বাংলা নিউজ > ময়দান > ফুটবল > WC Qualifiers: চিরপ্রতিদ্বন্দ্বীদের মহামোকাবিলার আগে মেসি সম্পূর্ণ ফিট হলেও ছিটকে গেলেন নেইমার
দেশের জার্সি গায়ে মেসি ও নেইমার। ছবি- রয়টার্স। (REUTERS)
দেশের জার্সি গায়ে মেসি ও নেইমার। ছবি- রয়টার্স। (REUTERS)

WC Qualifiers: চিরপ্রতিদ্বন্দ্বীদের মহামোকাবিলার আগে মেসি সম্পূর্ণ ফিট হলেও ছিটকে গেলেন নেইমার

  • শেষবার ব্রাজিল আধিকারিকদের হস্তক্ষেপে মাঝপথেই থামাতে হয়েছিল ব্রাজিল-আর্জেন্তিনা ম্যাচ।

গতমাসে ব্রাজিলের সরকারি আধিকারিকদের হস্তক্ষেপে হঠাৎ করেই মাঝপথেই বাতিল হয়েছিল ব্রাজিল-আর্জেন্তিনা মহারণ। তবে মঙ্গলবার (ভারতীয় সময় অনুযায়ী বুধবরা ভোর) ফের একবার লাতিন আমেরিকান সবচেয়ে জনপ্রিয় দুই দল বিশ্বকাপের যোগ্যতাপর্বের ম্যাচে একে অপরের মুখোমুখি হতে চলেছে। ম্যাচের আগে আর্জেন্তাইন সমর্থকদের জন্য খুশির খবর এলেও, ব্রাজিল সমর্থকদের জন্য রয়েছে দুঃসংবাদ।

দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচের আগে আর্জেন্তাইন অধিনায়ক লিওনেল মেসি সম্পূর্ণ ফিট হয়ে গেলে ম্যাচ থেকে ছিটকে যেতে হল তাঁর প্যারিস সাঁ-জাঁ সতীর্থ ও ব্রাজিল ট্যালিসমান নেইমারকে। হাঁটু ও পেশির সমস্যায় বেশ কিছুদিন ধরে ভুগছিলেন মেসি। যার জেরে পিএসজির হয়ে শেষ ম্যাচে খেলেননি তিনি। উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচেও মেসি মাত্র শেষের ১৪ মিনিট খেলেছিলেন। তবে ব্রাজিল ম্যাচের জন্য তিনি পুরোপুরি ফিট ও সম্ভবত ম্যাচ স্টার্ট করবেন।

মেসি প্রসঙ্গে আর্জেন্তাইন কোচ লিওনেল স্ক্যালোনি জানান, ‘গত ম্যাচেও শারীরিকভাবে ও ফিট ছিল। কিন্তু আমরা শেষমেশ সিদ্ধান্ত নিই যে ওর জন্য গোটা ম্যাচের বদলে কয়েক মিনিট খেলে ম্যাচের ফিল নেওয়াটাই বেশি ভাল হবে। ও কাল নিশ্চিত খেলবে।’ সেখানে ব্রাজিলের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘নেইমার একটু অস্বচ্ছন্দ বোধ করার কথা নিজে থেকেই জানায় এবং যেহেতু প্রয়োজনীয় পরীক্ষা করার মতো যথেষ্ট সময় আমাদের হাতে নেই, টেকনিক্যাল কমিটি ওকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেয়। মঙ্গলবারের ম্যাচের জন্য ও স্যান হুয়ানে দলের সঙ্গে যাবে না।’

লাতিন আমেরিকার বিশ্বকাপ যোগ্যতাপর্বের গ্রুপ শীর্ষে থাকা ব্রাজিল ইতিমধ্যেই কাতার বিশ্বকাপে নিজেদের টিকিট বুক করে ফেলেছে। তবে অপরদিকে আলবেসেলিস্তেরাও কোপা আমেরিকায় ব্রাজিলকে হারানোসহ নাগাড়ে ২৬ অপরাজিত। তারা ব্রাজিলের থেকে ছয় পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। তবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিরুদ্ধে জয় বিশ্বকাপ যোগ্য়তাপর্ব বা অন্য কিছুর ওপর নির্ভর করে না। দুই লাতিন আমেরিকান মহাশক্তির লড়াইয়ে জয়ই প্রধান এবং একমাত্র উদ্দেশ্য।

বন্ধ করুন