বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > WC Qualifiers: অজিদের হারিয়ে লাগাতার সপ্তমবার বিশ্বকাপের টিকিট বুক করল জাপান

WC Qualifiers: অজিদের হারিয়ে লাগাতার সপ্তমবার বিশ্বকাপের টিকিট বুক করল জাপান

বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে জাপান ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- এপি/পিটিআই।

জাপানের জয়ে সৌদি আরবেরও বিশ্বকাপে খেলা নিশ্চিত হয়ে গেল।

এই বছরেই কাতারে বসতে চলেছে ফুটবল বিশ্বকাপের আসর। তার আগে অল্প অল্প করে ভরাট হচ্ছে বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের সংখ্যা। বৃহস্পতিবার (২৪ মার্চ) টানটান ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ হারিয়ে বিশ্বকাপের টিকিট বুক করল জাপান। পাশাপাশি জাপানের জয়ে সৌদি আরবেরও বিশ্বকাপে যাওয়া নিশ্চিত হয়ে গেল।

অজিদের বিরুদ্ধে ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত খেলা গোলশূন্যই ছিল। তবে সাবস্টিটিউট হিসাবে নেমে কাউরু মিতোমাই দলকে জোড়া গোল করে জয় এনে দিলেন। ৮৯ মিনিটে বৃষ্টিস্নাত সিডনিতে গোলের বেশ কাছে থেকে বলটা অস্ট্রেলিয়ার জালে জড়িয়ে দিয়ে দলের হয়ে লিড এনে দেন মিতোমা। এরপর ইনজুরি টাইমে দুরন্ত একটা রান নিয়ে দ্বিতীয় গোলটিও তিনিই করেন। এই জয়ের ফলে গ্রুপ বি-তে এক ম্যাচ বাকি থাকতেই জাপান অস্ট্রেলিয়ার থেকে ছয় পয়েন্ট বেশি, ২১ পয়েন্ট নিয়ে নাগাড়ে সপ্তমবার বিশ্বকাপে কোয়ালিফাই করে গেল।

অপরদিকে, জাপানের জয়ে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা সৌদি আরবও বিশ্বকাপের টিকিট পেয়ে গেল। যদিও তারা আজই শারজায় চিনের বিরুদ্ধে নিজেদের ম্যাচে খেলবে। অপরদিকে, অস্ট্রেলিয়ার তৃতীয় স্থানের আগে শেষ করতে পারবে না। তাই বিশ্বকাপের টিকিট পেতে প্লেঅফই এখন ভরসা সকারুদের। গ্রুপ এ-র তৃতীয় স্থানে শেষ করা দলের বিরুদ্ধে গ্রুপ বি-র তৃতীয় স্থানে শেষ করা দল প্লে অফে খেলবে।

বন্ধ করুন