বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > UEFA Champions League: দ্রুততম হ্যাটট্রিক, ইতিহাসে সালাহ, ড্র করে ভেসে থাকল বার্সা

UEFA Champions League: দ্রুততম হ্যাটট্রিক, ইতিহাসে সালাহ, ড্র করে ভেসে থাকল বার্সা

ইতিহাস লিখে ফেললেন মহম্মদ সালাহ।

পিছিয়ে পড়েও রেঞ্জার্সের বিরুদ্ধে ৭-১ বিশাল ব্যবধানে জয় ছিনিয়ে নেয় লিভারপুল। এর কৃতিত্ব নিঃসন্দেহে মহম্মদ সালাহর। পরিবর্তে নেমে হ্যাটট্রিক করে ইতিহাস লিখে ফেললেন সালাহ। ছয় মিনিট ১২ সেকেন্ডে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের দ্রুততম হ্যাটট্রিক করেন তিনি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের চতুর্থ রাউন্ডের দ্বিতীয় দিনে ম্যাচগুলোতে ছিল পরতে পরতে উত্তেজনা। সে রকমই এক উত্তেজনার ম্যাচে কোনও মতে ড্র করল এফসি বার্সেলোনা। রবার্ট লেওয়ানডোস্কির জোড়া গোলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের পরের রাউন্ডে পৌঁছনোর আশা জিইয়ে রাখল বার্সা। এ দিকে পরিবর্ত হিসেবে নেমে হ্যাটট্রিক করে ইতিহাস গড়ে ফেললেন মহম্মদ সালাহ। বায়ার্ন মিউনিখ, লিভারপুল, নাপোলির মতো দলগুলিও বড় ব্যবধানে জয় পেল। এক কথায়, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের চতুর্থ রাউন্ডের দ্বিতীয় দিনে টেনশনের চোরাস্ত্রোত বয়ে গেল।

ড্র করল বার্সা

নিজেদের ঘরের মাঠেও জেতা হল না। ইন্টার মিলানের সঙ্গে ৩-৩ ড্র করে কোনও ক্রমে পরের রাউন্ডে পৌঁছানোর আশা জিইয়ে রাখল বার্সেলোনা। তবে জাভি কিন্তু তাঁর দলের ফুটবলারদের বলেছিলেন, এই ম্যাচটি জিততেই হবে। কিন্তু পারেনি বার্সা। ড্র করায় অবশ্য পরের রাউন্ডে আশা বেঁচে থাকল। তবে হারলে চলত না বার্সেলোনাকে।

ম্যাচের শুরুটা অবশ্য খারাপ করেনি বার্সেলোনা। উসমান দেম্বেলের প্রথমার্ধের গোলে এগিয়েও যায় তারা। তবে দ্বিতীয়ার্ধে বদলে যায় পুরো ম্যাচের রং। নিকোলো বারেলা, লাউতারো মার্টিনেজ এবং রবিন গোসেন্স ইন্টারের হয়ে গোল করে দলকে এগিয়ে দেন। ১-৩ পিছিয়ে পড়ে যখন বার্সেলোনা রীতিমতো অস্বস্তিতে, তখন ত্রাতা হয়ে ওঠেন রবার্ট লেওয়ানডোস্কি। তাঁর করা ৮২ এবং ৯২ মিনিটের গোলে কোনও মতে হার বাঁচায় বার্সেলোনা।

আরও পড়ুন: রেকর্ড গড়লেন মেসি! পিএসজি-রিয়াল মাদ্রিদের জয়, ডর্টমুন্ডকে হারাল ম্যান সিটি

পরের পর্বে বায়ার্ন

এই গ্রুপেরই অপর ম্যাচে ভিক্টোরিয়া প্লেজেনকে ৪-২ গোলে হারিয়ে পরের রাউন্ডে পৌঁছে গেল বায়ার্ন মিউনিখ। প্রথমার্ধের ৩৫ মিনিটের মাথায় সাদিও মানে, মুলার এবং লিওন গোরেটস্কার জোড়া গোলে এগিয়ে ছিল বাভেরিয়ার ক্লাবটি। ভিক্টোরিয়া দ্বিতীয়ার্ধে দুই গোল শোধ করলেও সমতা ফেরাতে পারেনি।

