাঙানি দক্ষিণবঙ্গে, কলকাতাসহ জেলায় জেলায় চরম দুর্যোগের পূর্বাভাস লিফটের ভিতরে অতিরিক্ত খোলামেলা পোশাকে আবেদনময়ী, ক্যামেরায় ধরা পড়লেন প্রিয়াঙ্কা রিয়েলিটি শোর মঞ্চে জাহ্নবীর প্যানিক অ্য়াটাক, এমনকী দেখানো হয় শ্রীদেবীকে নিয়ে? সন্দেশখালির অডিয়ো ক্লিপ ফাঁস, ষষ্ঠ দফার নির্বাচনের আগে আরও বেকায়দায় বিজেপি ‘‌নির্বাচন কমিশন মারাত্মকভাবে ভুল করেছে’‌, অগ্নিবীর নিয়ে কড়া জবাব চিদম্বরমের 'ভিতরে থেকে জেনেছি সিস্টেমে দলিত বিরোধী', বড় দাবি রাহুলের, পালটা খোঁচা মোদীর BCCI-এর প্রস্তাবের কথা স্বীকার পন্টিংয়ের,ভারতের কোচ হতে অরাজি অ্যান্ডি ফ্লাওয়ার জালিয়াতির অভিযোগ, গ্রেফতার নওয়াজউদ্দিনের ভাই আয়াজউদ্দিন সিদ্দিকি ‘কিছু জানতাম না…’! ব্যুমেরাং-এ টাক মাথায় রুক্মিণী, দেব-বান্ধবীর এ কী হাল করল জিৎ

Latest IPL News

জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.