বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > SAFF Championship: অনেক হয়েছে আর নয়! স্টিমাচকে সাবধান করল AIFF

SAFF Championship: অনেক হয়েছে আর নয়! স্টিমাচকে সাবধান করল AIFF

এবার ইগর স্টিমাচকে কড়া বার্তা দিল AIFF (ছবি-পিটিআই)

টানা দু’টি ম্যাচে লাল কার্ড দেখার পর ভারতীয় ফুটবল দলের কোচকে নিয়ে বিস্তর প্রশ্ন তৈরি হয়েছে। ভারতীয় ফুটবল সংস্থা তাই আর রাশ আলগা করতে চাইছে না। স্টিমাচকে কড়া বার্তা দিয়ে বলে দেওয়া হয়েছে, ভবিষ্যতে এ ধরনের আচরণ মেনে নেওয়া হবে না।

ভারতীয় ফুটবল দলের প্রধান কোচ ইগর স্টিমাচ সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিরুদ্ধে লাল কার্ড দেখার পরে বেশ আক্রমণাত্মক ছিলেন। স্টিমাচ বলেছিলেন, তিনি যেটা করেছেন সেটা ঠিক করেছেন। দরকার হলে আবার সেটা করবেন। কোচের সেই আচরণে এবার ক্ষুব্ধ এআইএফএফ। পাকিস্তান ম্যাচের পর তিনি কড়া ভাষায় টুইট করে জানিয়েছিলেন, ভবিষ্যতে দলের ছেলেদের ‘রক্ষা’ করার জন্যে আবার একই আচরণ করবেন তিনি। মাঠে ফিরে স্টিমাচ সেটাই করলেন। কুয়েতের বিরুদ্ধেও লাল কার্ড দেখলেন। জেতা ম্যাচ ড্র করে মাঠে ছেড়ে ছিল সুনীল ছেত্রীরা। স্টিমাচের দলের প্রতি এই রকম ভালোবালা দেখে বিরক্ত এআইএফএফের বেশ কিছু কর্মকর্তা।

টানা দু’টি ম্যাচে লাল কার্ড দেখার পর ভারতীয় ফুটবল দলের কোচকে নিয়ে বিস্তর প্রশ্ন তৈরি হয়েছে। ফুটবলার হিসাবে তিনি অতীতে যা করেছিলেন কোচ হিসাবে সেটা করা যে ঠিক নয় তা হয়তো বুঝতেই পারছেন না ভারতের কোচ হিসাবে স্টিমাচ। তাঁর অতিরিক্ত আগ্রাসন ভারতীয় ফুটবল দলকে বিপদের মুখে ফেলে দিচ্ছে। ভারতীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা তাই আর রাশ আলগা করতে চাইছে না। স্টিমাচকে কড়া বার্তা দিয়ে বলে দেওয়া হয়েছে, ভবিষ্যতে এ ধরনের আচরণ মেনে নেওয়া হবে না।

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারত দাপট দেখানোর সময় সম্পূর্ণ অকারণে ঝামেলা করে লাল কার্ড দেখেন স্টিমাচ। কুয়েত ম্যাচে তিনি যখন লাল কার্ড দেখেন, তখন ভারত এগিয়ে ছিল। তার পরেই গোল হজম করে ভারত। বিশেষজ্ঞরা মনে করেন দু’টি ক্ষেত্রেই তাঁর এমন আচরণের কোনও দরকার ছিল না। এআইএফএফের এক সূত্র জানিয়েছেন, ইগর স্টিমাচের আচরণ সম্পর্কে একটি রিপোর্ট ‘সাফ’ তাদের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে পাঠিয়েছে। জানা গিয়েছে স্টিমাচ রেফারিকে অশ্লীল ভাষায় আক্রমণ করেছিলেন, যা নিয়মবিরুদ্ধ। তাঁকে লিখিত আকারে কারণ জানাতে বলা হয়েছে।

এআইএফএফের সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণ বুধবার ১০ মিনিট কথা বলেছেন স্টিমাচের সঙ্গে। তিনি বলেছেন, ‘আমরা কোচকে বলেছি ম্যাচের উপর ফোকাস করতে। এত দিন ধরে দল যে ফুটবল খেলছে সেটাই ধরে রাখা উচিত। তার জন্যে কোচকে দরকার। তিনি নিজেই খারাপ আচরণ করলে দলে তাঁর প্রভাব পড়ে।’ পাকিস্তানের বিরুদ্ধে লাল কার্ডের পরেও স্টিমাচের সঙ্গে কথা বলেছিলেন শাজি। কিন্তু তাতে যে কোনও কাজ হয়নি সেটা বোঝাই গেল।

সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারত আগামী শনিবার খেলতে নামবে লেবাননের বিরুদ্ধে। কঠিন এই ম্যাচে তারা পাচ্ছে না তাদের হেড স্যার ইগর স্টিমাচকে। কুয়েতের বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষ ম্যাচে লাল কার্ড দেখেছেন তিনি। তার পরে কোচের সঙ্গে আলাদা করে কথা বলেছেন সংস্থার এক শীর্ষকর্তা। সূত্রের খবর, এই আচরণের কারণে দু’টি ম্যাচে স্টিমাচকে নির্বাসিত করতে পারে সাফ কমিটি। সে ক্ষেত্রে ভারত ফাইনালে উঠলেও পাবে না তাদের কোচকে। অনেকেই জানিয়েছেন যে কোচই যদি বারবার এই রকম করে তাহলে দলের ফুটবলাররা কী করবে? তারা তো বিপদের মুখে পড়বে। বিশেষজ্ঞরা মনে করেন সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে যদি ভারতের ফল খারাপ হয় তাহলে তার দায় অনেকটাই স্টিমাচের থাকবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাউন্ডুলে ঘুড়ি ভালোবাসায় বাঁধা পড়ল অবশেষে, বিয়ে সারলেন অনুপম-প্রশ্মিতা Tiger Shroff Birthday: জামনগরে নামতেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসলেন, দেখুন টাইগারের কেক কাটার ছবি ‘যা অপরাধ, ক্ষমা…’, দুই মেয়ে নিয়ে ডিভোর্সি এষা, ধর্মেন্দ্রর আর্জি ফেলল ধ্বন্দে নন্দীমুখ থেকে দধিমঙ্গল, হলুদের মাখামাখি, একসঙ্গেই স্নান কাঞ্চন-শ্রীময়ীর লক্ষ্য আলাদা রাজ্য, নির্দল হিসাবে লড়ব….বিস্ফোরক উত্তরবঙ্গের বিজেপি বিধায়ক ২০২৪ লোকসভা ভোটে BJPর ১৯৫ জনের প্রার্থী তালিকা প্রকাশ্যে, মোদী লড়ছেন কোথা থেকে? ISL 2023 (Bengaluru vs Kerala) Live Updates: LIVE: ঘাটালে লড়াই বাংলা সিনেমার ২ নায়কের! বাকি ১৯টি আসনে কারা প্রার্থী? MP vs VIDAR: আবেশ খানের আগুনে ১৭০ রানেই শেষ বিদর্ভ, চালকের আসনে পণ্ডিতের ছেলেরা নন্দীমুখ, দধিমঙ্গলের অনুষ্ঠানে লালপাড় সাদা শাড়িতে শ্রীময়ী, পাঞ্জাবিতে কাঞ্চন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.