বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভাইরাল ভিডিয়ো: ‘কাকু তুমি কে?’ আইএম বিজয়নকে থ্রিসুরের ক্ষুদের অবাক প্রশ্ন
আইএম বিজয়ন 

ভাইরাল ভিডিয়ো: ‘কাকু তুমি কে?’ আইএম বিজয়নকে থ্রিসুরের ক্ষুদের অবাক প্রশ্ন

  • কাকু তুমি কে? এমনই প্রশ্ন করে বসল ছোট্ট একটি ছেলে। তাও আবার কাকে! তিনি হলেন ভারতীয় ফুটবলের প্রাক্তন অধিনায়ক আইএম বিজয়ন! যাকে ফুটবল জগৎ কালো হরিণ নামেই চেনে। এই ঘটনা ঘটেছে দেশের পশ্চিম বা উত্তরের কোনও শহরের নয়। এমনটা হয়েছে বিজয়নের নিজের প্রিয় শহর থ্রিসুরে।

কাকু তুমি কে? এমনই প্রশ্ন করে বসল ছোট্ট একটি ছেলে। তাও আবার কাকে! তিনি হলেন ভারতীয় ফুটবলের প্রাক্তন অধিনায়ক আইএম বিজয়ন! যাকে ফুটবল জগৎ কালো হরিণ নামেই চেনে। এই ঘটনা ঘটেছে দেশের পশ্চিম বা উত্তরের কোনও শহরের নয়। এমনটা হয়েছে বিজয়নের নিজের প্রিয় শহর থ্রিসুরে। যা বহু প্রশ্নের জন্ম দিচ্ছে। তাহলে কি বর্তমান প্রজন্মের কাছে ভারতীয় ফুটবলের ইতিহাসটা মুছে যাচ্ছে?

থ্রিসুরের সিএমএস স্কুলের একটি অনুষ্ঠানে, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত হয়েছিলেন আইএম বিজয়ন। সেখানেই তিনি নিজের গাড়ি নিয়ে এগিয়ে যাচ্ছিলেন। সেই সময় তার গাড়ির সামনে কচিকাচাদের ভিড় জমে গিয়েছিল। ধীরে ধীরে গাড়ি এগিয়ে নিয়ে যাচ্ছিলেন আইএম বিজয়ন। ড্রাইভারের সিটে বসে ছিলেন বিজয়ন।

আরও পড়ুন… ময়দানের এই হরিণকে আজও ভোলেননি কেউ, অবসর নিলেও প্রতিটি ঘাসে লেখা আছে তাঁর নাম

গাড়ির কাঁচটাও নামানো ছিল। হঠাৎ একটি ছোট্ট ছেলে দৌড়ে এসে তার মাতৃভাষায় জিজ্ঞাসা করে,‘আঙ্কেল আরা?’অর্থাৎ কাকু তুমি কে? যা প্রথমে বুঝতে পারেননি তিনি। পরে আবারও একই প্রশ্ন করে বালকটি। যা শুনে হেসে ফেলেন আইএম বিজয়ন। হাসতে হাসতে সঙ্গে সঙ্গে গাড়ির কাঁচ দিয়ে দেন তিনি। সমস্তটা রেকর্ড হয়ে যায় ক্যামেরায়।

আরও পড়ুন… ময়দানের এই হরিণকে আজও ভোলেননি কেউ, অবসর নিলেও প্রতিটি ঘাসে লেখা আছে তাঁর নাম

প্রাথমিক ভাবে ঘটনাটা মজার মনে হলেও, এটা সেভাবে মজার নয়। কারণ ভারতের প্রাক্তন অধিনায়ক আইএম বিজয়নের মতো ফুটবল কিংবদন্তিকে যদি বর্তমান প্রজন্ম না চিনতে পারে তা ভারতীয় ফুটবলের জন্য খুব একটা ভালো বিজ্ঞাপন নয়। উলঙ্গ রাজার গল্প মনে আছে। যখন কেউ ভয়ে রাজাকে উলঙ্গ বলতে পারছিলেন না তখন এক বালক এসে রাজাকে বলেছিল রাজা তুমি উলঙ্গ কেন?ঠিক তেমনই, ভারতীয় ফুটবল নিয়ে নতুন প্রজন্মের দৃষ্টিভঙ্গিকে স্পষ্ট করে দিয়েছে এই বালক। তারা কেউ যে ভারতীয় ফুটবলের ইতিহাস জানে না। ভারতীয় ফুটবলের তারকাদের চেনেই না।

বন্ধ করুন