বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ডোপ টেস্টে পজিটিভ ফ্রান্সের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার! বড় শাস্তির মুখে পল পোগবা

ডোপ টেস্টে পজিটিভ ফ্রান্সের বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার! বড় শাস্তির মুখে পল পোগবা

জুভেন্তাসের জার্সি গায়ে পল পোগবা (ছবি-রয়টার্স)

এবার ডোপ টেস্টে ধরা পড়লেন পল পোগবা। টেস্টে পজিটিভ পাওয়ায় ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার পল পোগবার উপর সাময়িক ভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তদন্ত শেষ হলে অর্থাৎ পোগবা যে নিষিদ্ধ ওষুধ খেয়েছেন তার সত্যতা প্রমাণিত হলে চার বছরের জন্য নিষেধাজ্ঞার খাঁড়া নামতে পারে এই জুভেন্তাস তারকার উপরে।

এবার ডোপ টেস্টে ধরা পড়লেন পল পোগবা। এরফলে আরও বড় বেকায়দায় পড়েছেন ফ্রান্সের তারকা ফুটবলার। টেস্টে পজিটিভ পাওয়ায় ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার পল পোগবার উপর সাময়িক ভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তদন্ত শেষ হলে অর্থাৎ পোগবা যে নিষিদ্ধ ওষুধ খেয়েছেন তার সত্যতা প্রমাণিত হলে চার বছরের জন্য নিষেধাজ্ঞার খাঁড়া নামতে পারে এই জুভেন্তাস তারকার উপরে। পোগবার এজেন্ট রাফায়েলা পিমেন্তা মঙ্গলবার একটি বিবৃতিতে এ খবর জানিয়েছেন। ইতালির বেশ কয়েকটি সংবাদমাধ্যমও জানিয়েছে যে, ডোপ টেস্টে পজিটিভ ধরা পড়েছেন পল পোগবা। অগস্ট মাসের ২০ তারিখ সিরি ‘এ’তে উদিনেসে খেলতে গিয়েছিল জুভেন্তাস।

বিশ্ব ফুটবলের এক আলোচিত নাম হল পল পোগবা। তুখোড় এই মিডফিল্ডার মাঠ ও মাঠের বাইরে সমান আলোচনায় থাকেন। ফ্রান্সের ২০১৮ বিশ্বকাপ জয়ে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। কিন্তু মাঠের বাইরে বারবার বিতর্কে জড়িয়েছিলন ৩০ বছর বয়সি পোগবা। এবার আরও সামালোচনায় জড়ালেন তিনি। এবার নিষিদ্ধ ওষুধ সেবনের দায়ে এই তারকাকে অস্থায়ীভাবে নিষিদ্ধ করেছে ইতালিয়ান এন্টি ডোপিং অথরিটিস (এনএডিও)। গত ২০ অগস্ট ইতালিয়ান সিরি এ লিগে উদিনেসের বিরুদ্ধে জুভেন্তাস ৩-০ গোলে জয় পেয়েছিল। এই ম্যাচের পর পোগবার বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগ উঠেছিল। ফরাসি ফুটবলার ওই ম্যাচটি অবশ্য খেলেননি। কিন্তু ম্যাচ পরবর্তী মাদক পরীক্ষার অংশ হিসেবে সেই দিন তার স্যাম্পল নেওয়া হয়েছিল। এরপর পরীক্ষা করে পোগবার দেহে অতিরিক্ত মাত্রার টেস্টোটেরোন শনাক্ত করেছে এনএডিও।

এই সংস্থাটি জানিয়েছিল পোগবা এন্টি-ডোপিং আইন ভঙ্গ করেছেন। তাঁর দেহে ‘নন-এনডোজোনোস টেস্টোস্টেরন মেটাবোলিটস’ পাওয়া গেছে বলে তারা জানিয়েছে। ট্রাইব্যুনাল জানিয়েছে, নিষিদ্ধ এই দ্রব্যের উপস্থিতির বিষয়টি শতভাগ নিশ্চিত হতে পোগবার দেহে আবারও পরীক্ষা চালানো হবে। জুভেন্তাস এক বিবৃতিতে জানিয়েছে সতর্কতার অংশ হিসেবে পোগবাকে তারা সাময়িক ভাবে বহিষ্কার করেছে। বিবৃতিতে আরও বলা হয়েছে পরবর্তী পদক্ষেপ বিবেচনায় সব ধরনের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা আছে জুভেন্তাসের।

পোগবার ডোপিং পরীক্ষাটি করা হয়েছে ‘এ’ নমুনার ভিত্তিতে। যদি ‘বি’ নমুনার ফলও পজিটিভ আসে তবে অন্তত চার বছরের নিষেধাজ্ঞায় পড়তে পারেন পোগবা। এমন অবস্থায় পোগবার এজেন্ট রাফায়েল পিমেন্টা বলেছেন, তারা দ্বিতীয় নমুনার অপেক্ষায় আছেন। এই ফলাফলের আগে কোন মন্তব্য করা যাবে না। তবে পোগবা কখনওই কোনো আইন ভঙ্গ করতে চাননি বলে জানিয়েছেন পোগবার এজেন্ট। পোগবার নিষেধাজ্ঞার খবর অবশ্য জুভেন্তাসের জন্য বড় ধাক্কা। এখন পর্যন্ত জুভেন্তাসের হয়ে মরশুমে কোনও ম্যাচে শুরুর একাদশে খেলেননি পোগবা। দুটি ম্যাচে বদলি হিসেবে নেমেছিলেন তিনি। এর আগে কাতার বিশ্বকাপেও ইনজুরির কারণে ফ্রান্সের হয়ে মাঠে নামতে পারেননি তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল ৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয় সস্তার এই এক ওষুধই যথেষ্ট! হবে না হার্ট অ্যাটাক, বাড়বে না মৃত্যুর ঝুঁকিও জলের উপরে অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রি ওয়েডিং, বলিউড থেকে কারা আমন্ত্রিত থাকছেন? 'ইন্ডি' জোট ২০২৪ কত আসন পাবে? সংখ্যা তুলে ধরে সরকার গড়ার হুঙ্কার কেজরিওয়ালের 'আমি ওঁর ফ্যান...' ঘাটালের ভাইরাল কাকুকে জাপটে ছবি দেবের, চিনতে পারছেন তাঁকে? ভোটকেন্দ্রে প্রেম চোপড়ার সঙ্গে দেখা হতেই ঢিপ করে প্রণাম রণবীরের, কী কথা হল কোয়ালিফায়ারে ৪টি ছয় মারলেই বিরল সেঞ্চুরি নারিনের, এই কৃতিত্ব গৌতম গম্ভীরদেরও নেই ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের পেছনে দাঁড়িয়ে রয়েছেন এক যাত্রী, বসার সিট নেই! ফিরে এল ইন্ডিগোর বিমান

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.