বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Mohun Bagan coach saga: অনেকদিন ধরেই ছিলেন ‘টার্গেটে’, ফেরান্দোকে সরানোর নকশা আগেই তৈরি ছিল মোহনবাগানের!

Mohun Bagan coach saga: অনেকদিন ধরেই ছিলেন ‘টার্গেটে’, ফেরান্দোকে সরানোর নকশা আগেই তৈরি ছিল মোহনবাগানের!

কেন মোহনবাগান কর্তাদের রোষ নজরে জুয়ান ফেরান্দো? (নিজস্ব চিত্র)

আইএসএল ২০২৩-২০২৪ মরশুমে মোহনবাগান সুপার জায়ান্ট খারাপ ফলাফলের কারণে ৩ জানুয়ারি প্রধান কোচ জুয়ান ফেরান্দোকে সরিয়ে দলের নতুন কোচ হিসেবে বেছে নেওয়া হয় আন্তনিও হাবাসকে।

৩ জানুয়ারি মোহনবাগান সুপার জায়ান্ট তাদের হেড কোচ জুয়ান ফেরান্দোর সঙ্গে পেশাদার সম্পর্ক ছিন্ন করেছে এবং ঘোষণা করেছিল যে কলিঙ্গ সুপার কাপ থেকে টেকনিক্যাল ডিরেক্টর অ্যান্তোনিও লোপেজ হাবাস দায়িত্ব গ্রহণ করবেন। উল্লেখ্য মঙ্গলবারই শহরে চলে আসেন হাবাস। ভুবনেশ্বরে বাগানের দায়িত্ব হাতে তুলে নেন তিনি।

মোহনবাগানের তরফে একটি বিবৃতিতে বলা হয়, ‘মোহনবাগান সুপার জায়ান্টের চিফ কোচ বদল হল। সরে দাঁড়ালেন জুয়ান ফেরান্দো। তাঁর জায়গায় সবুজ-মেরুনের দায়িত্ব নিচ্ছেন আন্তোনিও লোপেজ হাবাস। আসন্ন সুপার কাপ থেকেই প্রধান কোচের দায়িত্ব সামলাবেন তিনি। আইএসএল (২০২২-২৩ মরশুম) ও এবারের ডুরান্ড কাপ জয়ের জন্য জুয়ান ফেরান্দোকে ধন্যবাদ।’

ফেরান্দোর অধীনে মোহনবাগান সুপার জায়ান্ট (তখন নাম ছিল এটিকে মোহনবাগান) গত মরশুমে আইএসএল ট্রফি জিতেছিল এবং এই মরশুমে শুরুতে ডুরান্ড কাপ ঘরে তুলেছিল। যদিও এবার আইএসএলে কিছুটা ছন্দে হারিয়ে ফেলেছে মোহনবাগান। শুরুটা ভালো হলেও সুবজ-মেরুন তাদের শেষ চাটির ম্যাচে মাত্র একটি জয়লাভ করেছে। এই সময় পাঁচটি গোল করে আটটি গোল হজম করেছে। তার আগে এএফসি কাপ থেকেও ছিটকে গিয়েছে। প্রথম তিনটি ম্যাচের পরে অনেকটা এগিয়ে থাকার পরও শেষ তিনটি ম্যাচে হেরে গিয়ে এএফসি কাপের পরবর্তী রাউন্ডে যেতে পারেনি মোহনবাগান।

কেন সরতে হল ফেরান্দো কে?

সূত্রের খবর, গোয়েঙ্কা পরিবারের সঙ্গে অনেকদিন থেকে বনিবনা হচ্ছিল না ফেরান্দোর। ফেরান্দোর সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ তৈরি হয়েছিল। কিন্তু  দলের পারফরম্যান্সের দিকে তাকিয়ে এতদিন চুপ ছিল তারা। ‘এই আইএসএল মরশুমের শুরু থেকেই থেকেই ফেরান্দোকে নিয়ে আরপিএসজির অন্দরমহলে কোন্দল চলছিল। পরিস্থিতি বিবেচনা করে ম্যাচের নিজের স্ট্র্যাটেজি পালটাতে ব্যর্থ হচ্ছিলেন। আর সম্প্রতি দলের হাল দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে তারা’, সূত্র জানিয়েছেন।

আরও পড়ুন: Mohun Bagan new coach: টানা ৩ ম্যাচে হারতেই ‘সরে দাঁড়ালেন’ ফেরান্দো, ‘পুরনো’ কোচকেই ফেরাল মোহনবাগান

উল্লেখ্য, ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত এটিকে মোহনবাগানের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ক্লাবে তাঁর দ্বিতীয় মেয়াদ শুরু করে দিয়েছেন। তিনি আইএসএল ইতিহাসের অন্যতম সফল প্রধান কোচ, দুটি আইএসএল কাপ জিতেছেন।

আরও পড়ুন: ISL 2023-24: জানুয়ারির ট্রান্সফার উইন্ডো-তে দলে কি পরিবর্তন করল ইস্ট-মোহন, বাকি দলগুলোই বা কাকে রাখল, ছাড়ল কাকে?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চাকরির জন্য ভাইয়ের কাছে পাঠিয়েছিলেন অভিষেক, ৮ লক্ষ টাকা করে চেয়েছিলেন আকাশ শশী বনাম রাজীব, তিরুবনন্তপুরমের ওপর নজর সারা দেশের, একদা ছিল বাম দুর্গ! সাঁতার শিখছে ছোট্ট ইউভান, রাজ-শুভশ্রী পুত্রের শিক্ষিকা কে? তীব্র গরম থেকে রেহাই পেতে গঙ্গায় স্নান, তলিয়ে গেল ভিন রাজ্যের বাসিন্দা সহ ৩ জন ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ‘আমার শেষকৃত্যে অন্তত আসবেন’, ভোটারদের আবেগঘন আবেদন মল্লিকার্জুন খাড়গের আরও বিপাকে শাহজাহানরা, সন্দেশখালিকাণ্ডে প্রথম ধর্ষণের অভিযোগ দায়ের করল CBI ক্যানসার আক্রান্ত তরুণ ৬ বার ঘুরলেন এসএসকেএম হাসপাতালে, তারপর ঠিক কী মিলল?‌‌ আদালত নিয়ে মমতার মন্তব্য, স্বতঃপ্রণোদিত পদক্ষেপ চেয়ে হাইকোর্টে আবেদন বিকাশের টাকার জোয়ার কেউ রুখতে পারবে না! রুচক রাজযোগে ভাগ্যে সোনার চমক ৩ রাশির

Latest IPL News

‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.