বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে খেলা ডিফেন্ডারকে সই করিয়ে দলের শক্তি বাড়াল SC East Bengal
টমিস্লাভ মর্সেলা।
টমিস্লাভ মর্সেলা।

অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে খেলা ডিফেন্ডারকে সই করিয়ে দলের শক্তি বাড়াল SC East Bengal

  • ভারতীয় ফুটবল সম্পর্কে সম্ভবত একটি ধারণা রয়েছে অস্ট্রেলিয়ার ডিফেন্ডার টমিস্লাভ মর্সেলার। কারণ এর আগে তিনি বেঙ্গালুরু এফসি-র সঙ্গেও কথা বলেছিলেন। যদিও শেষ পর্যন্ত চূড়ান্ত কিছু হয়নি।

দেরী করে হলেও এসসি ইস্টবেঙ্গল খুব দ্রুত নিজেদের দল সাজিয়ে নিচ্ছে। স্বদেশী ফুটবলারদের পর এ বার একে একে বিদেশি ফুটবলারদেরকেও সই করাচ্ছে লাল-হলুদ ব্রিগেড। সেই তালিকায় নতুন সংযোজন টমিস্লাভ মর্সেলা। অস্ট্রেলিয়ার এ লিগে খেলা ডিফেন্ডাররকে সই করিয়ে দলের শক্তি বাড়াল এসসি ইস্টবেঙ্গল।

আমির ডেরভিসেভিচের পর এ বার অস্ট্রেলিয়ার ডিফেন্ডারের সঙ্গে এক বছরের চুক্তি করল লাল-হলুদ ব্রিগেড। মঙ্গলবার এসসি ইস্টবেঙ্গল নিজেদের সোশ্যাল সাইটে এই খবর জানিয়েছে।

৩০ বছরের এই অজি ডিফেন্ডার ক্রোয়েশিয়ার বংশোদ্ভূত। তবে তিনি পার্থে জন্মেছেন, সে কারণে অস্ট্রেলিয়ার নাগরিকত্ব রয়েছে টমিস্লাভের। গত মরশুমে তিনি অস্ট্রেলিয়ার ক্লাব পার্থ গ্লোরির হয়ে খেলেছেন। যে ক্লাবটি অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে খেলে।

ভারতীয় ফুটবল সম্পর্কে সম্ভবত একটি ধারণা রয়েছে অস্ট্রেলিয়ার এই ডিফেন্ডারের। কারণ এর আগে তিনি বেঙ্গালুরু এফসি-র সঙ্গেও কথা বলেছিলেন। যদিও শেষ পর্যন্ত চূড়ান্ত কিছু হয়নি।

অস্ট্রেলিয়া ছাড়াও দক্ষিণ কোরিয়া এবং ক্রোয়েশিয়ার প্রথম ডিভিশনের ক্লাবেও খেলেছেন টমিস্লাভ মর্সেলা। ৬ ফুটের উপর লম্বা। আকর্ষণীয় চেহারার এই ডিফেন্ডার নিঃসন্দেহে ইস্টবেঙ্গল রক্ষণের শক্তি বাড়াবে বলেই আশা করছে লাল-হলুদ সমর্থকেরাও। 

গত বছর এসসি ইস্টবেঙ্গলের সবচেয়ে দূর্বলতার জায়গা ছিল রক্ষণই। রক্ষণের জন্যই ডুবতে হয়েছিল লাল-হলুদকে। এ বার ‘এ’ লিগে খেলা ডিফেন্ডারকে দলে নিয়ে আশাবাদী এসসি ইস্টবেঙ্গল।

বন্ধ করুন