বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Mohun Bagan ISL Shield Row: মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের

Mohun Bagan ISL Shield Row: মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের

মোহনবাগান ক্লাব তাঁবুতে সমর্থকরা। (ছবি সৌজন্যে, ফেসবুক Mohun Bagan)

আইএসএল শিল্ড জিতেছেন মোহনবাগান সুপার জায়ান্ট। আর তিনদিনে মাত্র ১৫ ঘণ্টা ক্লাব তাঁবুতে শিল্ড প্রদর্শন করা হবে। তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। সেই বিষয়টি নিয়ে মুখ খুললেন মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত। ‘সুখবর’ দিলেন তিনি।

রবিবার এবং সোমবারও মোহনবাগান তাঁবুতে আইএসএলের শিল্ড প্রদর্শিত হবে। কোন সময় থেকে সময়ের মধ্যে শিল্ড দেখা যাবে, সেটাও নির্ধারিত করেছে মোহনবাগান ক্লাব কর্তৃপক্ষ। আর তাতেই তুমুল বিতর্ক শুরু হয়েছে। রীতিমতো ক্ষোভপ্রকাশ করেছেন সমর্থকদের একাংশ। মোহনবাগান সমর্থকদের ওই অংশের দাবি, কেন এরকম বিধিনিষেধ চাপিয়ে সবুজ-মেরুন ব্রিগেডের জেতা ট্রফি প্রদর্শন করা হবে? ট্রফিটা তো সমর্থকদের জন্যই রাখা থাকা উচিত। যদিও বিষয়টি নিয়ে অহেতুক বিতর্ক হচ্ছে বলে দাবি করেছেন মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত। তিনি দাবি করেছেন যে মোহনবাগানের কোচ আন্তোনিও হাবাস লোপেজ চাননি যে আইএসএল ট্রফি জয়ের আগে কোনওরকম সেলিব্রেশন হোক। কিন্তু সমর্থকদের জন্য সেমিফাইনাল ম্যাচের আগে পর্যন্ত মোহনবাগান তাঁবুতে শিল্ড রাখার বিষয়ে রাজি হয়েছেন হাবাস। সেইসঙ্গে দেবাশিস জানিয়েছেন যে ক্লাব তাঁবুতে আইএসএল কাপ এবং আইএসএল শিল্ডের রেপ্লিকা রাখা থাকবে। আগামী এক মাসের মধ্যে সেটা এসে যাবে বলে আশাপ্রকাশ করেছেন।

কখন মোহনবাগান তাঁবুতে আইএসএল শিল্ড দেখা যাবে?

শনিবার চার ঘণ্টার জন্য মোহনবাগান ক্লাব তাঁবুতে শিল্ড প্রদর্শন করা হয়। সেই ঐতিহাসিক শিল্ড দেখতে প্রচুর সবুজ-মেরুন সমর্থক জড়ো হন। সেই পরিস্থিতিতে মোহনবাগান অ্য়াথলেটিক ক্লাব কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে রবিবার সকাল ১০ টা থেকে দুপুর একটা পর্যন্ত আইএসএল শিল্ড দেখা যাবে। ইডেন গার্ডেন্সে আইপিএলের কারণে বিধিনিষেধ থাকায় তিন ঘণ্টার বেশি শিল্ড প্রদর্শিত হবে না। আর সোমবার সকাল ১১ টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ক্লাবতাঁবুতে সমর্থকদের শিল্ড প্রদর্শন করা হবে। 

আরও পড়ুন: Mohammedan Sporting Latest Updates: খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত?

বিতর্ক ও সমর্থকদের একাংশের ক্ষোভ

মোহনবাগান তাঁবুতে যে নির্দিষ্ট সময়সীমার মধ্যে গেলে তবেই শিল্ড দেখা যাবে, তাতে রীতিমতো অসন্তোষ প্রকাশ করেছেন সমর্থকদের একাংশ। এক নেটিজেন বলেন, ‘প্রথম মোহনবাগান প্রেস রিলিজ দিয়ে জানিয়েছিল যে শুধুমাত্র আজ দুপুর তিনটে থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত শিল্ড দেখা যাবে ক্লাব টেন্টে। পরে আবার প্রেস রিলিজ করে জানাল যে রবিবার আর সোমবার ক্লাব টেন্টে ট্রফি থাকবে। আর এর মধ্যে প্রশ্ন উঠেছে এভাবে টাইম রেস্ট্রিকশন দিয়ে ট্রফি প্রদর্শন করে কী লাভ?' 

আরও পড়ুন: Mohun Bagan vs Mumbai Highlights: রাতে উঠল 'সবুজ-মেরুন সূর্য', শিল্ড চ্যাম্পিয়ন মোহনবাগান, খেলবে চ্যাম্পিয়ন্স লিগে

তিনি আরও বলেন, 'মোহনবাগানের ট্রফি মোহনবাগান ক্লাব টেন্টে থাকবে সেটাই তো নিয়ম। বিজয় মালিয়ার সময় জেতা ট্রফি ক্লাব টেন্টে শোভাবর্ধন করত, তাই তো? যাই হোক আর বিতর্ক কথা বলে লাভ নেই। আমার মনে, একটাই প্রশ্ন সোমবারের পর থেকে ট্রফি কোথায় থাকবে?’ মোহনবাগান সমর্থকদের আরও অনেকেই বিষয়টি ক্ষোভ উগরে দিয়েছেন।

মোহনবাগান সচিবের বক্তব্য

শিল্ড বিতর্কের মধ্যেই মোহনবাগানের সচিব জানান, হাবাস চাননি যে আইএসএলের কাপ জয়ের যখন সুযোগ আছে, তার মধ্যে শিল্ড নিয়ে বাড়তি কোনও সেলিব্রেশন হোক। তবে হাবাস এবং সঞ্জীব গোয়েঙ্কাকে সমর্থকদের কথা বুঝিয়ে ক্লাবে শিল্ড প্রদর্শন করা হচ্ছে। সোমবার পর্যন্ত হবে কারণ মঙ্গলবার আইএসএলের সেমিফাইনালে মোহনবাগানের ম্যাচ আছে। সেইসঙ্গে তিনি জানিয়েছেন যে মাসখানেকের মধ্যে ক্লাব তাঁবুতে আইএসএল কাপ এবং আইএসএল শিল্ডের রেপ্লিকা চলে আসবে। যে কোনও টুর্নামেন্টের আসল ট্রফি আয়োজক কমিটির কাছে চলে যায়। আর রেপ্লিকা থাকে ক্লাব কর্তৃপক্ষকে।

আরও পড়ুন: Mohun Bagan wins ISL shield: ফের সোনায় মোড়া ইতিহাস লিখল মোহনবাগান! ISL শিল্ড হাতে উচ্ছ্বাসের ছবি দেখুন

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.