বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > চুক্তিতে সই হবে কবে? দলবদলের শেষ মুহূর্তে ইস্টবেঙ্গল-ইমামির স্ট্র্যাটেজি কী?

চুক্তিতে সই হবে কবে? দলবদলের শেষ মুহূর্তে ইস্টবেঙ্গল-ইমামির স্ট্র্যাটেজি কী?

ইস্টবেঙ্গল ও ইমামি (ছবি-টুইটার)

সবকিছু ঠিকঠাক চললে বুধবার আনুষ্ঠানিকভাবে গাঁটছড়া বাঁধবে ইস্টবেঙ্গল এবং ইমামি গ্রুপ। সেদিনই চুক্তিতে সই হওয়ার কথা। লগ্নিকারী সংস্থার সঙ্গে চুক্তি সইয়ের নির্দিষ্ট দিনক্ষণ ঠিক হওয়ার পরই দলগঠনের কাজ শুরু করে দিয়েছেন ইস্টবেঙ্গল কর্তারা।

সবকিছু ঠিকঠাক চললে বুধবার আনুষ্ঠানিকভাবে গাঁটছড়া বাঁধবে ইস্টবেঙ্গল এবং ইমামি গ্রুপ। সেদিনই চুক্তিতে সই হওয়ার কথা। লগ্নিকারী সংস্থার সঙ্গে চুক্তি সইয়ের নির্দিষ্ট দিনক্ষণ ঠিক হওয়ার পরই দলগঠনের কাজ শুরু করে দিয়েছেন ইস্টবেঙ্গল কর্তারা। সোমবার থেকেই কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছেন লাল হলুদ কর্তারা। 

ইস্টবেঙ্গলের কোচ হবেন কে? এই প্রশ্নই এখন লাল-হলুদের শোনা যাচ্ছে। তিন থেকে চার জনের নাম ভেসে উঠছে। পর্তুগিজ জর্জ কস্তা, জন পপোভিচ এবং জন মাতেরাজ্জির নাম শোনা যাচ্ছে। সরকারিভাবে ইমামির সঙ্গে গাঁটছড়া বাঁধার পরই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ইস্টবেঙ্গল।

আরও পড়ুন… EB, MB-র জন্য কলকাতা লিগের নিয়মে বদল, দু' ভাগে লিগ, সুপার সিক্স থেকে খেলবে ৩ প্রধান

এদিকে সন্দেশ ঝিঙ্গান ও গোলরক্ষক অমরিন্দর সিং কে পেতেও চাইছে ইস্টবেঙ্গল। তবে তাদের পেতে গেলে ট্রান্সফার ফি দিতে হবে লাল হলুদকে। এদিকে শোনা যাচ্ছে নর্থ ইস্টে খেলা দেশর্ন ব্রাউন এবং ওড়িশা এফসির আরিদাই কাব্রেরার সঙ্গে ইস্টবেঙ্গলের নাকি পাকা কথাবার্তা হয়ে গিয়েছে। দু'জনেরই আইএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে। বেঙ্গালুরু এবং নর্থ ইস্টে খেলেছেন জামাইকান ফুটবলার। হাইল্যান্ডারদের হয়ে নজর কাড়েন ব্রাউন। আইএসএলে হ্যাটট্রিকও রয়েছে তাঁর।

অন্যদিকে আরিদাইকেও পাওয়ার চেষ্টা করছে ইস্টবেঙ্গল। মাঝমাঠের অন্যতম ভরসা হতে পারেন স্প্যানিশ উইঙ্গার। এই দুজন ছাড়াও যুদ্ধকালীন তৎপরতায় আরো বিদেশি ফুটবলার বাছাই করতে হবে লাল হলুদকে। গত বছর ওড়িশাতে খেলা আরিদাইকেও পাওয়ার চেষ্টা করছে ইস্টবেঙ্গল। মাঝমাঠের অন্যতম ভরসা হতে পারেন স্প্যানিশ উইঙ্গার। 

আরও পড়ুন… EB, MB-র জন্য কলকাতা লিগের নিয়মে বদল, দু' ভাগে লিগ, সুপার সিক্স থেকে খেলবে ৩ প্রধান

এই দুজন ছাড়াও যুদ্ধকালীন তৎপরতায় আরো বিদেশি ফুটবলার বাছাই করতে হবে লাল হলুদকে। স্প্যানিশ ডিফেন্ডার ইভান গঞ্জালেস আগেই সই করেছেন লাল হলুদে। দেরিতে শুরু করলেও পাঁচ থেকে ছয় জন দুর্দান্ত বিদেশি নিয়ে শক্তিশালী দল যতটা সম্ভব গড়ার চেষ্টায় ইস্টবেঙ্গল। ময়দানের খবর, ইস্টবেঙ্গল এমন ফুটবলারদের নিতে চায় যাদের ভারতীয় ফুটবলের সঙ্গে মানিয়ে নিতে সময় লাগবে না। অর্থাৎ ভারতে খেলা বিদেশিদের সঙ্গেই চুক্তি করতে চায় লাল হলুদ ব্রিগেড। 

 

বন্ধ করুন