সালাহর ইতিহাস, বিশাল জয় লিভারপুলের

পিছিয়ে পড়েও রেঞ্জার্সের বিরুদ্ধে ৭-১ বিশাল ব্যবধানে জয় ছিনিয়ে নেয় লিভারপুল। এর কৃতিত্ব নিঃসন্দেহে মহম্মদ সালাহর। পরিবর্তে নেমে হ্যাটট্রিক করে ইতিহাস লিখে ফেললেন সালাহ। ছয় মিনিট ১২ সেকেন্ডে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের দ্রুততম হ্যাটট্রিক করেন তিনি।

এই ম্যাচে স্কট আরফিল্ড ১৭ মিনিটেই রেঞ্জার্সকে এ দিন এগিয়ে দেন। তবে ফর্মে থাকা রবার্তো ফির্মিনো রেডসদের হয়ে সাত মিনিটের মধ্যেই সমতা ফেরান। প্রথমার্ধ ১-১ থাকলেও, দ্বিতীয়ার্ধে ঝড় তোলে লিভারপুল। বিরতির পর রবার্তো ফির্মিনো গোলেই ২-১ করে লিভারপুল। ডারউইন নুনিয়েজ ইংল্যান্ডের ক্লাবের হয়ে তৃতীয় গোলটি করেন। ম্যাচের শুরু থেকে না খেললেও, পরিবর্ত হিসাবে মাঠে নেমেই ছয় মিনিট ১২ সেকেন্ডে চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসের দ্রুততম হ্যাটট্রিক করে ৬-১ লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। লিভারপুলের হয়ে অপর গোলটি করেন হার্ভে এলিয়ট।

আরও পড়ুন: ইতিহাস গড়লেন লেওয়ানডস্কি! জিতল বার্সা, ৪-১ হারল লিভারপুল

পরের রাউন্ডে নাপোলি

এ দিনের প্রথম ম্যাচে আয়াক্সের বিরুদ্ধে বড় জয় ছিনিয়ে নেয় নাপোলি। এই ম্যাচ জিতলেই পরের রাউন্ডে চলে যাওয়ার সুযোগ ছিল। সেটাই কাজে লাগাল নাপোলি। দুরন্ত ছন্দে থাকা ইতালির আয়াক্সকে ৪-২ হারাল। ম্যাচের চার মিনিটেই লোজানোর গোলে এগিয়ে যায় নাপোলি। ১৬ মিনিটে ব্যবধান বাড়ান রাস্পাদোরি। দ্বিতীয়ার্ধের শুরুতেই আয়াক্সের হয়ে ক্লাসেন ব্যবধান কমালেও, কাভার্টস্কেলিয়ার পেনাল্টি থেকে ৩-১ করেন। আয়াক্সের হয়ে বার্গওয়াইন ২-৩ করলেও, নির্ধারিত সময়ের শেষ মিনিটে গোল করে ভিক্টর ওশিমহেনের গোলে আয়াক্সের কফিলে শেষ পেরেক পোঁতে নাপোলি। তারা পৌঁছে যায় পরের রাউন্ডে। পৌঁছে দেন।

অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ড্র করে পরের পর্বে ব্রুজ

এ ছাড়াও অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে বেলজিয়ামের ক্লাব ব্রুজও শেষ ১৬-তে জায়গা পাকা করে ফেলল। এখনও এই মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে একটিও গোল হজম করেনি বেলজিয়ামের দলটি। ফুটবলের ইতিহাসে প্রথম বার গ্রুপ পর্ব থেকে পরের রাউন্ডে পৌঁছল ব্রুজ।

অন্যান্য খেলার ফল

দিনের অন্যান্য ম্যাচগুলিতে পোর্তোর কাছে ৩-০ গোলে পরাজিত হয় বায়ার লেভারকুসেন, স্পোর্টিং লিসবনের বিরুদ্ধে ২-০ গোলে জয় পায় মার্সে। সন হিউং-মিন (দুই গোল) এবং হ্যারি কেনের গোলে আইনথ্রাখ্ট ফ্রাঙ্কফুর্টকে ৩-২ গোলে হারায় টটেনহ্যাম হটস্পার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.