বাংলা নিউজ > ময়দান > ফুটবল > রক্ষণকে শক্তিশালী করতে হীরা ও জয়নারকে দলে নিল SC ইস্টবেঙ্গল
জয়নার লৌরেনকোকে সই করাল এসসি ইস্টবেঙ্গল (ছবি:ফেসবুক)
জয়নার লৌরেনকোকে সই করাল এসসি ইস্টবেঙ্গল (ছবি:ফেসবুক)

রক্ষণকে শক্তিশালী করতে হীরা ও জয়নারকে দলে নিল SC ইস্টবেঙ্গল

  • নিজেদের রক্ষণকে আরও বেশি মজবুত করে ফেলল ইস্টবেঙ্গল। এ বার তারা সই করাল গোয়ার সেন্ট্রাল ব্যাক জয়নার লৌরেনকোকে। শুক্রবার দলের লেফট ব্যাক হীরা মণ্ডলকে সই করাল লাল-হলুদ ব্রিগেড।

নিজেদের রক্ষণকে আরও বেশি মজবুত করে ফেলল ইস্টবেঙ্গল। এ বার তারা সই করাল গোয়ার সেন্ট্রাল ব্যাক জয়নার লৌরেনকোকে। ২৯ বছরের এই ফুটবলার জামশেদপুর এফসি থেকে এসসি ইস্টবেঙ্গলে আসছেন। শুক্রবারই নিজেদের অফিসিয়াল পেজে লৌরেনকোর চুক্তির খবর প্রকাশ করা হয়। এক বছরের জন্য চুক্তি করা হয়েছে গোয়ার এই ফুটবলারের সঙ্গে। স্পোর্টিং গোয়া, বেঙ্গালুরু, মুম্বই সিটি ও জামশেদপুরের মতো দলের রক্ষণকে সামলেছিলেন লৌরেনকো। এ বার তার দায়িত্বে থাকবে লাল হলুদের সেন্ট্রাল ব্যাক। 

এ দিন সই করার পরে জয়নার লৌরেনকো জানান, ‘এসসি ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবের হয়ে খেলা সবসময়ই গর্বের অনুভূতি। ভক্তরা খুব উদ্যমী এবং এটি আকর্ষণকে আরও বাড়িয়ে তোলে। এটা আমার জন্য একটি বড় চ্যালেঞ্জ এবং এটার জন্য আমি অপেক্ষায় রয়েছি।’ লৌরেনকোকে স্বাগত জানিয়েছে ক্লাবের সমর্থকেরাও।

কয়েকদিন আগেই কেটেছে ইস্টবেঙ্গলের চুক্তিজট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে দলের বিনিয়োগকারী সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। তারপর থেকেই দলগঠনে কার্যত ঝাঁপিয়ে পড়েছে লাল-হলুদ ব্রিগেড। চুক্তিজট কাটার পাঁচ দিনের মধ্যেই ২১জন ফুটবলারকে সই করিয়ে কলকাতা ময়দানে কার্যত শোরগোল ফেলে দিয়েছিল এসসি ইস্টবেঙ্গল। তারপর থেকে একে একে ফুটবলার তারা সই করিয়েই চলেছে।

এ দিনও দলগঠনে রীতিমতো চমক দেখিয়েছে SC ইস্টবেঙ্গল। শুক্রবার দলের লেফট ব্যাক হীরা মণ্ডলকে সই করাল লাল-হলুদ ব্রিগেড। ইস্টবেঙ্গল দলের পক্ষ থেকে টুইট করে এই কথা জানানো হয়েছে। সঙ্গে ট্যাগ লাইন যুক্ত করা হয়েছে, 'লাল-হলুদে মোড়া, আমাদের হীরা'। বর্তমানে হীরা মহমেডান স্পোর্টিংয়ে একজন তারকা ফুটবলার। ফের লাল-হলুদ শিবিরে ডাক পড়েছে তাঁর। অনেকদিন ধরেই ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গে তিনি কথাবার্তা চালাচ্ছিলেন। অবশেষে লগ্নিকারী সংস্থার সঙ্গে বিনিয়োগ জট কাটতেই শুক্রবার তাঁকে সই করানো হল।

বন্ধ করুন